আফগানিস্তানের অভিষেক টেস্টে বিরাটের বদলি শ্রেয়স!

"আমরা বদলির কথা ভেবেই বিরাট কোহলির পরিবর্ত হিসেবে শ্রেয়স আইয়ারকে বেছে নিয়েছি। একই রকম ভাবে রবীন্দ্র জাদেজার পরিবর্তে দলে রাখা হয়েছে অক্ষর প্যাটেলকে। এবং হার্দিক পান্ডিয়ার বদলি হিসেবে বিজয় শংকরের কথা ভাবে হয়েছে।"

Updated By: May 7, 2018, 07:48 PM IST
আফগানিস্তানের অভিষেক টেস্টে বিরাটের বদলি শ্রেয়স!

নিজস্ব প্রতিবেদন: আফগানিস্তানের বিরুদ্ধে একমাত্র টেস্ট ম্যাচে বিরাট কোহলির বদলি হিসেবে ভারতীয় দলে সম্ভবত জায়গা পেতে চলেছেন শ্রেয়স আইয়ার। তরুণ শ্রেয়সের সঙ্গেই ভারতীয় স্কোয়াডে স্থান পেতে পারেন আরও দুই 'নওজয়ান'। আফগানিস্তানের বিরুদ্ধে দল ঘোষণার আগে নির্বাচকমন্ডলীর এক সদস্য জানিয়েছেন, "আমরা বদলির কথা ভেবেই বিরাট কোহলির পরিবর্ত হিসেবে শ্রেয়স আইয়ারকে বেছে নিয়েছি। একই রকম ভাবে রবীন্দ্র জাদেজার পরিবর্তে দলে রাখা হয়েছে অক্ষর প্যাটেলকে। এবং হার্দিক পান্ডিয়ার বদলি হিসেবে বিজয় শংকরের কথা ভাবে হয়েছে।"

আরও পড়ুন- ওপেনিংয়ে রাহুল না রোহিত- তর্জায় দু’ভাগ সোশ্যাল মিডিয়া

উল্লেখ্য, ইংল্যান্ড সফরের প্রস্তুতিপর্ব সারতে জুনে কাউন্টি খেলতে যাচ্ছেন বিরাট কোহলি। আর সে কারণেই ১৪ জুন থেকে শুরু হতে চলা আফগানিস্তানের বিরুদ্ধে একমাত্র টেস্টে নিজেকে সামিল করতে পারবেন না ভারত অধিনায়ক। বিশ্বের এক নম্বর টেস্ট দল যখন 'কাবুলিওয়ালা'দের বিরুদ্ধে ময়দানি লড়াইয়ে নামবে, তখন ইংল্যান্ডের সারে দলের হয়ে কাউন্টি ক্রিকেটে মজবেন বিরাট।

আরও পড়ুন- বিরাটের বদলি ক্যাপ্টেন রাহানে, শিঁকে ছিড়তে পারে কার্তিকের

গত সপ্তাহেই ভারত অধিনায়কের সঙ্গে চুক্তিবদ্ধ হওয়ার কথা জানিয়েছেন সারে-র ডিরেক্টর অ্যালেক্স স্টুয়ার্ট।এমন অবস্থায় বিরাট কোহলির পরিবর্তে কাকে দলে সামিল করা হবে, সে বিষয়ে সন্দিহান ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ড। আগামিকাল এ বিষয়ে চূড়ান্ত সিদ্ধান্ত জানাবে বিসিসিআই। প্রসঙ্গত, বিরাটের অবর্তমানে আফগানিস্তানের বিরুদ্ধে ভারতীয় দলকে নেতৃত্ব দেবেন আজিঙ্কা রাহানে।

 

.