Shoaib Akhtar: 'রিকি পন্টিংয়ের জায়গায় অন্য কেউ থাকলে তার মাথা উড়িয়ে দিতাম!'

শোয়েব আখতার  (Shoaib Akhtar) কথা বললেন তাঁর জীবনের সবচেয়ে ভয়ঙ্কর স্পেল নিয়ে।

Updated By: Mar 19, 2022, 01:48 PM IST
Shoaib Akhtar: 'রিকি পন্টিংয়ের জায়গায় অন্য কেউ থাকলে তার মাথা উড়িয়ে দিতাম!'
কেরিয়ারের ভয়ঙ্কর স্পেল নিয়ে মুখ খুললেন শোয়েব আখতার

নিজস্ব প্রতিবেদন: জোরে বোলারদের ইতিহাসে প্রাক্তন পাকিস্তানি পেসার শোয়েব আখতারের (Shoaib Akhtar) নাম স্বর্ণাক্ষরে লেগে থাকবে। আগুনে গতির কিংবদন্তি স্পিডস্টার ছিলেন বিপক্ষের ত্রাস। সচিন তেন্ডুলকর ( Sachin Tendulkar) ও বীরেন্দ্র শেহওয়াগের (Virender Sehwag) মতো ভারতীয় মহারথীদের সঙ্গে আখতারের ডুয়েল ছিল চর্চিত।

বাইশ গজ এক অন্য আখতারকে দেখেছিল ১৯৯৯ সালে ওয়াকাতে পারথ টেস্টে। কেরিয়ারের সবচেয়ে ভয়ঙ্কর স্পেল করেছিলেন 'রাওয়ালপিণ্ডি এক্সপ্রেস' (Rawalpindi Express)। আখতার আগুন উগড়ে দিয়েছিলেন পিচে। ওরকম বাউন্সি পিচে রিকি পন্টিংয়ের (Ricky Ponting) মতো ব্যাটিং মায়েস্ত্রোর ঘুম উড়িয়ে দিয়েছিলেন আখতার। বছর দুয়েক আগে অজি কিংবদন্তি টুইট করে জানিয়েও ছিলেন যে, তাঁর কেরিয়ারে ফেস করা দ্রুততম স্পেল করেছিলেন আখতারই।

সম্প্রতি সিডনি মর্নিং হেরাল্ডে আখতার এক সাক্ষাৎকারে সেই স্পেলের স্মৃতিচারণা করেছেন। আখতার বলেছেন,"ওই টেস্টে আমি ঠিকই করেছিলাম যে, যদি কিছু না হয়, তাহলে আমি কাউকে আঘাত করব। সেজন্যই দ্রুততম স্পেল করেছিলাম। আমি দেখতে চেয়েছিলাম রিকি কেমন ভাবে আমার পেস সামলায়। আমি ইচ্ছা করেই বাউন্সার দিচ্ছিলাম। কারণে এর আগে আমি রিকিকে কখনও আমার আগুনে গতিতে পরাস্ত করতে পারিনি। রিকি পন্টিংয়ের জায়গায় অন্য কেউ থাকলে তার মাথা উড়িয়ে দিতাম! সেদিন আমার বিধ্বংসী দ্রুতগতি ছিল।"  

আখতার এও জানিয়েছেন যে, অস্ট্রেলিয়া থেকে তিনি ভালবাসা পেয়েছেন। আখতার আরও বলেন,"ওরা আমার আগ্রাসান পছন্দ করত। ওরা ভাবত যে, আমি এমন একজন পাকিস্তানি, যার মধ্যে অস্ট্রেলিয়ান অ্য়াটিটিউড রয়েছে। আমি সেটাই ফেরত দিয়েছিলাম। ২০০৫ সিরিজে জাস্টিল ল্যাঙ্গারের সঙ্গে আমার লড়াই হয়েছিল। আমার সঙ্গে হেডেনেরও ঝামেলা হয়। তবে সবই মৌখিক, শারীরিক কিছু নয়। আমি অস্ট্রেলিয়াকে দেখাতে চেয়েছিলাম যে, আমি ওদের থেকে ভাল।"  নয়ের দশকে ক্রিকেট দুনিয়া আখতারে মোহিত হয়েছিল। তাঁর আগুনে পেস আজও চর্চিত।

আরও পড়ুন: Sachin Tendulkar: 'ভারতে তোমাকে জ্যান্ত জ্বালিয়ে দেবে'! কেন সচিন বলেছিলেন আখতারকে?

আরও পড়ুন‘তুমি কি আমাকে মেরে ফেলতে চাও?’ কেন Shoaib Akhtar-কে এমন মন্তব্য করেছিলেন Brian Lara?

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.