করোনা ত্রাণে তহবিল গড়তে ভারত-পাকিস্তান দ্বিপাক্ষিক সিরিজের প্রস্তাব দিলেন পাক পেসার

২০০৭ সালের পর কূটনৈতিক কারণে বন্ধ ভারত-পাক সিরিজ। আইসিসি ইভেন্ট বা এশিয়া কাপ ছাড়া একে অপরের মুখোমুখি হতে পারেন না বিরাট কোহলি -বাবর আজমরা। 

Updated By: Apr 8, 2020, 08:39 PM IST
করোনা ত্রাণে তহবিল গড়তে ভারত-পাকিস্তান দ্বিপাক্ষিক সিরিজের প্রস্তাব দিলেন পাক পেসার

নিজস্ব প্রতিবেদন: ভারতে  করোনা আক্রান্তের সংখ্যা প্রতিদিনই লাফিয়ে লাফিয়ে বাড়ছে। মারণ ভাইরাসের প্রভাব পড়েছে প্রতিবেশী দেশ পাকিস্তানেও। এই পরিস্থিতিতে চিরশত্রুতা ভুলে তহবিল তৈরির জন্য ভারত-পাকিস্তান দ্বিপাক্ষিক সিরিজের প্রস্তাব দিলেন প্রাক্তন পাক পেসার শোয়েব আখতার।

২০০৭ সালের পর কূটনৈতিক কারণে বন্ধ ভারত-পাক সিরিজ। আইসিসি ইভেন্ট বা এশিয়া কাপ ছাড়া একে অপরের মুখোমুখি হতে পারেন না বিরাট কোহলি -বাবর আজমরা।  কিন্তু সঙ্কটজনক পরিস্থিতিতে সব ভেদাভেদ ভুলে পাকিস্তানের সঙ্গে ভারতের তিনটি একদিনের ম্যাচের সিরিজের প্রস্তাব দিলেন শোয়েব।

এই সিরিজ সম্ভব হলে শোয়েবের আশা, সম্ভবত প্রথমবার দু'দেশের মানুষ  ম্যাচের ফলাফল নিয়ে মাথা ঘামাবেন না। কোহলি শতরান করলে পাক সর্মথকরা যেমন খুশি হবেন তেমনি বাবর আজাম সেঞ্চুরি করলেও আনন্দ পাবেন ভারতীয় সমর্থকরা। শেষ অবধি মাঠে জিতবে দু'দলই।

যেহেতু ম্যাচগুলি হবে ফাঁকা স্টেডিয়ামে। তাই সবার চোখ থাকবে টেলিভিশনের পর্দায়। ঐতিহাসিক এই সিরিজ থেকে বিপুল অর্থ সংগৃহীত হবে। যা তুলে দেওয়া হবে দুই দেশের সরকারের হাতে। ভারত আর পাকিস্তান সরকার মহামারী মোকাবিলায় তা ব্যয় করতে পারবে।

আরও পড়ুন - কোহলির রাজত্বে থাবা বসালেন বেন স্টোকস, ঘোচালেন ইংল্যান্ডের ১৫ বছরের খরা

.