Shoaib Akhtar on Virat Kohli: কোহলির ব্যাটিং নিয়ে 'বিরাট' প্রশ্ন তুলে চ্যালেঞ্জ দিলেন 'রাওয়ালপিণ্ডি এক্সপ্রেস'

২০১০ সালে এশিয়া কাপে একবার শোয়েবের বিরুদ্ধে খেলেছিলেন বিরাট। ভারত সেই ম্যাচে পাকিস্তানকে তিন উইকেটে হারিয়ে দিলেও, বিরাট সেই ম্যাচে মাত্র ১৮ রানে ফিরে গিয়েছিলেন।   

Updated By: Apr 17, 2022, 05:35 PM IST
Shoaib Akhtar on Virat Kohli: কোহলির ব্যাটিং নিয়ে 'বিরাট' প্রশ্ন তুলে চ্যালেঞ্জ দিলেন 'রাওয়ালপিণ্ডি এক্সপ্রেস'
বিরাটকে সম্মান জানালেও ঘুরিয়ে কটাক্ষ করলেন 'রাওয়ালপিণ্ডি এক্সপ্রেস'।

নিজস্ব প্রতিবেদন: শুধু বাইশ গজের যুদ্ধে আগুনে বোলিং নয়, কথা বলে বিপক্ষকে জব্দ করতেও শোয়েব আখতার (Shoaib Akhtar) এক ও অদ্বিতীয়। আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর নেওয়ার পরেও সেটা বজায় রেখেছেন রাওয়ালপিণ্ডি এক্সপ্রেস (Rawalpindi Express)। এ বার পাকিস্তানের (Pakistan) প্রাক্তন জোরে বোলার বিরাট কোহলিকে (Virat Kohli) টার্গেট করলেন। শোয়েবের দাবি, তাঁর বিরুদ্ধে 'কিং কোহলি' এত সহজে রান করতে পারতেন না। 

এক অনুষ্ঠানে বিরাটের ব্যাটিং শাসনের প্রসঙ্গ উঠলে শোয়েব বলেন, "বিরাট কোহলি একজন বড় মনের মানুষ এবং একজন চ্যাম্পিয়ন ক্রিকেটার। বড় খেলোয়াড়রা প্রায়ই অন্য খেলোয়াড়দের সম্মান করে। বিরাট আমার ক্ষেত্রে সেটাই করেছে। তাই ওকে ধন্যবাদ জানাই। তবে আমি যদি ওর বিরুদ্ধে আরও বেশি ম্যাচ খেলার সুযোগ পেতাম তাহলে এত রান খুব সহজে করতে পারত না। আমার মতে আমার বিরুদ্ধে একনাগাড়ে খেললে বিরাট আন্তর্জাতিক মঞ্চে ৫০টি শতরান করতে পারত না। বড়জোর ২০ থেকে ২৫টি শতরান ওর ঝুলিতে থাকত। সেটা হলে ওর গুরুত্ব আরও বাড়ত। কারণ বিরাটের মতো বড় মাপের ব্যাটারের কাছ থেকে আমরা বড় ইনিংস আশা করি।" 

আসলে ২০১০ সালে এশিয়া কাপে (Asia Cup) একবার শোয়েবের বিরুদ্ধে খেলেছিলেন বিরাট। ভারত (Team India) সেই ম্যাচে পাকিস্তানকে তিন উইকেটে হারিয়ে দিলেও, বিরাট সেই ম্যাচে মাত্র ১৮ রানে ফিরে গিয়েছিলেন। এমনকি রাওয়ালপিণ্ডি এক্সপ্রেসের বিরুদ্ধে বেশি বল খেলার সুযোগ তিনি পাননি। তাই হয়তো এ বার বিরাটের প্রশংসা করলেও, তাঁকে ঘুরিয়ে কটাক্ষ করলেন প্রাক্তন স্পিডস্টার। 

গত দুই বছরের বেশি সময় আন্তর্জাতিক মঞ্চে শতরানের মুখ দেখেননি 'কিং কোহলি'। তবে তাই বলে ওঁর নামের পাশে পরিসংখ্যান একেবারেই কমে যায়নি। সব ফরম্যাট মিলিয়ে বিরাট এখনও পর্যন্ত ৪৫৮টি ম্যাচে ২৩৬৫০ রান করেছেন টিম ইন্ডিয়ার প্রাক্তন অধিনায়ক। সঙ্গে রয়েছে ৭০টি শতরান ও ১২২টি অর্ধ শতরান। রান সংগ্রাহকদের মধ্যে এই মুহূর্তে সপ্তম স্থানে রয়েছেন বিরাট। তবে ভারতীয়দের মধ্যে তিনে রয়েছেন তিনি। ৩৪৩৫৭ রান করে শীর্ষে রয়েছেন সচিন তেন্ডুলকর (Sachin Tendulkar)। ভারতের বর্তমান হেড কোচ রাহুল দ্রাবিড় (Rahul Dravid) রয়েছেন দুই নম্বরে। তাঁর ঝুলিতে রয়েছে ২৪২০৮ রান। এই দুই কিংবদন্তি কিন্তু শোয়েবের বিরুদ্ধে দাপটের সঙ্গে খেলেছেন। আবার নিজের দিনে এই দুজনকে সাজঘরেও পাঠিয়েছেন 'রাওয়ালপিণ্ডি এক্সপ্রেস'। 

আরও পড়ুন: Virat Kohli, IPL 2022: Rishabh Pant-কে ফিরিয়ে Faf du Plessis-এর কাছে কী আবদার করলেন 'কিং কোহলি'? জেনে নিন

আরও পড়ুন: Dinesh Karthik, IPL 2022: কোন লক্ষ্য নিয়ে ক্রিজে ঝড় তুলছেন? Virat Kohli-কে জানালেন 'রান মেশিন' DK

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.