Shikhar Dhawan: ব্যাপক চাপে 'গব্বর'! কোন সমস্যায় পড়লেন?

এই মুহূর্তে বোর্ডের A+ ক্যাটাগরিতে যারা আছেন তাঁরা পান বার্ষিক ৭ কোটি টাকা। A গ্রেডের ক্রিকেটাররা পান বার্ষিক ৫ কোটি টাকা। B গ্রেডে ৩ কোটি এবং C গ্রেডে এক কোটি টাকা দেওয়া হয়। সূত্রের খবর, চুক্তির সব স্তরেই বেতন বাড়তে চলেছে ক্রিকেটারদের। 

Updated By: Jan 29, 2023, 07:00 PM IST
Shikhar Dhawan: ব্যাপক চাপে 'গব্বর'! কোন সমস্যায় পড়লেন?
শিখর ধাওয়ানের সময় একেবারেই ভালো যাচ্ছে না। ফাইল চিত্র

জি ২৪ ঘন্টা ডিজিটাল ব্যুরো: সবকিছু ঠিক থাকলে ফেব্রুয়ারিতেই বিসিসিআই (BCCI) টিম ইন্ডিয়ার (Team India) ক্রিকেটারদের নতুন গ্রেডেশন জানিয়ে দেবে। বরদ সূত্রে জানা গিয়েছে, নির্বাচকমণ্ডলী বেছে নেওয়ার প্রক্রিয়ায় সময় চলে যাওয়ায় এক বছর বাদে চুক্তি ঘোষণা করা হবে।

শোনা যাচ্ছে, বার্ষিক চুক্তির খুঁটিনাটি ইতিমধ্যেই চূড়ান্ত করে ফেলেছে বিসিসিআই। এবারে বোর্ডের চুক্তিতে বড়সড় বদল হতে পারে। চুক্তির সব স্তরেই বাড়তে পারে বেতনের পরিমাণ। সেই তালিকা থেকে বাদ যেতে পারেন শিখর ধাওয়ান (Shikhar Dhawan। 

আরও পড়ুন: Novak Djokovic, Australian Open Final 2023: নাদালকে ছুঁয়ে ২৪টি গ্রান্ড স্ল্যামের মালিক জোকার, লড়েও ফের ফাইনালে হারলেন চিচিপাস

আরও পড়ুন: Sania Mirza and Shoaib Malik: দূরত্ব ভুলে সানিয়ার জন্য 'সারপ্রাইজ পার্টি' দিলেন শোয়েব, ভিডিয়ো ভাইরাল

কয়েক মাস আগেও ভারতের অধিনায়কত্ব করেছেন 'গব্বর'। তবে ঈশান কিশান (Ishan Kishan), শুভমন গিলরা (Shubman Gill) পারফর্ম করার পর থেকে একদিনের দলেও জায়গা করে নিতে পারেননি এই বাঁহাতি ওপেনার। সূত্রের খবর,\ বোর্ডের চুক্তি থেকে বাদ পড়তে চলেছেন দলের ব্রাত্য ক্রিকেটার ঈশান্ত শর্মা (Ishant Sharma), অজিঙ্ক রাহানে (Anjinkya Rahanew), ঋদ্ধিমান সাহা (Wriddhiman Saha), ময়ঙ্ক আগরওয়ালরাও (Mayank Agarwal)।

এই মুহূর্তে বোর্ডের A+ ক্যাটাগরিতে যারা আছেন তাঁরা পান বার্ষিক ৭ কোটি টাকা। A গ্রেডের ক্রিকেটাররা পান বার্ষিক ৫ কোটি টাকা। B গ্রেডে ৩ কোটি এবং C গ্রেডে এক কোটি টাকা দেওয়া হয়। সূত্রের খবর, চুক্তির সব স্তরেই বেতন বাড়তে চলেছে ক্রিকেটারদের। 

বোর্ডের কেন্দ্রীয় চুক্তিতে সবচেয়ে বড় প্রমোশন পেতে পারেন শুভমন। আগের চুক্তিতে তিনি ছিলেন C গ্রেডে। এবার তিনি সম্ভবত A গ্রেডে ঢুকে পড়বেন। কারণ গিল এই মুহূর্তে তিন ফরম্যাটেই খেলছেন। সদ্য টি-২০ দলের অধিনায়কত্ব পাওয়া হার্দিক পান্ডিয়াও (Hardik Pandya) প্রমোশন পাচ্ছেন বোর্ডের চুক্তিতে। B গ্রেড থেকে A গ্রেডে উঠতে পারেন তিনি। ফর্মে থাকা আরঈক তারকা সূর্যকুমার যাদবও বোর্ডের কেন্দ্রীয় চুক্তিতে প্রমোশন পাচ্ছেন। তিনিও ঠাঁই পেতে পারেন A গ্রেডে। তবে A+ গ্রেডে বিশেষ কোনও পরিবর্তন হবে না। রোহিত শর্মা (Rohit Sharma), জসপ্রীত বুমরা (Jasprit Bumrah) এবং বিরাট কোহলিই (Virat Kohli) থাকবেন। 

কে এল রাহুলও (KL Rahul) সম্ভবত A+ গ্রেডেই থাকবেন। তবে রবীন্দ্র জাদেজা (Ravindra Jadeja), উমেশ যাদব (Umesh Yadav), চেতেশ্বর পূজারা (Cheteshwar Pujara), মহম্মদ শামি (Mohammed Shami), রবিচন্দ্রন অশ্বিন (Ravichandran Ashwin) কোন গ্রেডে থাকেন, সেটাই দেখার। এমনকি নজর থাকবে ঋষভ পন্থের (Rishabh Pant) দিকেও। তারকা উইকেট কিপার গত ৩০ ডিসেম্বর গাড়ি দুর্ঘটনায় গুরুতর আহত হয়েছিলেন। তাঁর পাশে দাঁড়িয়েছে দিল্লি ক্যাপিটালস। তাই আশা করা যায় যে, বোর্ডও এই তরুণের পাশেই থাকবে। 

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)   

.