Shikhar Dhawan: ওয়াশিংটনের বদলে দলে শাহবাজ, ধাওয়ান বলে দিলেন বড় কথা

মেওয়াটের শাহবাজ  প্রথম শ্রেণি, লিস্ট এ ও টি-২০ মিলিয়ে ২০০০-এর বেশি রান করেছেন। এই তিন ধরনের ক্রিকেটে তাঁর মোট উইকেট ১২০। চলতি বছর রঞ্জিতেও ছিলেন দুরন্ত ফর্মে। শাহবাজ জাতীয় দলে সুযোগ পাওয়ার পর সিএবি-কে নিজের প্রতিক্রিয়া দিয়েছেন।

Updated By: Aug 17, 2022, 01:32 PM IST
Shikhar Dhawan: ওয়াশিংটনের বদলে দলে শাহবাজ, ধাওয়ান বলে দিলেন বড় কথা
ওয়াশিংটনের বদলে শাহবাজ!

জি ২৪ ঘন্টা ব্যুরো রিপোর্ট: আগামিকাল অর্থাৎ বৃহস্পতিবার ভারত-জিম্বাবোয়ে তিন ম্যাচের ওয়ানডে সিরিজের প্রথম ম্যাচ। জিম্বাবোয়ে সফরের জন্য নির্বাচকরা ওয়াশিংটন সুন্দরকে (Washington Sundar) নিয়েই দল করেছিলেন। তবে সম্প্রতি কাউন্টি দল ল্যাঙ্কাশায়ারের হয়ে রয়্যাল লন্ডন ওয়ানডে চ্যাম্পিয়নশিপ ম্যাচ খেলতে গিয়েই ঘটে বিপত্তি। ফিল্ডিংয়ের সময়ে কাঁধে চোট পান ওয়াশিংটন। যার জেরে জিম্বাবোয়ের বিমান ধরা হচ্ছে না তাঁর। ওয়াশিংটনের বদলে জাতীয় দলে প্রথমবার ডাক পেয়েছেন শাহবাজ আহমেদ (Shahbaz Ahmed)। বাংলার হয়ে প্রথম শ্রেণির ক্রিকেটে নিজের ছাপ রাখা শাহবাজ আইপিএলে রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের জার্সিতেও দারুণ পারফর্ম করেছেন। এই পরিবর্তন নিয়ে এবার প্রতিক্রিয়া দিলেন দলের ভাইস ক্যাপ্টেন শিখর ধাওয়ান (Shikhar Dhawan)।

প্রাক ম্যাচ সাংবাদিক বৈঠকে ধাওয়ান বলেন, 'ওয়াশিংটন গুরুত্বপূর্ণ প্লেয়ার। তবে আমরা শাহবাজকে ওর পরিবর্তে পেয়েছি। আমাদের বাকি স্পিনাররাও আছে দলে। বেশ ভারসাম্য আছে টিমে। কুলদীপ যাদব রয়েছে। দীপক হুডা অফ-স্পিন করতে পারে। আমরা সুন্দরকে মিস করব। তবে একই সঙ্গে ভাল ব্যাকআপও পেয়ে গিয়েছি। সত্যি বলতে খারাপ লাগছে যে, সুন্দর ছিটকে গিয়েছে চোটের জন্য। তবে এটা খেলার মাঠের অঙ্গ। এই জিনিসগুলো হতেই থাকে। আশা করব ও দ্রুত সেরে উঠবে। আমাদের জিম্বাবোয়ে ফিরে আসতে পেরে বেশ ভাল লাগছে। আমার এখনও মনে পড়ে ওই ২০২৩ কিংবা ২০১৪ সালে যখন এসেছিলাম এখানে, অভিজ্ঞতা বেশ ভাল ছিল। এখানকার উইকেটও ভাল। এখানে যে তরুণরা রয়েছে ওরাও খেলার জন্য মুখিয়ে আছে। কেউ কেউ প্রচুর সফরও করেছে। আমি নিশ্চিত যে, তারা সুযোগ পাবে।'

আরও পড়ুন: Shikhar Dhawan: রাহুলের কাছে হারিয়েছেন ক্যাপ্টেনসি! ধাওয়ান এবার শোনালেন অন্য কথা

মেওয়াটের শাহবাজ  প্রথম শ্রেণি, লিস্ট এ ও টি-২০ মিলিয়ে ২০০০-এর বেশি রান করেছেন। এই তিন ধরনের ক্রিকেটে তাঁর মোট উইকেট ১২০। চলতি বছর রঞ্জিতেও ছিলেন দুরন্ত ফর্মে। শাহবাজ জাতীয় দলে সুযোগ পাওয়ার পর সিএবি-কে নিজের প্রতিক্রিয়া দিয়েছেন। তিনি বলেছেন, 'যারা ক্রিকেট খেলে তারা দেশের পোশাক গায়ে চাপাতে চায়। ভারতীয় দলে ডাক পাওয়ায় স্বপ্নপূরণ হল। আমি যখনই বাংলার হয়ে খেলেছি, আমার সবটা দিয়েছি। বাংলা দল আমার ওপর বিশ্বাস করেছে। ভারতের হয়ে ব্যাট-বল করার সুযোগ পেলে, এটা বলব যে, দল আমার ওপর ভরসা করতে পারবে।' এখন দেখার শাহবাজ সুযোগ পেয়ে নিজেকে মেলে ধরতে পারেন কিনা!

 (Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.