Sourav Ganguly, Ravi Shastri, BCCI: সৌরভকে সরিয়ে মসনদে বসছেন বিনি! এবার চালিয়ে খেললেন শাস্ত্রী

রবি শাস্ত্রী সাফ জানিয়ে দিলেন যে, ভাবী বিসিসিআই প্রেসিডেন্ট রজার বিনি ভারতীয় ক্রিকেটের মসনদে বসার যোগ্য ব্যক্তি। তাঁর ক্রিকেটীয় মাথা নিয়ে কোনও প্রশ্ন উঠতে পারে না।

Updated By: Oct 13, 2022, 02:14 PM IST
Sourav Ganguly, Ravi Shastri, BCCI: সৌরভকে সরিয়ে মসনদে বসছেন বিনি! এবার চালিয়ে খেললেন শাস্ত্রী
বড় কথা বলে দিলেন রবি শাস্ত্রী

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: সৌরভ গঙ্গোপাধ্যায়কে (Sourav Ganguly) ভারতীয় ক্রিকেটের মসনদ থেকে সরিয়ে দেওয়ার মঞ্চ প্রায় প্রস্তুত। বিসিসিআই-এর (BCCI) সভাপতি পদ থেকে তাঁকে সরিয়েই দেওয়া হচ্ছে। সৌরভের জায়গায় আসছেন ৮৩-র বিশ্বকাপ জয়ের নায়ক ও প্রাক্তন ক্রিকেটার রজার বিনি (Roger Binny)। বিনিরই বিশ্বকাপ দলের সতীর্থ ও ভারতীয় দলের প্রাক্তন কোচ রবি শাস্ত্রী (Ravi Shastri) এবার মুখ খুললেন ভাবী সভাপতিকে নিয়ে। একেবারে চালিয়েই খেললেন শাস্ত্রী। সাফ বলে দিলেন, তাঁর বন্ধু ভারতীয় ক্রিকেটের মসনদে বসার জন্য আদর্শ ব্যক্তি। বিনির যোগ্যতা নিয়ে কোনও প্রশ্নই নেই। শাস্ত্রীর সঙ্গে বিসিসিআই সভাপতি সৌরভ গঙ্গোপাধ্যায়ের সম্পর্ক বারবার উঠে এসেছে আলোচনায়। সৌরভের সঙ্গে শাস্ত্রীর অতীতের সম্পর্ক খুব একটা ভাল ছিল না বলেই কিন্তু জানা যায়। যদিও এখন বরফ গলেছে বলেই খবর।

মুম্বই প্রেস ক্লাবে 'মিট দ্য মিডিয়া প্রোগ্রাম' অনুষ্ঠানে শাস্ত্রী আয়াজকে বলেন, 'আমি সত্যিই খুব খুশি। কারণ বিনি বিশ্বকাপে আমার সতীর্থ ছিল। একটা ধারাবাহিকতা বজায় থাকবে। ও কর্ণাটক ক্রিকেট অ্যাসোসিয়েশনের সভাপতি ছিল। ও যদি বিসিসিআই সভাপতি হয়, তাহলে আমি অত্যন্ত খুশি হব। বিসিসিআই-এর ইতিহাসে এই প্রথম কোনও বিশ্বকাপ জয়ী সভাপতি হবে। ওর যোগ্যতা প্রশ্নাতীত। পদে আসার জন্য প্রতিটি বক্সেই টিক করেছে। বিনি অমায়িক মানুষ। নিজের মাথা রয়েছে। ও যখন মুখ খুলবে, আমি নিশ্চিত সেটা শুনতে হবে। বিশেষত ক্রিকেটীয় বিষয়ে। একটা বিষয় ওকে মাথায় রাখতে হবে যে, ভারতীয় ক্রিকেট যেন দর্শকবান্ধব খেলা হয়ে ওঠে। আমার জন্য সবচেয়ে গুরুত্বপূর্ণ বিষয় হচ্ছে মাঠের ফেসিলিটি আপগ্রেড করতে হবে। এর জন্য বিনিয়োগ করতে হবে। কারা মাঠে আসছে, সেটা মাথায় রাখতে হবে। সেরা সুযোগ সুবিধাই দিতে হবে। তাহলে ভারতীয় ক্রিকেটের জনপ্রিয়তা ফুলে ফেঁপে উঠবে।'

আরও পড়ুন: Sourav Ganguly: অমিত শাহ তরী পার করবেন! সেটাই কি ভেবেছিলেন সৌরভ গঙ্গোপাধ্যায়? বিস্ফোরক বিশ্বরূপ দে

পড়ুন, বাঙালির প্রাণের উৎসবে আমার 'e' উৎসব। Zee ২৪ ঘণ্টা ডিজিটাল শারদসংখ্যা

সৌরভ বোর্ড প্রেসিডেন্ট হিসাবেই দায়িত্ব সামলাতে চেয়েছিলেন, কিন্তু তাঁকে আইপিএল গভর্নিং কাউন্সিলের চেয়ারম্যান হওয়ার প্রস্তাব দেওয়া হয়। তাই তিনি সবিনয়ে আইপিএল চেয়ারম্যান হওয়ার প্রস্তাব প্রত্যাখ্যান করেন। ২০১৯ সালে বিসিসিআই-এর সভাপতি হন সৌরভ। বিগত তিন বছরে চেয়ারে বসে নিজের ছাপ রেখেছেন সৌরভ। ভারতে দিন-রাতের টেস্ট আয়োজন করা থেকে, কোভিড আবহে সফল ভাবে আইপিএল আয়োজন। সৌরভের সিভি-তে রয়েছে ঘরোয়া ক্রিকেটারদের পারিশ্রমিক বৃদ্ধি করা থেকে রেকর্ড অর্থে আইপিএল মিডিয়া সত্ব বিক্রি। সৌরভের অনুরোধেই রাহুল দ্রাবিড় ও ভিভিএস লক্ষ্মণ ভারতীয় ক্রিকেটের দুই বড় দায়িত্বে এসেছেন। 

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

 
 

.