ICC চেয়ারম্যানের পদ থেকে সরে দাঁড়ালেন শশাঙ্ক মনোহর

জল্পনা উস্কে দিয়ে হঠাত্‍ই ICC-র চেয়ারম্যান পদ থেকে পদত্যাগ করলেন শশাঙ্ক মনোহর। যদিও, নিজের পদত্যাগ পত্রে কোনও বিতর্কিত মন্তব্য করেননি তিনি। বরং, ব্যক্তিগত কারণ দেখিয়েই এই সিদ্ধান্ত নিয়েছেন তিনি।

Updated By: Mar 15, 2017, 04:48 PM IST
ICC চেয়ারম্যানের পদ থেকে সরে দাঁড়ালেন শশাঙ্ক মনোহর

ওয়েোব ডেস্ক : জল্পনা উস্কে দিয়ে হঠাত্‍ই ICC-র চেয়ারম্যান পদ থেকে পদত্যাগ করলেন শশাঙ্ক মনোহর। যদিও, নিজের পদত্যাগ পত্রে কোনও বিতর্কিত মন্তব্য করেননি তিনি। বরং, ব্যক্তিগত কারণ দেখিয়েই এই সিদ্ধান্ত নিয়েছেন তিনি।

৫৯ বছরের শশাঙ্ক মনোহর গত বছর মে মাসে ICC-র চেয়ারম্যান পদে যোগ দেন। দু'বছরের জন্য তিনি সেই পদের দায়িত্বে ছিলেন। কিন্তু, এক বছর পার হওয়ার আগেই হঠাত্‍ই তিনি নিজের পদত্যাগ পত্র জমা দেন ICC-র সিফ এক্সিকিউটিভ ডেভিড রিচার্ডসনকে।

আরও পড়ুন- 'বিরাট ভয় পাচ্ছেন', খোঁচা অস্ট্রেলিয়ার প্রাক্তন ফাস্ট বোলারের

BCCI প্রধান থাকাকালীন, শশাঙ্ক মনোহরের ভূমিকা নিয়ে প্রশ্ন উঠেছিল। লোধা কমিটির রায়কে অক্ষরে অক্ষরে মেনে তা লাগু করা সম্ভব নয় বলে প্রথম প্রশ্ন তুলেছিলেন বর্ষীয়ান এই আইনজীবী। বিতর্কের মাঝেই BCCI প্রধানের দায়িত্ব থেকে সরে দাঁড়ান তিনি। সর্ব সম্মতিক্রমে নিযুক্ত হন বিশ্ব ক্রিকেট নিয়ামক সংস্থার চেয়ারম্যান হিসেবে। যদিও, লোধা কমিটির রিপোর্টের ধাক্কায় যখন বেসামাল BCCI, ঠিক তখনই তিনি সেখান থেকে সরে যাওয়ায়, তাঁকে নিয়ে বিস্তর প্রশ্নও ওঠে। BCCI-র অন্দরেই বলা হয় একটি ডুবন্ত নৌকার প্রধান হয়ে কী করে সরে দাঁড়াচ্ছেন।

এবারও প্রশ্ন উঠল একই। কেনও তিনি হঠাত্‍ই এই সিদ্ধান্ত নিলেন? 

.