অস্ট্রেলিয়ায় বিরাটদের সমস্যা হবে না, বলছেন ওয়াটসন

আমার মনে হয় না, ভারতীয় ব্যাটসম্যানরা বাউন্সের জন্য কোনও সমস্যায় পড়বে।

Updated By: Sep 4, 2018, 10:17 AM IST
অস্ট্রেলিয়ায় বিরাটদের সমস্যা হবে না, বলছেন ওয়াটসন

নিজস্ব প্রতিবেদন : ইংল্যান্ডের মাটিতে ভারতীয় ব্যাটিংয়ের ভরাডুবি হলেও, অস্ট্রেলিয়ায় এমন হাল হবে না বলেই মনে করছেন শেন ওয়াটসন। বরং অস্ট্রেলিয়ার ব্যাটিং নিয়েই ওয়াটসন বেশি চিন্তিত। ইংল্যান্ডের বিরুদ্ধে চলতি সিরিজে একমাত্র বিরাট কোহালি ছাড়া আর কোনও ভারতীয় ব্যাটসম্যানকে ইংল্যান্ড পেসারদের সে ভাবে সামলাতে দেখা যায়নি। একটু ব্যতিক্রম আজিঙ্কে রাহানে, কিছুটা চেতেশ্বর পূজারা। ভারতীয় ব্যাটিংয়ের এমন হাল দেখার পরেও ওয়াটসন বলেছেন, "সুইং বোলিং খেলাটা সোজা কাজ নয়। বিশ্বাস করুন, পরের অ্যাসেজে অস্ট্রেলিয়া যখন ইংল্যান্ডে যাবে, আমাদের ব্যাটসম্যানরাও সুইং খেলতে সমস্যায় পড়বে। ইংল্যান্ড হল একমাত্র দেশ, যেখানে বল এতটা সুইং করে। তিন বছর বাদে ইংল্যান্ডে খেলতে নেমে সফল হওয়া মোটেই সহজ কাজ নয়। বিদেশ সফরে সব দলেরই সমস্যা হয়।"

আরও পড়ুন - চাপ নিতে না পেরে হার, হারলেও খুব বেশি ভুল করিনি বললেন বিরাট

অস্ট্রেলিয়ার প্রাক্তন অলরাউন্ডার ওয়াটসন ভারতীয়দের জন্য অবশ্য আশার খবর শুনিয়েছেন। তিনি বলেন, " পরিসংখ্যান বলছে, সাম্প্রতিক অতীতে অস্ট্রেলিয়ায় গিয়ে ভারতীয় ব্যাটসম্যানরা ভালই রান পেয়েছে। বিরাট তো রান করেছে, আমার মনে আছে কেএল রাহুলও খুব ভাল একটা সেঞ্চুরি করেছিল। রাহানেও রান পেয়েছিল।" চলতি বছরের নভেম্বরে শুরু ভারতের অস্ট্রেলিয়া সফর। সেখানে ভারতীয় ব্যাটসম্যানদের কেন সফল হওয়ার সম্ভাবনা রয়েছে, তার ব্যাখ্যাও দিয়েছেন ওয়াটসন। তাঁর মতে, "অস্ট্রেলিয়ায় কোকাবুরা বল প্রথম ১০-১৫ ওভারের পরে আর সুইং করবে না। যেখানে ডিউক বল সারা দিন ধরে সুইং করে। আর আমার মনে হয় না, ভারতীয় ব্যাটসম্যানরা বাউন্সের জন্য কোনও সমস্যায় পড়বে।"

আরও পড়ুন - সাউদাম্পটনে ৬০ রানে হেরে ইংল্যান্ডে টেস্ট সিরিজ হারল বিরাটরা

ভারত নয়, ওয়াটসনের চিন্তা অস্ট্রেলিয়ার ব্যাটিং নিয়ে। এই প্রসঙ্গে তিনি বলেন,"অস্ট্রেলিয়ার সব চেয়ে কঠিন কাজ হবে, ডেভিড ওয়ার্নার, স্টিভ স্মিথকে ছাড়া বড় রান তোলা। টিম পেন ভাল অধিনায়ক। আমি ওর নেতৃত্ব নিয়ে নয়, অস্ট্রেলিয়ার ব্যাটিং নিয়ে বেশি চিন্তায় আছি।" তবে ওয়াটসন ভরসা রাখছেন উসমান খোয়াজার ওপর। পাশাপাশি মার্শ ভাইদের ওপরেও ভরসা রাখছেন অস্ট্রেলিয়ার প্রাক্তন অলরাউন্ডার ওয়াটসন।

.