Shane Warne Passes Away: কত লোকের সামনে, কীভাবে মেলবোর্নের মাঠে স্পিন লেজেন্ডের শেষকৃত্য সম্পন্ন হবে? জানতে পড়ুন

পয়া এমসিজি-তেই শেন ওয়ার্নকে শেষ বিদায় জানানোর প্রস্তুতি শুরু করে দিয়েছে অস্ট্রেলিয়া।   

Updated By: Mar 7, 2022, 09:09 PM IST
Shane Warne Passes Away: কত লোকের সামনে, কীভাবে মেলবোর্নের মাঠে স্পিন লেজেন্ডের শেষকৃত্য সম্পন্ন হবে? জানতে পড়ুন
এমসিজি-র বাইরে থাকা ওয়ার্নির মূর্তিতে ফুল দিয়ে শেষ সম্মান। ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন: মেলবোর্নের এমসিজি স্টেডিয়ামে তাঁর অনেক কীর্তি। এই মাঠের বাইশ গজে টেস্ট ক্রিকেটে ৭০০ উইকেটের মালিক হয়েছিলেন। এই মাঠের বাইরে রয়েছে তাঁর পূর্ণ মূর্তি। তাই এমন ঐতিহ্যবাহী স্টেডিয়ামকেই শেন ওয়ার্নের শেষকৃত্যের জন্য বেছে নিয়েছে অস্ট্রেলিয়া সরকার। শোনা যাচ্ছে প্রিয় ওয়ার্নিকে শেষ বিদায় জানাতে ভরে উঠতে পারে এমসিজি-র গ্যালারি। প্রায় এক লাখ সাধারণ মানুষ উপস্থিত থাকতে পারেন। পূর্ণ রাষ্ট্রীয় মর্যাদায় এই প্রাক্তন লেগ স্পিনারের শেষকৃত্য সম্পন্ন করা হবে।

যদিও এই বিষয়ে ভিন্ন মত উঠে আসছে। ওয়ার্নের ম্যানেজার জেমস আর্কিন জানিয়েছেন, এমসিজি-তেই শেষ বিদায় জানানো হবে কি না চূড়ান্ত নয়। তবে ওয়ার্নকে শেষ বিদায় জানানোর জন্য এমসিজি-র থেকে ভাল জায়গা আর কিছু হতে পারে না। সবার আগে ওয়ার্নের পরিবার এবং পরিজনরা তাঁকে শেষ বিদায় জানাবেন। তবে শোনা যাচ্ছে সেই অনুষ্ঠান জনসমক্ষে আয়োজন করতে রাজি নয় স্পিন লেজেন্ডের পরিবার। 

Warne

সুত্র মারফত জানা গিয়েছে যে, আগামী ২-৩ সপ্তাহের মধ্যেই এই অনুষ্ঠানের আয়োজন করা হবে। ওয়ার্নের গোটা পরিবার উপস্থিত থাকবেন এই পাবলিক মেমোরিয়াল অনুষ্ঠানে। ব্যক্তিগতভাবে তার পরিবারের সদস্যরা একান্তে ওয়ার্নের আত্মার শান্তি কামনার পরবর্তীতে অনুষ্ঠিত হবে এই পাবলিক মেমোরিয়াল অনুষ্ঠান। 

অস্ট্রেলিয়ান রুলস ফুটবল শুরু হয়েছে। এর মধ্যেই ২-৩ সপ্তাহের মধ্যে আয়োজন করা হবে ওয়ার্নের শেষকৃত্য। যদিও অনুষ্ঠানের তারিখ নির্দিষ্ট করা হয়নি। উল্লেখ্য এই মাঠেই ১৯৯৪ সালে অ্যাসেজে টেস্ট ম্যাচে প্রথম টেস্ট হ্যাটট্রিক করেছিলেন ওয়ার্ন। সাউদার্ন স্ট্যান্ডের ও নামকরণ করা হবে ওয়ার্নের নামে। নাম রাখা হবে এসকে ওয়ার্ন।

আরও পড়ুন: Shane Warne Passes Away: প্রাক্তন প্রেমিক ওয়ার্নির প্রয়াণে শোকাহত Elizabeth Hurley

আরও পড়ুন: Shane Warne Passes Away: চোখের জলে প্রিয় ওয়ার্নিকে স্মরণ করলেন 'পান্টার' Ricky Ponting

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)   

.