সবথেকে কম বয়সে তিন ফর্ম্যাটের ক্রিকেটে অভিষেকের অনন্য নজির গড়লেন Shafali Verma

মুজিবুর রহমান (Mujeeb Ur Rahman) ১৭ বছর ৭৮ দিনে ক্রিকেটের সব ফর্ম্যাটে অভিষেকের নজির গড়েন। 

Updated By: Jun 27, 2021, 09:51 PM IST
 সবথেকে কম বয়সে তিন ফর্ম্যাটের ক্রিকেটে অভিষেকের অনন্য নজির গড়লেন Shafali Verma

নিজস্ব প্রতিবেদন: ব্রিস্টলে ইংল্যান্ডের বিরুদ্ধে তিন ম্যাচের ওয়ানডে সিরিজের প্রথম ম্যাচে খেলতে নেমেছে মিতালি রাজ অ্যান্ড কোং। আর এই ম্যাচে এক অনন্য নজির গড়লেন শেফালি বর্মা (Shafali Verma)। সবথেকে কম বয়সে তিন ধরনের ক্রিকেটে অভিষেকের ভারতীয় রেকর্ড করলেন এই বিধ্বংসী ওপেনার। ২০১৯ সালে আন্তর্জাতিক টি-২০ ম্যাচে অভিষেক করা শেফালি, চলতি মাসের শুরুতে ভারতের হয়ে টেস্ট অভিষেক করেছিলেন। রবিবার অর্থাৎ আজ ১৭ বছর ১৫০ দিনে পঞ্চম কম বয়সী ক্রিকেটার হিসেবে ক্রিকেটের সব ফর্ম্যাটে অভিষেক করলেন। মহিলাদের মধ্যে তৃতীয় কনিষ্ঠ হিসেবে এই রেকর্ড করলেন তিনি। এদিন ভারতের ক্যাপ্টেন মিতালি রাজ শেফালিকে ওয়ানডে অভিষেক ক্যাপ তুলে দেন।

আরও পড়ুন:Wimbledon খেলতে এসে Serena জানালেন Tokyo Olympics এ তিনি নামছেন না

আফগানিস্তানের মুজিবুর রহমান (Mujeeb Ur Rahman) ১৭ বছর ৭৮ দিনে ক্রিকেটের সব ফর্ম্যাটে অভিষেকের নজির গড়েন। এরপরেই আছেন প্রাক্তন ব্রিটিশ মহিলা দলের উইকেটকিপার সারাহ টেলর (Sarah Taylor)। এরপর অস্ট্রেলিয়ার মহিলা অলরাউন্ডার এলিস পেরি (Ellyse Perry) পাকিস্তানের মহম্মদ আমির (Mohammad Amir)। শেফালি এদিন অভিষেকে ১৪ বলে ১৫ করে ক্যাচ আউট হয়ে যান। তিনটি চার মারেন তিনি। টি-২০ অভিষেকে ডাক হন তিনি। কিন্তু টেস্ট অভিষেক ছিল চমকে দেওয়ার মতো। দুই ইনিংসে তিনি যথাক্রমে ৯৬ ও ৬৩ করেন। মহিলাদের টেস্টে অভিষেক করে সর্বোচ্চ রানসংগ্রাহকদের তালিকায় তিনে আছেন তিনি। কুড়ি ওভারের ফর্ম্যাটে হরমনপ্রীত কৌরের দলে এখন তিনি ব্যাটিংয়ের মূলস্তম্ভ। এখনও পর্যন্ত ২২ ম্যাচে ৬১৭ রান করেছেন ১৪৮.৩১ এর স্ট্রাইক রেটে। তিনটি হাফ-সেঞ্চুরি আছে তাঁর। 

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.