অপছন্দের ডোপ টেস্ট দিতে হল বীরুদের

শুক্রবার অস্ট্রেলিয়ার বিরুদ্ধে সুপার এইটে অভিযান শুরু করছে ভারত। গ্রুপ লিগের শেষ ম্যাচে ইংল্যান্ডের বিরুদ্ধে অসাধারণ জয়ের পর দারুণ ছন্দে মহেন্দ্র সিং ধোনির দল।  দলের অনুশীলন দেখে পরিষ্কার অস্ট্রেলিয়া ম্যাচে ভাল কিছু করতে মরিয়া। সুপার এইট থেকে সেমিফাইনালে উঠতে হলে অন্তত দুটো ম্যাচ জিততে হবে। ধোনিদের গ্রুপে আছে অস্ট্রেলিয়া, দক্ষিণ আফ্রিকা, পাকিস্তানের মত দল।

Updated By: Sep 25, 2012, 07:56 PM IST

শুক্রবার অস্ট্রেলিয়ার বিরুদ্ধে সুপার এইটে অভিযান শুরু করছে ভারত। গ্রুপ লিগের শেষ ম্যাচে ইংল্যান্ডের বিরুদ্ধে অসাধারণ জয়ের পর দারুণ ছন্দে মহেন্দ্র সিং ধোনির দল।  দলের অনুশীলন দেখে পরিষ্কার অস্ট্রেলিয়া ম্যাচে ভাল কিছু করতে মরিয়া। সুপার এইট থেকে সেমিফাইনালে উঠতে হলে অন্তত দুটো ম্যাচ জিততে হবে। ধোনিদের গ্রুপে আছে অস্ট্রেলিয়া, দক্ষিণ আফ্রিকা, পাকিস্তানের মত দল। তাই অস্ট্রেলিয়ার বিরুদ্ধে প্রথম ম্যাচ অনেকটাই নকআউট ধোনিদের কাছে। সেই ম্যাচে সহবাগকে না পাওয়া গেল দল যে সমস্যায় পড়বে সেটা নিশ্চিত। তবে ভারতীয় শিবিরের পক্ষ থেকে জানান হয়েছে, সহবাগের ফিটনেস নিয়ে কোনও সমস্যা নেই।
এদিকে বিসিসিআইয়ের আপত্তি সত্ত্বেও ওয়াডার নিয়ম মেনে কলম্বোতে ভারতীয় ক্রিকেটারদের ডোপ টেস্ট হয়। প্রথম দিন বীরেন্দ্র সেওয়াগ, হরভজনদের ডোপ টেস্ট হয় । ওয়ার্ল্ড অ্যান্টি ডোপিং এজেন্সির নিয়মাবলী এখনও পর্যন্ত মেনে নেয়নি বিসিসিআই। কিন্তু আইসিসি ওয়াডার এই পদ্ধতি মেনেই ক্রিকেটারদের ডোপ টেস্ট করার সিদ্ধান্ত নিয়েছে। শ্রীলঙ্কাতে টি-টোয়েন্টি বিশ্বকাপে এই ডোপ টেস্ট তালু হয়েছে। মঙ্গলবার অনুশীলনের মাঝে ভারতীয় দলের সদস্য বীরেন্দ্র সেওয়াগ,হরভজনদের ডোপ টেস্ট হয়।

.