চার গোলে এগিয়ে থেকেও ড্র জার্মানির!

চার গোলে এগিয়ে থেকেও জিততে পারল না জার্মানি। সুইডেনের রুদ্ধশ্বাস কামব্যাকের সাক্ষী থাকল ফুটবলবিশ্ব। বিশ্বকাপের যোগ্যতাঅর্জনকারী পর্বে জার্মানি-সুইডেন ম্যাচ শেষ হল ৪-৪ গোলে। মিরোস্লাভ ক্লোজের জোড়া গোলে খেলার শুরুতেই এগিয়ে যায় জার্মানি।

Updated By: Oct 17, 2012, 09:31 PM IST

জার্মানি (৪) সুইডেন (৪)
চার গোলে এগিয়ে থেকেও জিততে পারল না জার্মানি। সুইডেনের রুদ্ধশ্বাস কামব্যাকের সাক্ষী থাকল ফুটবলবিশ্ব। বিশ্বকাপের যোগ্যতাঅর্জনকারী পর্বে জার্মানি-সুইডেন ম্যাচ শেষ হল ৪-৪ গোলে। মিরোস্লাভ ক্লোজের জোড়া গোলে খেলার শুরুতেই এগিয়ে যায় জার্মানি। জাতীয় দলের জার্সি গায়ে ৬৭ গোল করা হয়ে গেল বর্ষীয়ান এই স্ট্রাইকারের। গার্ড মুলারের রেকর্ড থেকে আর মাত্র এক গোল দূরে ক্লোজে।
বিরতির আগেই মার্টেজেকারের গোলে ব্যবধান বাড়ায় জার্মানি। বিরতির পরপরই ওজিলের গোলে ৪-০ গোলে এগিয়ে জোয়াকিম লো-র দল। এরপরই শুরু হয় সুইডিশ কামব্যাক। ইব্রাহিমোভিচদের আক্রমনাত্মক ফুটবলের সামনে কার্যত আত্মসমর্পণ করে জার্মান ডিফেন্স। ইব্রাহিমোভিচ,লুসটিগ আর এলমান্ডারের গোল ম্যাচে নাটকীয় মোড় এনে দেয়। ইনজুরি টাইমে রামমুস এলমের গোলে ম্যাচে সমতা ফেরায় সুইডেন। বিশ্বকাপের যোগ্যতাঅর্জনকারী পর্বে প্রথম পয়েন্ট নষ্ট করল জার্মানি।
অন্যদিকে প্রাক বিশ্বকাপের ম্যাচে ডেনমার্ককে ৩-১ গোলে হারাল ইটালি।

.