Saurabh Tiwary: ঠিক যেন ছিলেন ধোনির ফটোকপি! এবার মহান ভাবনায় ছাড়লেন ক্রিকেট

Saurabh Tiwary announces retirement from professional cricket: সৌরভ তিওয়ারি আর খেলবেন না পেশাদার ক্রিকেট। তরুণদের জায়গা করে দিতেই তুলে রাখলেন ব্য়াট।

Updated By: Feb 12, 2024, 08:37 PM IST
Saurabh Tiwary: ঠিক যেন ছিলেন ধোনির ফটোকপি! এবার মহান ভাবনায় ছাড়লেন ক্রিকেট
অবসর নিচ্ছেন সৌরভ তিওয়ারি

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: আর নয়! পেশাদার ক্রিকেটকে আলবিদা বলছেন সৌরভ তিওয়ারি (Saurabh Tiwary)। ঝাড়খণ্ডের ৩৪ বছরের মারকুটে ব্যাটার এই মুহূর্তে রঞ্জি খেলছেন। আগামী ১৫ ফেব্রুয়ারি থেকে জামশেদপুরে শুরু ঝাড়খণ্ডের শেষ ম্য়াচ। হরিয়ানার বিরুদ্ধে খেলেই সৌরভ বাইশ গজ ছেড়ে, চিরতরে চলে যাচ্ছেন সাজঘরে। প্রায় ১৭ বছরের কেরিয়ারে ইতি টানতে চলেছেন এমএস ধোনির (MS Dhoni) প্রাক্তন রাজ্য় দলের সতীর্থ। সৌরভকে একসময়ে ধোনির 'লুক অ্যালাইক' বলা হত। কারণ তাঁরও ছিল ধোনির মতো লম্বা চুল। আর তার সঙ্গে ঝোড়ো ব্য়াটিং। হাতে ছিল লম্বা লম্বা ছক্কা। ২০০৮ সালে বিরাট কোহলির (Virat Kohli) নেতৃত্বে সৌরভ ভারতের জার্সিতে জিতেছেন অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপ। সৌরভ কিন্তু হঠকারিতায় কোনও সিদ্ধান্ত নেননি। দীর্ঘদিন জাতীয় দল ও আইপিএলে ব্রাত্য় থাকায়, তিনি ভেবেছেন যে, এবার সময় এসেছে তরুণদের জায়গা করে দেওয়ার। 

আরও পড়ুন: Paris 2024: আর্জেন্টিনা বাজাল ব্রাজিলের বিদায়ঘণ্টা! অলিম্পিক্সে এবার মেসিকে চাই বন্ধু-কোচের

অবসরের প্রসঙ্গে সৌরভ বলেন, 'দেখুন স্কুল শুরুর আগে থেকে আমি ক্রিকেট খেলছি। আর সেই যাত্রা শেষ করা মোটেই সহজ ছিল না। কিন্তু আমি নিশ্চিত যে, এবার অবসর নেওয়ার ঠিক সময়ে এসেছে। আমার মনে হয় আমি যখন জাতীয় দলে এবং আইপিএলে নেই, তখন উচিত তরুণদের জন্য় রাজ্য় দলে জায়গা খালি করে দেওয়া। তরুণরা টেস্ট দলে এখন অনেক সুযোগ পাচ্ছে। নিজের পারফরম্য়ান্সের ভিত্তিতেই এই সিদ্ধান্ত নিইনি। যদি রঞ্জি ও ঘরোয়া মরসুমে আমার রেকর্ড দেখে নিতে পারেন। তবে ক্রিকেটের সঙ্গে আমি জুড়ে থাকব।' সৌরভ দেশের জার্সিতে মাত্র তিনটি একদিনের আন্তর্জাতিক ম্য়াচ খেলেছেন। তাঁর সর্বোচ্চ রান অপরাজিত ৩৭। ২০১০ সালে তিনি দেশের জার্সিতে সুযোগ পেয়েছিলেন। তবে বিগত ১৪ বছরে আর একটিবারও তাঁকে ডাকা হয়নি জাতীয় দলে। আইপিএলেও সৌরভের দাপট ছিল। দিল্লি, মুম্বই, পুণে ও বেঙ্গালুরুর মতো ফ্র্যাঞ্চাইজির হয়ে ক্রিকেট খেলেছেন। প্রথম শ্রেণি,  লিস্ট এ ও টি-২০ মিলিয়ে সৌরভ প্রায় ১৬ হাজারের মতো রান করেছেন।

আরও পড়ুন: Ranji Trophy: মনোজের অধরাই মাধুরী, শেষে কেরালার কাছেও হার! রঞ্জিতে বিদায় বাংলার

 

 

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp)

 

.