Indonesia Open 2023: প্রথম ভারতীয় হিসেবে বিরল নজির সাত্ত্বিকসাইরাজ-চিরাগের! বিদেশে ইতিহাস দুই কৃতীর

Satwiksairaj, Chirag become 1st Indian pair to win doubles title in Super 1000 event: করে দেখালেন সাত্ত্বিকসাইরাজ রানকিরেড্ডি ও চিরাগ শেট্টি। জাকার্তায় ইতিহাস লিখলেন ভারতের দুই কৃতী সন্তান। প্রথমবার ঘটল এমন কিছু। ১৮ জুন তারিখটি সোনার হরফে লেখা হল ইতিহাসে।  

Updated By: Jun 18, 2023, 04:26 PM IST
Indonesia Open 2023: প্রথম ভারতীয় হিসেবে বিরল নজির সাত্ত্বিকসাইরাজ-চিরাগের! বিদেশে ইতিহাস দুই কৃতীর
জয়ের পর সাত্ত্বিকসাইরাজ-চিরাগ, ছবি-ব্যাডমিন্টন টক

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: এ কী করলেন সাত্ত্বিকসাইরাজ রানকিরেড্ডি ও চিরাগ শেট্টি (Satwiksairaj Rankireddy And Chirag Shetty)! অভাবনীয় বললেও কম, অবিশ্বাস্য়ও যথার্থ নয়। রবিবার জাকার্তায় 'সোনালি' ইতিহাস লিখে ফেলেলেন ভারতের গর্ব সাত্ত্বিকসাইরাজ-চিরাগ। ১৮ জুন ২০২৩, রেড লেটার ডে হিসেবে লেখা থাকবে ভারতীয় ব্যাডমিন্টনে। এদিন দেশের প্রথম ডাবলস জুটি হিসেবে সাত্ত্বিকসাইরাজ-চিরাগ ব্যাডমিন্টন সুপার ১০০০ ইভেন্ট জিতে (Badminton Super 1000 event) গলায় ঝোলালেন স্বর্ণপদক। বিশ্বের ছয় নম্বর জুটি সাত্ত্বিকসাইরাজ-চিরাগ মালয়েশিয়ার অ্যারন চিয়া ও শো ওকি ইকাকে দুই গেমের রুদ্ধশ্বাস গেমে হারিয়ে দিলেন। ডাবলস জুটি ইন্দোনেশিয়ান ওপেন ফাইনাল জিতলেন ২১-১৭, ২১-১৯ ব্যবধানে। গত এপ্রিলে দেশের প্রথম ডাবলস জুটি হিসেবে সাত্ত্বিকসাইরাজ-চিরাগ সোনা জিতেছিলেন ব্যাডমিন্টন এশিয়া চ্যাম্পিয়নশিপে। তারপর আবার এই নজির। গতবছর কমনওয়েলথে সোনা ও বিশ্বচ্যাম্পিয়নশিপে ব্রোঞ্জ ছিল সাত্ত্বিকসাইরাজ-চিরাগের।

আরও পড়ুন: Ajinkya Rahane: বিদেশের মাটিতেই ঝালিয়ে নেবেন নিজেকে, রাহানেকে নিয়ে চলে এল বিরাট আপডেট

সাত্ত্বিকসাইরাজ- চিরাগ এদিন বিশ্বচ্যাম্পিয়নদের হারালেন। যাঁরা আবার এশিয়ান চ্যাম্পিয়নও। ৪৩ মিনিটের লড়াইয়ে ভারতীয়রা প্রথম গেমে ধুঁকতে হয়েছিল। কিন্তু তাঁরা দ্রুত গতি তুলতে শুরু করে মিড-গেম ব্রেকে ১১-৯ এগিয়ে যান। দ্বিতীয় গেমে ভারতীয়রা আধিপত্য নিয়েই খেলতে শুরু করনে। মালয়েশিয়ান জুটি বেশ কয়েকবার বেগ দেওয়ার চেষ্টা করেছিলেন। কিন্তু সাত্ত্বিকসাইরাজ- চিরাগের চাপের সামনে শেষপর্যন্ত অসহায় আত্মসমর্পণ করেন। বিউব্লিউএফ ওয়ার্ল্ড ট্যুর ছ'টি লেভেলে বিভক্ত। ওয়ার্ল্ড ট্যুর ফাইনালস, ফোর সুপার ১০০০, সিক্স সুপার ৭৫০, সেভেন সুপার ৫০০ ও ইলেভেন সুপার ৩০০। বিডব্লিউ ট্যুর সুপার ১০০০ অন্য ক্যাটেগরিতে পড়ে। যা ব়্যাঙ্কিং পয়েন্টসের ওপর। প্রতিটি টুর্নামেন্টেই ব়্যাঙ্কিং পয়েন্টস ও পুরস্কারমূল্য আলাদা। তবে সুপার ১০০০ লেভেলে সবচেয়ে বেশি পয়েন্ট রয়েছে। সর্বাধিক পুরস্কারমূল্য এখানেই। 

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.