সরিতার অভিনব প্রতিবাদ- কাঁদতে কাঁদতে পোডিয়ামে দাঁড়িয়ে পদক নিতে অস্বীকার

এশিয়ান গেমসে অভিনব প্রতিবাদ ভারতীয় মহিলা বক্সার সরিতা দেবীর। পোডিয়ামে উঠে ব্রোঞ্জ মেডেল প্রত্যাখান করলেন ভারতীয় এই বক্সার। মঙ্গলবার কোরিয়ান রেফারির ভুল সিদ্ধান্তের শিকার হতে হয় তাঁকে। ফলে সোনা জয়ের লড়াই থেকে ছিটকে যেতে হয় সরিতা দেবীকে। বুধবার পুরস্কার বিতরণী অনুষ্ঠানে পোডিয়ামেই কান্নায় ভেঙে পড়েন তিনি। পোডিয়ামে উঠলেও ব্রোঞ্জ মেডেল পরতে অস্বীকার করেন সরিতা দেবী।  পরে সেই ব্রোঞ্জ মেডেলটি কোরিয়ান প্রতিপক্ষের গলায় পরিয়ে দেন তিনি।

Updated By: Oct 1, 2014, 02:31 PM IST
সরিতার অভিনব প্রতিবাদ- কাঁদতে কাঁদতে পোডিয়ামে দাঁড়িয়ে পদক নিতে অস্বীকার

ওয়েব ডেস্ক: এশিয়ান গেমসে অভিনব প্রতিবাদ ভারতীয় মহিলা বক্সার সরিতা দেবীর। পোডিয়ামে উঠে ব্রোঞ্জ মেডেল প্রত্যাখান করলেন ভারতীয় এই বক্সার। মঙ্গলবার কোরিয়ান রেফারির ভুল সিদ্ধান্তের শিকার হতে হয় তাঁকে। ফলে সোনা জয়ের লড়াই থেকে ছিটকে যেতে হয় সরিতা দেবীকে। বুধবার পুরস্কার বিতরণী অনুষ্ঠানে পোডিয়ামেই কান্নায় ভেঙে পড়েন তিনি। পোডিয়ামে উঠলেও ব্রোঞ্জ মেডেল পরতে অস্বীকার করেন সরিতা দেবী।  পরে সেই ব্রোঞ্জ মেডেলটি কোরিয়ান প্রতিপক্ষের গলায় পরিয়ে দেন তিনি।

 ইঞ্চিওন এশিয়ান গেমসে সোনা জিতলেন ভারতের তারকা বক্সার মেরি কম। বুধবার ফাইনালে ফ্লাইইওয়েটের ৪৮- ৫১ কেজি বিভাগে কাজাকাস্তানের ঝাইনা সিকেরবোকোভাকে হারিয়ে এই প্রথমবার এশিয়াডে সোনা জিতলেন মনিপুরের এই তারকা বক্সার। ফাইনালে জোর লড়াইয়ের পর মেরিকে যখন জয়ী ঘোষণা করা হল, তখন তাঁর চোখে জল।

পাঁচবার বিশ্বসেরা ও অলিম্পিকে ব্রোঞ্জজয়ী এই বক্সারের সাফল্যে ইঞ্চিওন এশিয়ান গেমসে সপ্তম সোনা চলে এল ভারতের ঝুলিতে। এদিন ফাইনালে তৃতীয় রাউন্ডের শেষে মেরি এগিয়ে ছিলেন ১০-৯। শেষ রাউন্ডে আক্রমণাত্মক হয়ে উঠে সোনা নিশ্চিত করে ফেলেন। গতবার গোয়াংঝু এশিয়ান গেমসে ব্রোঞ্জ জিতেছিলেন মেরি। মেরির সাফল্যে অভিনন্দন জানিয়েছেন প্রিয়াঙ্কা চোপড়া। ক দিন আগে এই প্রিয়াঙ্কা চোপড়াই মেরি কমের জীবনের ওপর হওয়া সিনেমা অভিনয় করেন। মেরিকে অভিনন্দন জানালেন অমিতাভ বচ্চনও।

 

তবে মেরি সোনা জিতলেও হতাশ করলেন কুস্তিগীর মনোজ কুমার। অনেক লড়াইয়ের পর ভলিবলের কোয়ার্টার ফাইনালে জাপানের কাছে হেরে বিদায় নিলস ভারত।

মেরির সোনা জয়ের ফলে ভারত আবার পদক তালিকায় দশ নম্বরে উঠে এল।

.