ধোনির থেকে শিখছেন পাক ক্রিকেটার

ভারতকে হারিয়ে চ্যাম্পিয়ন্স ট্রফি জয়ের পর বিশ্ব ক্রিকেটে নিজেকে পরিচিত করেছেন তিনি।

Updated By: Jun 30, 2018, 03:12 PM IST
ধোনির থেকে শিখছেন পাক ক্রিকেটার

নিজস্ব প্রতিনিধি : ভারত-পাক ক্রিকেটারদের পারস্পরিক সম্পর্ক নিয়ে প্রচুর তথ্য উঠে এসেছে বহুবার। কখনও সামনে এসেছে কোহলির সঙ্গে শাহিদ আফ্রিদির সুসম্পর্ক। কখনও মহম্মদ আমেরকে কোহলির ব্যাট উপহার দেওয়ার ঘটনা সামনে এসেছে। আরও একবার দু'দেশের ক্রিকেটারদের নিয়ে নতুন তথ্য উঠে এল। পাকিস্তানের অধিনায়ক সরফরাজ আহমেদ জানালেন, মহেন্দ্র সিং ধোনিকে দেখে শিখছেন তিনি।

আরও পড়ুন- ডাবলিনে 'কুলচা'র কামাল, টি-টোয়েন্টি সিরিজ জয় ভারতের

সামনেই জিম্বাবোয়ে ও অস্ট্রেলিয়ার বিরুদ্ধে টি-২০ সিরিজ রয়েছে পাকিস্তানের। তার আগে সরফরাজের মুখে ধোনির কথা। পাক অধিনায়ক বলছিলেন, ''তিন ফরম্যাটেই ধোনি তাঁর দলকে সঠিক পথে নেতৃত্ব দিয়েছে। ওর থেকে অনেক কিছু শেখার আছে। ওকে দেখে অনুপ্রাণিত হওয়া যায়। ওর সঙ্গে একবারই সামনাসামনি দেখা হয়েছে আমার। ৪ জুন ২০১৭ তে ভারত-পাকিস্তান ম্যাচের সময়। ক্রিকেটার ও ক্যাপ্টেন হিসাবে ধোনি অনবদ্য। ওকে দেখে শেখার চেষ্টা করি।''

আরও পড়ুন- দাবার 'খুদে বিস্ময়' কে 'মার্কশিট' দিলেন কলকাতার দুই গ্র্যান্ডমাস্টার

গত বছরই পাকিস্তানের একদিনের দলের ক্যাপ্টেন নির্বাচিত হয়েছেন সরফরাজ। ভারতকে হারিয়ে চ্যাম্পিয়ন্স ট্রফি জয়ের পর বিশ্ব ক্রিকেটে নিজেকে পরিচিত করেছেন সরফরাজ। দায়িত্ব নেওয়ার পর থেকেই আন্তর্জাতিক স্তরে পাকিস্তান ক্রিকেটকে তুলে ধরতে তিনি বদ্ধপরিকর হয়েছেন।

.