মায়ের সম্মান বাঁচাতে অবসর নিলেন ২৩ বছরের ‘মেসি’!

 ৮ কোটি মানুষের যে স্বপ্ন বয়ে নিয়ে রাশিয়া এসেছিল টিম ইরান, তা মাঠে মারা গেছে। গ্রুপ পর্ব থেকেই ছিটকে গিয়েছে দেশ।

Updated By: Jun 29, 2018, 01:07 PM IST
মায়ের সম্মান বাঁচাতে অবসর নিলেন ২৩ বছরের ‘মেসি’!

নিজস্ব প্রতিবেদন: অঘটনের বিশ্বকাপে ফের ‘অঘটন’! যেটা হবার ছিল না, সেটাই ঘটল। মাত্র ২৩ বছর বয়সেই অবসর নিলেন ‘মেসি’! আর ফুটবল খেলবেন না ‘ইরানের মেসি’ সরদার আজমুন। ‘মায়ের সম্মান বাঁচাতেই’ বুট জোড়া তুলে রাখলেন ইরানের এই তারকা ফুটবলার।  রাশিয়া থেকে দেশে ফিরিয়েই অবসরের সিদ্ধান্ত ঘোষণা করেছেন সরদার আজমুন।

আরও পড়ুন- মাঠে নয়, 'বিছানা'তেই চোট পেয়েছিলেন মার্সেলো

রাশিয়া বিশ্বকাপে একেবারেই আশানুরূপ ফল করতে পারেনি দল। ৮ কোটি মানুষের যে স্বপ্ন বয়ে নিয়ে রাশিয়া এসেছিল টিম ইরান, তা মাঠে মারা গেছে। গ্রুপ পর্ব থেকেই ছিটকে গিয়েছে দেশ।

আরও পড়ুন- 'কার্ড দেখা চলবে না'- জাপানি ফুটবলারদের এই নির্দেশ দিয়েছিলেন তিনিই

প্রথম ম্যাচে মরোক্কোর বিরুদ্ধে ১-০ গোলে জয়। দ্বিতীয় ম্যাচেই স্পেনের কাছে ১-০ গোলে হার। আর তৃতীয় এবং শেষ ম্যাচে ক্রিশ্চিয়ানো রোনাল্ডোদের সঙ্গে ১-১ ড্র। এরপরই শোকগাথা লেখা হয়ে যায় ইরানের। প্রবল সমালোচনার মুখে পড়েন ফুটবলাররা। দেশের সংবাদমাধ্যমের কড়া গালমন্দে অসম্মানিত হন সরদার আজমুনের মা। অসুস্থও হয়ে পড়েন। এরপরই মায়ের কথা ভেবেই ফুটবল ছাড়ার সিদ্ধান্ত নেন তিনি।

দেশের হয়ে ১১ গোল করা এই তারকা জানিয়েছেন,  “এমন এক পরিস্থিতিতে পৌঁছে গিয়েছিলাম, যে একটা কঠিন সিদ্ধান্ত নিতেই হত। ফুটবল ছাড়ার সিদ্ধান্ত দুঃখজনক হলেও মায়ের সুস্থতা আমার কাছে অনেক বেশি গুরুত্বপূর্ণ।”

আরও পড়ুন- হেরে দেশকে ক্ষতির হাত থেকে বাঁচাল জার্মান দল!

.