Sachin Tendulkar-Shoaib Akhtar: 'এই গড অফ ক্রিকেট কে? ওকে যদি আউট করে দিই!'

সচিন আউট হতেই সেদিন গ্যালারিতে নেমে এসেছিল শ্মশানের নীরবতা। আখতার জানিয়েছেন যে, সচিনকে আউট করার পর সাকলিন তাঁকে বলেছিলেন যে, তিনি করে দেখিয়েছেন।  

Updated By: Jun 13, 2022, 04:24 PM IST
Sachin Tendulkar-Shoaib Akhtar: 'এই গড অফ ক্রিকেট কে? ওকে যদি আউট করে দিই!'
আজও আখতার ভোলেননি ওই ম্যাচ

নিজস্ব প্রতিবেদন: আন্তর্জাতিক ক্রিকেটে অভিষেকের দু'বছর পর ভারতের বিরুদ্ধে খেলার সুযোগ এসেছিল শোয়েব আখতারের (Shoaib Akhtar) সামনে। পাকিস্তানের স্পিডস্টার ও ভারতের ব্যাটিং মায়েস্ত্রো সচিন তেন্ডুলকরের (Sachin Tendulkar) দ্বৈরথে তেতে উঠেছিল পাকিস্তান দলের ভারত সফর। সালটা ছিল ১৯৯৯। কলকাতার ইডেন গার্ডেন্সে এক লাখ লোক হাজির ছিলেন ভারত-পাক (India Vs Pakistan) ডুয়েল দেখার জন্য়। বলা ভাল সচিন বনাম শোয়েব ফাইটের জন্য। ইডেনে সচিনকে প্রথম বলে ক্লিন বোল্ড করে দেওয়ার স্মৃতিচারণ করলেন প্রাক্তন পাক কিংবদন্তি।

আখতার এক স্পোর্টস ওয়েবসাইটে বলেন, "মাঠের মধ্যে এক লাখ লোক ছিলেন। হয়তো বাইরেও ছিলেন এত মানুষ। আমি সাকলিন মুস্তাকের সঙ্গে কথা বলছিলাম। তখন আমি ওকে জিজ্ঞাসা করি দর্শকরা 'গড অফ ক্রিকেট' বলতে কাকে বোঝাতে চাইছে! সাকলিন বলে যে, সচিনকে ক্রিকেটের ভগবান হিসাবে দেখা হয়। এটা শুনেই সঙ্গে সঙ্গে আমি সাকলিনকে বলি, আমি যদি ওকে আউট করে দিই তো! সচিনকে আউট করা নিয়ে আমার ও সাকলিনের মধ্যে মজার বিদ্রুপ চলেছিল। এখনও মনে আছে রাহুল দ্রাবিড় আউট হওয়ার পর সচিন ব্যাট করতে এসেছিল। ও ধীর পায়ে হেঁটে আসছিল। দেখে মনে হচ্ছিল ওর হাঁটা যেন থামবে না। আমি রান-আপের জন্য প্রস্তুত হই। ওর ক্রিজে আসার জন্য অপেক্ষা করি।" আখাতারের ধেয়ে আসা মিসাইল সেদিন সচিনের উইকেট ছিটকে দিয়েছিল। গোল্ডেন ডাক হয়েছিলেন মাস্টার ব্লাস্টার। সচিন আউট হতেই গ্যালারিতে নেমে এসেছিল শ্মশানের নীরবতা। আখতার জানিয়েছেন যে, সচিনকে আউট করার পর সাকলিন তাঁকে বলেছিলেন যে, তিনি করে দেখিয়েছেন।

আরও পড়ুন: Yuzvendra Chahal: ৪ ওভারে ৪৯! এবার চাহালকে নিয়ে প্রশ্ন তুললেন গম্ভীর

আরও পড়ুন: Dravid-Zaheer: ব্যাক-টু-ব্যাক হার ভারতের! দ্রাবিড়কে পরামর্শ দিলেন জাহির

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

 
 

.