Sania Mirza: শেষবারের মতো অস্ট্রেলিয়ান ওপেন খেললেন সানিয়া মির্জা

চলতি বছরেই শেষবারের মতো কোর্টে দেখা যাবে সানিয়া মির্জাকে।

Updated By: Jan 25, 2022, 01:25 PM IST
Sania Mirza: শেষবারের মতো অস্ট্রেলিয়ান ওপেন খেললেন সানিয়া মির্জা
অস্ট্রেলিয়ান ওপেন থেকে ছিটকে গেলেন সানিয়া মির্জা

নিজস্ব প্রতিবেদন: মহিলা ডাবলস থেকে আগেই ছিটকে গিয়েছিলেন সানিয়া মির্জা (Sania Mirza)। মঙ্গলবার অস্ট্রেলিয়ান ওপেনের (Australian Open) মিক্সড ডাবলস কোয়ার্টার ফাইনাল হেরে টুর্নামেন্ট থেকেই এবার বিদায় নিলেন ভারতের টেনিস সুপারস্টার। সানিয়া এদিন মার্কিনি সঙ্গী রাজীব রামের সঙ্গে জুটি বেঁধে অস্ট্রেলিয়ান জুটি জ্যাসন কাবলার ও জাইম ফরলিসের বিরুদ্ধে কোর্টে নেমেছিলেন। অজি প্রতিপক্ষরা সানিয়াদের হারান ৪-৬, ৬-৭ (৫-৭) সেটে। 

এর আগে সানিয়া মহিলা ডাবলসে ইউক্রেনিয়ান নাদিলা কিচেনকের হাত ধরে স্লোভানিয়ান জুটি টামারা জিদানসেক ও কাজা জুভানের বিরুদ্ধে খেলেছিলেন। কিন্তু প্রথম রাউন্ডে ৪-৬, ৬-৭ (৫) সেটে হেরেই বিদায় নেন। সানিয়া আগেই জানিয়ে ছিলেন যে, চলতি বছরই তাঁকে শেষবারের মতো টেনিস ব়্যাকেট হাতে দেখা যাবে। এরপরেই তিনি সন্ন্যাস নেবেন টেনিস থেকে। ছ'বারের গ্র্যান্ড স্লাম জয়ী জীবনে শেষবার অস্ট্রেলিয়ান ওপেন খেললেন। অস্ট্রেলিয়ান ওপেনের অফিসিয়াল টুইটার হ্য়ান্ডেলে লেখা হল, "স্মৃতির জন্য ধন্যবাদ সানিয়া"।

আরও পড়ুন: Shane Warne: ১০০০ টেস্ট উইকেট পাবেন এই ভারতীয়! ভবিষ্যদ্বাণী স্পিন-জাদুকরের

সানিয়া অবসরের প্রসঙ্গে জানিয়ে ছিলেন, “আমার শরীরের অবনতি ঘটছে। চোট লাগলে তা ঠিক হতেও অনেক বেশি সময় লাগছে এখন। বয়সের কারণেই হয়তো এমনটা হচ্ছে মনে হয়। তাছাড়া আমার তিন বছরের বাচ্চাও রয়েছে। ওকে ছেড়ে অনেকটা সময় বাড়ির বাইরে থাকা বেশ ঝুঁকিপূর্ণ। তাই এমন সিদ্ধান্ত নিতে হচ্ছে। তাছাড়া সবাইকে একটা সময় থামতে হয়। আমিও নিয়মের বাইরে নই।” সানিয়া তাঁর কেরিয়ারে ৪৩টি ট্রফি জিতেছেন। রয়েছে ছ’টি গ্র্যান্ড স্ল্যাম (তিনটি ডাবলসে এবং তিনটি মিক্সড ডাবলসে)। এছাড়াও এশিয়াডে জোড়া সোনা-সহ মোট আটটি পদক জিতেছেন টেনিসের গ্ল্য়ামগার্ল। সারা বিশ্বে নিজের নাম প্রতিষ্ঠিত করেছেন তিনি। বয়স এবং চোট আঘাতের জন্য়ই যে সানিয়ার কেরিয়ার দীর্ঘায়িত হল না, তা বলাই যায়।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.