প্রথম ভারতীয় হিসেবে হার্ট পুরস্কার জিতলেন সানিয়া; পুরস্কারের অর্থ দিলেন করোনা ত্রাণে

সেই পুরস্কারের সমস্ত অর্থ করোনা মোকাবিলায় মুখ্যমন্ত্রী ত্রান তহবিলে দান করেছেন।

Updated By: May 12, 2020, 12:47 PM IST
প্রথম ভারতীয় হিসেবে হার্ট পুরস্কার জিতলেন সানিয়া; পুরস্কারের অর্থ দিলেন করোনা ত্রাণে

নিজস্ব প্রতিবেদন: মা হয়ে কোর্টে ফিরে র‌্যাকেট হাতে সাফল্য পেয়েছিলেন। এবার সাফল্য এল দর্শকদের হাত ধরে। সেই পুরস্কারের অর্থ করোনা মোকাবিলায় তাঁর রাজ্যের মুখ্যমন্ত্রীর ত্রান তহবিলে দান করলেন ভারতীয় টেনিস তারকা সানিয়া মির্জা।

সোমবার প্রথম ভারতীয় টেনিস তারকা হিসেবে ফেড কাপ হার্ট অ্যাওয়ার্ড জেতেন হায়দরাবাদী সুন্দরী। সানিয়া মির্জা চলতি বছরের তিনটি আঞ্চলিক গ্রুপের মনোনীত প্রার্থীদের জন্য মোট ১৬ হাজার ৯৮৫টি ভোটের মধ্যে দশ হাজারের বেশি ভোট পেয়ে এশিয়া-ওশিয়ানিয়া অঞ্চলের হয়ে এই পুরস্কার জেতেন। সেই পুরস্কারের সমস্ত অর্থ করোনা মোকাবিলায় মুখ্যমন্ত্রী ত্রান তহবিলে দান করেছেন।

ফেড কাপ হার্ট পুরস্কার অনলাইন ভোটদানের মাধ্যমে নির্ধারিত হয়। পয়লা মে থেকে এই ভোটদান শুরু হয়েছিল। এক সপ্তাহব্যাপী এই ভোটদান পর্ব চলে। এই পুরস্কার জিতে সানিয়া বলেন,"প্রথম ভারতীয় হিসেবে ফেড কাপ হার্ট পুরস্কার জেতা আমার কাছে সন্মানের। আমি এই পুরস্কার গোটা দেশ এবং আমার সমস্ত ভক্তদের জন্য উৎসর্গ করছি। আমাকে ভোট দেওয়ার জন্য সবাইকে ধন্যবাদ জানাই। আশা করি আগামীদিনে দেশকে আরও সন্মান এনে দিতে পারব।" সানিয়া চার বছর পর ফেড কাপে প্রত্যাবর্তন করেন। ২০১৮ সালে পুত্র সন্তানের জন্ম দেওয়ার পর চলতি বছরের জানুয়ারিতে টেনিস কোর্টে ফেরেন হায়দরাবাদী সুন্দরী।

আরও পড়ুন - মিলেছে সরকারের সবুজ সংকেত, জুনে শুরু প্রিমিয়ার লিগ!

.