রেকর্ড চুক্তিতে বাগানে যোগ দিয়ে সন্দেশ বললেন "জয় মোহনবাগান, আমি আসছি!"

সন্দেশের নিজের ইচ্ছে ছিল বিদেশের ক্লাবে খেলার। কিন্তু করোনার কারণে সেই রাস্তা বেশ কঠিন হয়ে পড়ে।

Reported By: সুখেন্দু সরকার | Updated By: Sep 26, 2020, 05:11 PM IST
রেকর্ড চুক্তিতে বাগানে যোগ দিয়ে সন্দেশ বললেন "জয় মোহনবাগান, আমি আসছি!"
ফাইল ছবি

নিজস্ব প্রতিবেদন:  চলতি বছরের মে মাসে কেরালা ব্লাস্টার্স-এর সঙ্গে দীর্ঘ ছয় বছরের সম্পর্ক ছিন্ন করেন ভারতীয় ফুটবলের অন্যতম সেরা সেন্ট্রাল ডিফেন্ডার সন্দেশ ঝিঙ্গান। এরপর সন্দেশ ঝিঙ্গান এর পরবর্তী গন্তব্য কোথায়? সেই নিয়ে জল্পনার অন্ত ছিল না!

মাঝে শোনা গিয়েছিল এটিকে মোহনবাগানের সঙ্গে চুক্তি প্রায় পাকা হয়ে গিয়েছে সন্দেশের। এদিকে নতুন ইনভেস্টর পাওয়া ইস্টবেঙ্গল সদ্য অর্জুন পুরস্কার জয়ী ফুটবলারকে দলে পেতে ঝাঁপায়। আবার সন্দেশের নিজের ইচ্ছে ছিল বিদেশের ক্লাবে খেলার। কিন্তু করোনার কারণে সেই রাস্তা বেশ কঠিন হয়ে পড়ে।

এদিকে সেপ্টেম্বর মাসের শুরুতেই মিনার্ভা একাডেমির কর্ণধার রঞ্জিত বাজাজ দাবি করেন, এটিকে মোহনবাগানে নাকি সই করে ফেলেছেন সন্দেশ ঝিঙ্গান। পাঁচ বছরের চুক্তি হয়েছে সন্দেশের সঙ্গে।  রঞ্জিত বাজাজের সেই টুইট কার্যত সত্যি হল। শেষ পর্যন্ত এটিকে মোহনবাগানেই পাঁচ বছরের চুক্তিতে সই করলেন সন্দেশ ঝিঙ্গান।

 

ভারতীয় ফুটবলের সবথেকে দামী চুক্তির ফুটবলার এখন তিনিই। রেকর্ড অর্থে পাঁচ বছরের জন্য সবুজ-মেরুনে এলেন ভারতীয় দলের তারকা ডিফেন্ডার। সূত্রের খবর, ৫ বছরে ৮ কোটির বেশি অঙ্কের চুক্তি হয়েছে তাঁর সঙ্গে। শনিবার সরকারিভাবে চুক্তির কথা ঘোষণা করা হয়। ভিডিও পোস্টে দেখা যাচ্ছে, সবুজ মেরুন জার্সি গায়ে সন্দেশ বলছেন, "জয় মোহনবাগান, আমি আসছি।"

 আসন্ন আইএসএলে এটিকে মোহনবাগানের রক্ষণে তিরি, ম্যাক, প্রীতম কোটাল, প্রবীর দাস, শুভাশিস বসু, সুমিত রাঠির পাশাপাশি সন্দেশ ঝিঙ্গান। স্প্যানিশ কোচ অ্যান্তোনিও লোপজ হাবাসের হাতে একাধিক বিকল্প। তাই বলা যেতে পারে আক্রমণের পাশাপাশি রক্ষণও মজবুত করে ফেলল এটিকে মোহনবাগান।

 

আরও পড়ুন - ISL খেলতে শনিবার সকালেই গোয়া উড়ে গেল এটিকে-মোহনবাগানের বঙ্গব্রিগেড

.