এবার ব্রিটিশ জাদুঘরে সালহার বুট!

সালহার এক জোড়া বুট দেখা যাবে ব্রিটেনের জাদুঘর। জাদুঘর কর্তৃপক্ষকে ইতিমধ্যেই অ্যাডিডাসের এক্স-১৭ মডেলের এক জোড়া বুট দিয়ে দিয়েছেন সালহা।

Updated By: May 18, 2018, 01:56 PM IST
 এবার ব্রিটিশ জাদুঘরে সালহার বুট!

নিজস্ব প্রতিবেদন : ইংলিশ প্রিমিয়ার লিগে এক মরসুমে সর্বোচ্চ গোলের রেকর্ড গড়ছেন লিভারপুলের মিশরীয় স্ট্রাইকার মহম্মদ সালহা। ২০১৭-১৮ মরসুমে ৩২টি গোল করে এই নজির গড়ছেন তিনি। এই পারফরম্যান্সের জন্য জিতে নিয়েছেন গোল্ডেন বুটও।

আরও পড়ুন- রাশিয়াতেও বিশ্বকাপ জিতবে জার্মানি ?

গোল্ডেন বুট জয়ী সালহাকে নিয়ে বেশ আগ্রহ দেখাল ব্রিটিশ জাদুঘর। সালহার এক জোড়া বুট দেখা যাবে ব্রিটেনের জাদুঘর। জাদুঘর কর্তৃপক্ষকে ইতিমধ্যেই অ্যাডিডাসের এক্স-১৭ মডেলের এক জোড়া বুট দিয়ে দিয়েছেন সালহা। মিসরের মূল্যবান ঐতিহাসিক প্রত্নতত্ত্বের পাশেই রাখা হয়েছে সালাহর বুট জোড়া। ২৬ মে চ্যাম্পিয়ন্স লিগ ফাইনালের আগে এই প্রদর্শনী শুরু হবে।

মিশরীয় রাজা 'ফারাও'-দের সংরক্ষিত প্রত্নতত্বের পাশে প্রদর্শিত হবে মোহামেদ সালহার বুট। ব্রিটিশ জাদুঘরের অন্যতম কর্তা নিয়েল স্পেনসার বলেন, "বুট জোড়া একজন আধুনিক মিশরীয় আইকনের কথা বলে যিনি ইংল্যান্ডে পারফর্ম করছেন। বিংশ এবং একবিংশ শতকের মিশরীয়দের জীবনযাত্রার গল্প বলার পরিকল্পনাকে সফল করতে এই উদ্যোগ।"

.