সিঙ্গাপুর ওপেনের শেষ আটে সাইনা, সিন্ধু, প্রণয়

সাইনার সঙ্গে কোয়ার্টার ফাইনালে গিয়েছেন পর পর দুই অলিম্পিকে পদকপ্রাপ্ত পিভি সিন্ধু ও এইচএস প্রণয়ও। তৃতীয় বাছাই সিন্ধু মহিলাদের সিঙ্গলসে হারান ভিয়েতনামের থুই লিন এনগুয়েনকে।   

Updated By: Jul 14, 2022, 07:45 PM IST
সিঙ্গাপুর ওপেনের শেষ আটে সাইনা, সিন্ধু, প্রণয়
এগোচ্ছেন সাইনা নেহওয়াল। ছবি: টুইটার

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: সিঙ্গাপুর ওপেন (Singapore Open) ব্যাডমিন্টন (Badminton) প্রতিযোগিতায় ভারতের (Indian Badminton Team) জয়জয়কার। কোয়ার্টার ফাইনালে গেলেন সাইনা নেহওয়াল (Saina Nehwal), পিভি সিন্ধু (PV Sindhu) ও এইচএস প্রণয় (HS Prannoy)। লন্ডন অলিম্পিকে (Tokyo Olympic) ব্রোঞ্জ পদকপ্রাপ্ত সাইনা গত আড়াই বছরে এই প্রথম সুপার ৫০০ ইভেন্টের কোয়ার্টার ফাইনালে গেলেন। তিনি হারালেন পঞ্চম বাছাই ও বিশ্বের নয় নম্বর খেলোয়াড় হি বিং জিয়াওকে। ম্যাচের ফল ২১-১৯, ১১-২১, ২১-১৭। গত কয়েক বছরে একাধিক চোট-আঘাতের কারণে ছন্দপতন হয়েছিল সাইনার। তাই অনেক প্রতিযোগিতাতেই খেলতে পারেননি তিনি। 

গত এপ্রিলে কমনওয়েলথ গেমসের নির্বাচনী ট্রায়ালেও যেতে পারেননি তিনি। কোয়ার্টার ফাইনালে সাইনা খেলবেন জাপানের আইয়া ওহোরির বিরুদ্ধে। গত তিন বছরে সাইনার সেরা সাফল্য অর্লিয়েন্স মাস্টার্সের সেমিফাইনালে যাওয়া। ২০২০ সালে  মালয়েশিয়া মাস্টার্স ও বার্সেলোনা মাস্টার্সের কোয়ার্টার ফাইনালে গিয়েছিলেন তিনি। শেষ বার বিং জিয়াওয়ের বিরুদ্ধে সাইনা জিতেছিলেন তিন বছর আগে ২০১৯ সালে। বৃহস্পতিবার ক্রস কোর্ট স্ম্যাশ মেরে সাইনা প্রথম থেকেই কোণঠাসা করে দিয়েছিলেন চিনের খেলোয়াড় বিংকে। 

সাইনার সঙ্গে কোয়ার্টার ফাইনালে গিয়েছেন পর পর দুই অলিম্পিকে পদকপ্রাপ্ত পিভি সিন্ধু ও এইচএস প্রণয়ও। তৃতীয় বাছাই সিন্ধু মহিলাদের সিঙ্গলসে হারান ভিয়েতনামের থুই লিন এনগুয়েনকে। তাও আবার প্রথম গেম হেরে। ম্যাচের ফল ১৯-২১, ২১-১৯, ২১-১৮। শেষ আটের লড়াইয়ে তাঁর প্রতিপক্ষ চিনের হান ইউয়ি।

অন্য দিকে, প্রতিযোগিতার তৃতীয় বাছাই ও বিশ্বের চার নম্বর খেলোয়াড় চিনা তাইপের চৌ তিয়েন চেনকে বিশ্বের ১৯ নম্বর ভারতের এইচএস প্রণয় হারান ১৪-২১, ২২-২০ ও ২১-১৮ ফলে। ম্য়াচ স্থায়ী হয় এক ঘণ্টা নয় মিনিট। গত তিন বছরে কোনও খেতাব জেতেননি প্রণয়। কিন্তু চলতি বছরে দুর্দান্ত ছন্দে রয়েছেন তিনি। শেষ আটে তাঁর প্রতিদ্বন্দ্বী জাপানের কোদাই নারাওকা।

আরও পড়ুন: Exclusive | Ravichandran Ashwin : অশ্বিনের 'ব্লাইন্ড স্পট' ইস্যুর পাশে বাংলার তিন স্পিনার

আরও পড়ুন: Ousmane Dembele : আরও দুই বছরের জন্য বার্সেলোনাতে রয়ে গেলেন দেম্বেলে

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta A)

.