Sunil Cheetri, IND vs NEP: সুনীল-মহেশের গোলে নেপালকে হেলায় হারিয়ে শেষ চারে ভারত

আন্তর্জাতিক ফুটবলে গোলদাতাদের তালিকায় চার নম্বরে উঠে এলেন সুনীল। লিওনেল মেসির ঠিক পরেই রয়েছেন তিনি। পাক দলের বিরুদ্ধে হ্যাটট্রিকের পর, এদিন এক গোল। সুনীলের ঝুলিতে ৯১টি গোল হয়ে গেল। তাঁর সামনে যে তিন জন রয়েছেন প্রত্যেকেরই একশোটির বেশি গোল রয়েছে। 

Reported By: সব্যসাচী বাগচী | Edited By: সব্যসাচী বাগচী | Updated By: Jun 24, 2023, 09:31 PM IST
Sunil Cheetri, IND vs NEP: সুনীল-মহেশের গোলে নেপালকে হেলায় হারিয়ে শেষ চারে ভারত
ফের গোল করে ভারতকে জেতালেন সুনীল ছেত্রী। ছবি: এআইএফএফ

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: চলতি সাফ চ্যাম্পিয়নশিপের প্রথম ম্যাচে পাকিস্তানকে হারিয়েছিল ভারত। আর এবার নেপালকেও হেলায় ২-০ গোলে উড়িয়ে দিল টিম ইন্ডিয়া। আর এই জয়ের সৌজন্যে সেমি ফাইনালে জায়গা করে নিল ইগর স্টিমাচের ছেলেরা। ভারতের জয়ের বড় ভূমিকা নিলেন অধিনায়ক সুনীল ছেত্রী। দ্বিতীয় গোল করেন মহেশ সিং। 

চিরপ্রতিদ্বন্দ্বী পাকিস্তানের বিরুদ্ধে প্রথমার্ধেই জ্বলে উঠেছিল ভারত। তবে শনিবার বেঙ্গালুরুর কান্তিরাভা স্টেডিয়ামে গোলের খাতা খুলতে লেগে গেল অনেকটা সময়। তবে সহকারী কোচ মহেশ ঘাউলির মুখে প্রথম হাসি ফোটান সেই সুনীল। মহেশ বাঁ দিক থেকে দৌড়ে বল নিয়ে নেপালের বক্সের বাইরে পৌঁছে যান, সুনীল সেখানে আন মার্ক ছিলেন এবং ভারতীয় জার্সিতে নিজের কেরিয়ারের ৯১ তম গোলটি করলেন তিনি।  

আরও পড়ুন: EXCLUSIVE, Cheteshwar Pujara: অন্ধকার কাটিয়ে বড় যুদ্ধের জন্য তৈরি হচ্ছেন 'চে পূজারা'! জানিয়ে দিলেন গর্বিত বাবা

আরও পড়ুন: EXCLUSIVE, Yashasvi Jaiswal: আগ্রাসী মেজাজে তিন নম্বরে পারফর্ম করে আলাদা বার্তা দিতে মরিয়া 'খারুস' যশস্বী

আন্তর্জাতিক ফুটবলে গোলদাতাদের তালিকায় চার নম্বরে উঠে এলেন সুনীল। লিওনেল মেসির ঠিক পরেই রয়েছেন তিনি। পাক দলের বিরুদ্ধে হ্যাটট্রিকের পর, এদিন এক গোল। সুনীলের ঝুলিতে ৯১টি গোল হয়ে গেল। তাঁর সামনে যে তিন জন রয়েছেন প্রত্যেকেরই একশোটির বেশি গোল রয়েছে। আন্তর্জাতিক ফুটবলে সবচেয়ে বেশি গোল রয়েছে ক্রিশ্চিয়ানো রোনাল্ডোর। তিনি ২০০টি ম্যাচে ১২৩টি গোল করেছেন। এর পর ইরানের আলি দায়ি ১৪৮টি ম্যাচে ১০৯টি গোল করেছেন। তিনে মেসি। ১৭৫ ম্যাচে তাঁর গোল ১০৩। চারে সুনীল। তিনি ১৩৯তম ম্যাচে ৯১টি গোল করলেন। 

সুনীলের গোলের পরেও উদ্দীপ্ত হয়ে ওঠে ভারতীয় দল। ম্যাচের ৭০ মিনিটে সুনীল একটি গোল করা জন্য শট নেন, বল ক্রসবারে লেগে ফিরে আসার সময়ে নেপালের রক্ষণকে বোকা বানিয়ে হেডে গোল করে ২-০ করেন মহেশ সিং। আর সেখানেই জয় নিশ্চিত হয়ে যায়। আগামী ২৭ জুন কুয়েতের বিরুদ্ধে লিগ পর্বের শেষ ম্যাচ খেলতে নামবে ভার‍তীয় দল। 

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.