নাম ভাঁড়িয়ে ব্যবসা! ব্যাট প্রস্তুতকারক সংস্থার বিরুদ্ধে মামলা করলেন সচিন তেন্ডুলকর

রয়্যালটি-র কোনও অর্থ সচিনকে দিচ্ছিল না অস্ট্রেলিয়ার এই সংস্থাটি। 

Updated By: Jun 14, 2019, 02:52 PM IST
নাম ভাঁড়িয়ে ব্যবসা! ব্যাট প্রস্তুতকারক সংস্থার বিরুদ্ধে মামলা করলেন সচিন তেন্ডুলকর

নিজস্ব প্রতিবেদন : সচিন তেন্ডুলকরের নাম ভাঁড়িয়ে ব্যবসা চালাচ্ছিল তারা। সচিন একাধিকবার তাদের বারণ করেছিলেন। কিন্তু ব্যাট ও অন্যান্য ক্রীড়া সরঞ্জাম প্রস্তুতকারক প্রতিষ্ঠান স্পার্টান-এর কর্তারা কথা শোনেননি। শেষমেশ সংস্থার বিরুদ্ধে মামলা করলেন মাস্টার ব্লাস্টার। সচিন তেন্ডুলকরের নামের সঙ্গে তাঁর ছবিও ব্যবহার করছিল সংস্থাটি। কিন্তু রয়্যালটি-র কোনও অর্থ সচিনকে দিচ্ছিল না অস্ট্রেলিয়ার এই সংস্থাটি। 

আরও পড়ুন-  Ind vs Pak : ''ভারতের কাছে আর ভিক্ষা চাইব না'', বলছে পাকিস্তান ক্রিকেট বোর্ড

সিডনির এই সংস্থাটি বছর তিনেক আগে সচিনের সঙ্গে চুক্তিবদ্ধ হয়। চুক্তি অনুসারে কিংবদন্তির নাম, ছবি ব্যবহার করতে পারত স্পার্টান। সচিনকে ঘিরে এই উদ্যোগের নাম দেওয়া হয়েছিল- সচিন বাই স্পার্টান। সচিনের অভিযোগ, গত বছরল সেপ্টেম্বর পর্যন্ত সচিনকে রয়্যালটি বাবদ একটা টাকাও দেয়নি সংস্থাটি। কিন্তু তাঁর নাম ও ছবি তারা ব্যবসায়িক স্বার্থে ব্যবহার করে যাচ্ছিল। সচিন ইতিমধ্যে বিশ্বের বিভিন্ন জায়গায় এই সংস্থার হয়ে প্রচারে গিয়েছিলেন।

আরও পড়ুন-  Ind vs Pak : আমিরকে কী করে সামলাতে হবে, বিরাটকে মাস্টারপ্ল্যান দিলেন সচিন

সচিন একাধিকবার রয়্যালটির টাকার দাবি করেছিলেন। কিন্তু সংস্থার কর্তারা তাঁর কথা কানে তোলেননি। সচিন এ পরই চুক্তি বাতিল করেন। এবং তাঁর ছবি ও নাম ক্রীড়াসরঞ্জামে ব্যবহার করতে বারণ করেন মাস্টার ব্লাস্টার। কিন্তু সংস্থাটি কোনও বারণ শুনছিল না। স্পার্টান-এর তরফে যদিও এখনও এই মামলার ব্যাপারে কোনও কিছু জানানো হয়নি। 

.