নিজের আইডলের টিপসেই বদলে যায় কেরিয়ার, Gavaskar র জন্মদিনে বললেন Sachin

গাভাস্করের টেস্টে ১০ হাজার রানের রেকর্ড ভাঙেন সচিনই।

Updated By: Jul 10, 2021, 05:27 PM IST
 নিজের আইডলের টিপসেই বদলে যায় কেরিয়ার, Gavaskar র জন্মদিনে বললেন Sachin

নিজস্ব প্রতিবেদন: ৭২ বছরে পা দিলেন ব্যাটিং কিংবদন্তি সুনীল গাভাস্কর (Sunil Gavaskar)। ৮৩-র বিশ্বকাপ জয়ী ও প্রাক্তন ভারত অধিনায়ক শনিবার সোশ্যাল মিডিয়ায় শুভেচ্ছায় ভেসে গিয়েছেন।

টেস্ট ক্রিকেটে প্রথম ১০ হাজার রান করা 'লিটল মাস্টার'কে এদিন দারুণ শ্রদ্ধার্ঘ্য জানালেন 'মাস্টার ব্লাস্টার'  সচিন তেন্ডুলকর (Sachin Tendulkar) তাঁর ক্রিকেট আইডল গাভাস্করকে স্যার সম্বোধন করেই জন্মদিনের শুভেচ্ছা জানিয়ে ভিডিয়ো পোস্ট করলেন। পাশাপাশি সচিন এও জানালেন যে, গাভাস্করের কোন টিপসে তাঁর পুরো কেরিয়ার বদলে গিয়েছিল।

আরও পড়ুন:ভিডিয়ো না দেখলেই নয়! 'মাস্টারশেফ' Sachin Tendulkar রান্না শেখালেন ক্রিকেটের ভাষায়

সচিন স্মৃতিচারণা করে এদিন বলেন, "গাভাস্কর স্যারের সঙ্গে আমার একাধিকবার বিভিন্ন অনুষ্ঠানে কথা হয়েছে। কিন্তু আমার এখনও মনে আছে আমি তখন ভারতের হয়ে খেলা শুরু করেছি। ১৯৯০ সালে লর্ডস টেস্ট ম্যাচে আমি লাইনের বাইরে থাকা একটা বল খেলতে গিয়ে ২৭ রানে আউট হয়ে যাই। আমি বলটা ছাড়তেই পারতাম। কিন্তু খোঁচা দিয়ে দ্বিতীয় স্লিপে ক্যাচ আউট হয়ে যাই। তখন গাভাস্কর আমার কাছে এসে বলেন বাইরের এরকম বল ছেড়ে দিতে আর যতটা সম্ভব শরীরে ঘেঁষে খেলতে। এই উপদেশ আমার সঙ্গে থেকে যায়। এরপর আমাদের অনেক প্র্যাকটিস সেশন ছিল। এই টিপস মাথায় রেখেই কাজ করেছিলাম। এতে আমি ভীষণ উপকৃত হই। একাধিকবার গাভাস্কর আমাকে সাহায্য করেন।" গাভাস্কর টেস্টে প্রথম দশ হাজারি হওয়ার রেকর্ড অক্ষত ছিল প্রায় দু'দশক। সচিনের ব্যাটে সেই রেকর্ড ভেঙে নতুন ইতিহাস তৈরি হয়েছিল। 

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.