Sachin Tendulkar at 49: 'ম্যান অফ দ্য সিরিজ' হিসেবে পাওয়া সোনার ব্যাট দিয়ে কী করেছিলেন 'ক্রিকেট দেবতা'?

 'গড অফ ক্রিকেট'-এর কয়েকটা অজানা গল্পের দিকে চোখ বুলিয়ে নেওয়া যাক।  

Updated By: Apr 24, 2022, 02:28 PM IST
Sachin Tendulkar at 49: 'ম্যান অফ দ্য সিরিজ' হিসেবে পাওয়া সোনার ব্যাট দিয়ে কী করেছিলেন 'ক্রিকেট দেবতা'?
স্যর গ্যারি সোবার্সের হাত থেকে সোনার ব্যাট নিচ্ছেন ম্যান অফ দ্য সিরিজ সচিন। ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন:  ৪৯ বছরে পা দিলেন সচিন তেন্ডুলকর (Sachin Tendulkar)। এমন বিশেষ দিনে 'গড অফ ক্রিকেট'-এর কয়েকটা অজানা গল্পের দিকে চোখ বুলিয়ে নেওয়া যাক।  

২০০৩ বিশ্বকাপ ফাইনালে (2003 World Cup) হারলেও, সেবার ৬৭৩ রান করে 'ম্যান অফ দ্য সিরিজ' হয়েছিলেন মাস্টার ব্লাস্টার। সোনার ব্যাট তাঁর হাতে তুলে দিয়েছিলেন স্যার গ্যারি সোবার্স (Sir Garfield Sobers)। কিন্তু তিনি যে সত্যি সোনার ব্যাট পেয়েছিলেন সেটা সচিন অনেক মাস পর্যন্ত জানতেই না। জন্মদিনে এমনই তথ্য সামনে এল।   

সেই বিশ্বকাপ হারের পর দেশে ফিরে আসার সময় সেই সোনার ব্যাট জামা-কাপড়ের ব্যাগে রেখে দিয়েছিলেন তিনি।  বিমান বন্দরে ওঁর পরিবারের একাধিক সদস্য ও বন্ধুবান্ধব সেই সোনার ব্যাট না দেখতে পেয়ে অবাক হয়ে যান। সবাই সোনালি ব্যাটের খোঁজ করতে শুরু করে দেন। 

কিন্তু সচিনের সেই দিকে একেবারেই ভ্রূক্ষেপ ছিল না। কারণ ফাইনাল হারের জন্য সোনার সেই বিশ্বকাপ যে অস্ট্রেলিয়ার ড্রেসিংরুমে জায়গা পেয়েছিল। তাই সচিন সোনার ব্যাট পেয়েও উল্লসিত ছিলেন না। সেই ব্যাটের কাছের এক বন্ধুকে দিয়েছিলেন।

আরও পড়ুন, Happy Birthday Sachin Tendulkar: ৪৯-এ পা দিলেন 'ক্রিকেট দেবতা', ফিরে দেখা সচিন তেন্ডুলকর

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.