বিদায় বুঁফো, ব্যর্থ ইতালি - ৬০ বছর পর বিশ্বকাপে দেখা যাবে না আজুরিদের

মঙ্গলবার মিলানে ১-০ ব্যবধানে জিতলেই বুঁফোরা যোগ্যতা অর্জন করতে পারত। প্রথম থেকে ইতালি আক্রমণাত্মক মেজাজে খেলা শুরু করলেও গাবিয়াদিনি,আজুরিদের রুখে দেয়  অ্যান্ডারসনের টিম।

Updated By: Nov 14, 2017, 11:07 AM IST
বিদায় বুঁফো, ব্যর্থ ইতালি - ৬০ বছর পর বিশ্বকাপে দেখা যাবে না আজুরিদের

নিজস্ব প্রতিবেদন: এভাবে বুঁফোর আন্তর্জাতিক কেরিয়ার শেষ হবে কে জানত! নিজের দেশকে বিশ্বের দরবারে তুলে ধরতে ব্যর্থ হলেন অন্যতম সেরা গোলরক্ষক বুঁফো। সুইডেনের কাছে ড্র করে রাশিয়া বিশ্বকাপে জায়গা করতে পারল না ইতালি। ১৯৫৮-র পর এই প্রথম ইতালি বিশ্বকাপের যোগ্যতা অর্জন করতে পারল না। তাও আবার অধিনায়ক বুঁফোর নেতৃত্বে।

আরও পড়ুন- বাবা হলেন রোনাল্ডো, প্রেমিকা জিওর্জিনা জন্ম দিলেন কন্যা সন্তান

১৯৩৪ - ১৯৩৮ - ১৯৮২ - ২০০৬ - বিশ্ব চ্যাম্পিয়ন ইতালি ২০১৮-র রাশিয়াতে না থাকায় টুর্নামেন্ট যে অনেকটাই ফিকে, তা নিঃসন্দেহে বলা যায়। মঙ্গলবার মিলানে ১-০ ব্যবধানে জিতলেই বুঁফোরা যোগ্যতা অর্জন করতে পারত। প্রথম থেকে ইতালি আক্রমণাত্মক মেজাজে খেলা শুরু করলেও গাবিয়াদিনি,আজুরিদের রুখে দেয়  অ্যান্ডারসনের টিম। ৯০ মিনিটের শেষে কোনও টিমই গোল করতে পারেনি। প্লে অফের প্রথম পর্বে ০-১ গোলে সুইডেনের কাছে হারতে হয়েছিল ইতালিকে।

আরও পড়ুন- সম্রাট পেলের উত্তরসুরি যুবরাজ মেসি পেলেন 'টেলস্টার'!

দেশ বিশ্বকাপ যোগ্যাতা অর্জন করতে পারেনি, তার যতটা কষ্ট হয়েছে ইতালিবাসির তার থেকে বেশি বুঁফোর অশ্রুমিশ্রিত বিদায়ের ভেনিসের জল আরও উথালপাতাল হয়েছে। ৩৯ বছরের এই গোলরক্ষক ২০০৬-তে ইতালি বিশ্বকাপের স্বাদ দিয়েছেন। দেশের হয়ে ১৭৫টি ম্যাচ খেলেছেন।

.