Russia-Ukraine War: পুতিনের দেশকে বিশ্বকাপ থেকে বহিস্কারের দাবি বিশ্বচ্যাম্পিয়ন এমবাপেদের

ইতিমধ্যেই পোল্যান্ড, সুইডেন ও চেক প্রজাতন্ত্র তাদের অবস্থান জানিয়ে দিয়েছে।

Updated By: Feb 28, 2022, 04:17 PM IST
Russia-Ukraine War: পুতিনের দেশকে বিশ্বকাপ থেকে বহিস্কারের দাবি বিশ্বচ্যাম্পিয়ন এমবাপেদের
ফিফাকে কড়া বার্তা ফ্রান্সের

নিজস্ব প্রতিবেদন: চলতি রাশিয়া-ইউক্রেন (Russia-Ukraine) যুদ্ধের প্রভাব পড়েছে ফুটবলবিশ্বে। ইতিমধ্যেই পোল্যান্ড (Poland), সুইডেন (Sweden) ও চেক প্রজাতন্ত্র  (Czech Republic) জানিয়ে দিয়েছে যে, আসন্ন কাতার ফুটবল বিশ্বকাপে (FIFA World Cup Qatar 2022) তারা প্লে-অফ রাশিয়ার মুখোমুখি হবে না। এবার রাশিয়াকে সরাসরি বিশ্বকাপ থেকে বহিস্কারের দাবি জানাল বিশ্বচ্যাম্পিয়ন ফ্রান্স। 

ফরাসি ফুটবল অ্যাসোসিয়েশনের (French Football Association) সভাপতি নোয়েল লে গ্রায়েট (Noel Le Graet) ফুটবলের সর্বোচ্চ সংস্থা ফিফাকে জানিয়েছেন যে, রাশিয়াকে আসন্ন ফুটবল বিশ্বকাপে নির্বাসনে পাঠানো হোক। রুশ প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন  ইউক্রেনের ওপর আক্রমণ হানার পরেই গ্রায়েট জানিয়েছেন যে, ভালেরি কারপিনের দলকে বাদ দেওয়া হোক। প্যারিসের লে পারিসিয়েন দৈনিকে দেওয়া সাক্ষাৎকারে গ্রায়েট বলেন, " স্পোর্টসের এই দুনিয়ায়, বিশেষত ফুটবলে কেউ নিরপেক্ষ থাকতে পারে না। আসন্ন বিশ্বকাপ থেকে রাশিয়াকে বিতাড়িত করা হলে আমি বিরোধিতা করব না। এরকম নাটকীয় পরিস্থিতিতে কী করে কেউ রাশিয়ার মতো দেশের বিরুদ্ধে ফুটবল খেলতে পারে।!"

এখনও পর্যন্ত ফিফা রাশিয়ার বিশ্বকাপে না খেলার ব্যাপারে কোনও সিদ্ধান্ত নেয়নি। ফিফা জানিয়েছে যে, প্লে-অফ ম্যাচের বিষয়ে যে কোনও সময়ই সিদ্ধান্ত নেওয়া হতে পারে। ফিফা কোনও পদক্ষেপ না নিলেও ইউরোপিয়ান ফুটবলের সর্বোচ্চ সংস্থা বড় পদক্ষেপ নিয়ে ফেলেছে। আগামী ২৮ মে রাশিয়ার সেন্ট পিটার্সবার্গে উয়েফা চ্যাম্পিয়ন্স লিগ ফাইনাল হওয়ার কথা ছিল। সেই ম্যাচ সরিয়ে দেওয়া হচ্ছে প্যারিসে।  

আরও পড়ুন: Russia-Ukraine War: কিয়েভে চলছে লড়াই, খারকিভ থেকে রুশদের তাড়াল ইউক্রেন সেনা

আরও পড়ুন: Virat Kohli:খেলা থেকে বিরতি নিয়ে বিজ্ঞাপনে ডুবে বিরাট! শেয়ার করলেন পর্দার আড়ালের ভিডিও-Watch

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)   

.