খারাপ সময় চলছেই রোনাল্ডোর, কেরিয়ারে প্রথমবার পর পর দুটো ফাইনালে হার সিআরসেভেনের

সেমিতে পেনাল্টি মিস, এরপর ফাইনালে হার- করোনা পরবর্তী সময়ে ফিটনেসে চমক দেখালেও এখনও গোলের খাতা খুলতে পারেননি সিআরসেভেন।

Updated By: Jun 18, 2020, 12:40 PM IST
খারাপ সময় চলছেই রোনাল্ডোর, কেরিয়ারে প্রথমবার পর পর দুটো ফাইনালে হার সিআরসেভেনের

নিজস্ব প্রতিবেদন: করোনা উদ্বেগ কাটিয়ে মাঠে নেমে সময়টা একেবারেই ভালো যাচ্ছে না ক্রিশ্চিয়ানো রোনাল্ডোর। তিন মাস পর মাঠে নেমে কোপা ইতালিয়ার সেমি ফাইনালের দ্বিতীয় লেগে এসি মিলানের বিরুদ্ধে পেনাল্টি মিস করেছিলেন মহাতারকা। তাই বুধবার জ্বলে উঠবেন পর্তুগিজ তারকা  এমনটাই আশা করেছিলেন তাঁর ভক্তরা! কিন্তু স্বপ্নভঙ্গ ক্রিশ্চিয়ানো রোনাল্ডোর। কোপা ইতালিয়ার ফাইনালে নাপোলির কাছে হারতে হল রোনাল্ডোর জুভেন্টাসকে। টাইব্রেকারে ৪-২ গোলে জিতে চলতি বছরের কোপা ইতালিয়া জিতে নিল গাতুসোর নাপোলি।

 

ম্যাচে একের পর গোলের সুযোগ নষ্ট করেন জুভেন্টাসের রোনাল্ডো-দিবালা জুটি। দুরন্ত কিছু সেভ করেন নাপোলি গোলকিপারও। গোটা ম্যাচে মাত্র তিনটি সুযোগ পেয়েছিলেন রোনাল্ডো, যার মাত্র একটি লক্ষ্যে ছিল।  নির্ধারিত সময়ে খেলার ফল ০-০ থাকায় ম্যাচ গড়ায় পেনাল্টি শুট আউটে। করোনা পরবর্তী সময়ে এক্সট্রা টাইম বাতিল করার সিদ্ধান্ত নেন আয়োজকরা। আর সেই টাইব্রেকারে জুভেন্টাসের হয়ে প্রথম দুটো পেনাল্টি নষ্ট করেন দিবালা আর দানিলো। পেনাল্টি মারার সুযোগই পেলেন না সিআরসেভেন। তার আগেই খেতাব নিশ্চিত করে ফেলে নাপোলি।

 

ফুটবল কেরিয়ারে নজরকাড়া সাফল্য থাকলেও কোচ হিসেবে প্রথম ট্রফি জিতলেন ইতালির জাতীয় দলের কিংবদন্তি তারকা জেনারো গাতুসো। ২০১৪ সালের পর কোপা ইতালিয়া জিতল মারাদোনার ক্লাব। এই নিয়ে ষষ্ঠবারের জন্য কোপা ইতালিয়া খেতাব ঘরে তুলল নাপোলি।

এদিকে কেরিয়ারে প্রথমবার পর পর দুটো ফাইনালে হারলেন ক্রিশ্চিয়ানো রোনাল্ডো। গতবছর ডিসেম্বরে সুপারকোপা ইতালিয়ানার ফাইনালে লাজিও-র কাছে হারে রোনাল্ডোর জুভেন্টাস। আর এবার কোপা ইতালিয়াতে নাপোলির কাছে হারল মরিসিও সারির দল। কোপা ইতালিয়ার সেমিতে পেনাল্টি মিস, এরপর ফাইনালে হার- করোনা পরবর্তী সময়ে ফিটনেসে চমক দেখালেও এখনও গোলের খাতা খুলতে পারেননি সিআরসেভেন। তাঁর নিকটতম প্রতিদ্বন্দ্বী লিওনেল মেসি কিন্তু মাঠে ফিরেই গোল করে চলেছেন। তাই সময়টা এক্কেবারে ভালো যাচ্ছে না পর্তুগিজ মহাতারকার, তা কিন্তু বলাই যায়।

 

আরও পড়ুন - অনূর্ধ্ব-১৯ এক ক্রিকেটারের ঝুলন্ত দেহ উদ্ধার!

.