রোনাল্ডোর বয়স নাকি ২০, জুভেন্তাসের মেডিক্যাল রিপোর্টে উঠে এল চাঞ্চল্যকর তথ্য

সদ্য সমাপ্ত বিশ্বকাপে রোনাল্ডো এক ম্যাচে ঘন্টায় ৩৩.৯৮ কিমি প্রতি ঘন্টা গতিতে দৌড়েছিলেন।

Updated By: Jul 25, 2018, 03:38 PM IST
রোনাল্ডোর বয়স নাকি ২০, জুভেন্তাসের মেডিক্যাল রিপোর্টে উঠে এল চাঞ্চল্যকর তথ্য

নিজস্ব প্রতিনিধি : আপনি কি জানেন, ক্রিশ্চিয়ানো রোনাল্ডোর বয়স কত? সবাই যা জানে আপনিও হয়তো তাই জানেন। রোনাল্ডোর বয়স এখন ৩৩। কিন্তু রোনাল্ডোর নতুন ক্লাব ইতালির জুভেন্তাস দাবি করছে, আমরা সবাই নাকি ভুল জানি। রোনাল্ডোর আসল বয়স তা হলে কত? জুভেন্তাসের দাবি, ২০।

আরও পড়ুন-  দারিদ্রের জ্বালায় দিনমজুর সোনাজয়ী তিরন্দাজ, অবশেষে টনক নড়ল প্রশাসনের

শুনে চমকে যেতে পারেন। কিন্তু পুরো তথ্য জানলে আর অবাক হওয়ার কিছু থাকবে না। সদ্য সমাপ্ত বিশ্বকাপে রোনাল্ডো এক ম্যাচে ঘন্টায় ৩৩.৯৮ কিমি প্রতি ঘন্টা গতিতে দৌড়েছিলেন। বিশ্বকাপে যে কোনও ফুটবলারে ওটাই সব থেকে গতিশীল দৌড়। তার পর অবশ্য অনেকদিন পার হয়েছে। ১০৫ মিলিয়ন ইউরোয় জুভেন্তাসে সই করেছেন সিআরসেভেন। ইতিমধ্যে জুভেন্তাসের শিবিরে যোগও দিয়েছেন রিয়াল মাদ্রিদের প্রাক্তন তারকা। জুভেন্তাসে যোগ দেওয়ার আগে প্রথামাফিক রোনাল্ডোর মেডিক্যাল টেস্টও হয়েছে। আর এই মেডিক্যাল টেস্টেই চাঞ্চল্যকর তথ্য উঠে এল রোনাল্ডো সম্পর্কে। জুভেন্তাসের সেই মেডিক্যাল রিপোর্ট বলছে, রোনাল্ডোর বয়স নাকি ৩৩ নয়। তাঁর বয়স আরও ১৩ বছর কম।

আরও পড়ুন-  হার দিয়ে জাপানে অভিষেক ইনিয়েস্তা-তোরেসের

জুভেন্তাসের রিপোর্ট বলছে, রোনাল্ডোর শরীর এখনও ২০ বছরের যুবকের মতো। অর্থাত্ তাঁর থেকে ১৩ বছর কমবয়সী কেউ যে শারীরিক কসরত করতে পারবেন, তিনিও সেটাই পারবেন। বয়স শুধু সংখ্যার হিসাবেই বেড়েছে সিআরেভেনের। না হলে ১৩ বছর ধরে নিজেক একই জায়গায় রেখে দিয়েছেন রোনাল্ডো। মেডিক্যাল রিপোর্টে আরও দেখা গিয়ছে, রোনাল্ডোর শরীরে মাত্র ৭ শতাংশ ফ্যাট রয়েছে। শরীরের ৫০ শতাংশ পেশি। যা কি না কোনও পেশাদার ক্রীড়াবিদের থেকে অনেকটাই বেশি। অর্থাত্ বোঝাই যাচ্ছে, ফিটনেসের চরম সীমায় নিজেক রেখে দিয়েছেন রোনাল্ডো। 

Tags:
.