Rohit Sharma: 'অধিনায়কত্ব থেকে...!' রোহিতের দিন ঘনিয়ে আসছে, বিরাট আপডেট ভারতীয় ক্রিকেটে

Rohit Sharma's Test captaincy future in doubt after WTC final loss: আসন্ন ওয়েস্ট ইন্ডিজ সফরের পরই ঠিক হয়ে যাবে য়ে, রোহিত টেস্ট অধিনায়ক হিসেবে ভবিষ্যতে আর দায়িত্বে থাকবেন কিনা! ভারত অধিনায়ককে নিয়ে চলে এল বিরাট আপডেট।  

Updated By: Jun 14, 2023, 12:53 PM IST
Rohit Sharma: 'অধিনায়কত্ব থেকে...!' রোহিতের দিন ঘনিয়ে আসছে, বিরাট আপডেট ভারতীয় ক্রিকেটে
রোহিতের দিন ঘনিয়ে আসছে...!

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: ব্যাক-টু-ব্যাক আইসিসি বিশ্ব টেস্ট চ্য়াম্পিয়নশিপের ফাইনালে উঠেও ফিনিশিং লাইন টপকাতে পারল না খাতায়-কলমে বিশ্বের এক নম্বর টিম। তবে জীবন ও খেলার নিয়ম একটাই, অতীত থেকে শিক্ষা নিয়ে আগামীর পথে এগিয়ে যেতে হয়। ব্রিটিশভূমে বিপর্যয় অতীত। এবার টিম ইন্ডিয়া ওয়েস্ট ইন্ডিজের বিমান ধরবে (India's tour of West Indies 2023)। ক্যারিবিয়ান দ্বীপপুঞ্জে রোহিত শর্মা অ্যান্ড কোং (Rohit Sharma and Co) ২টি টেস্ট, ৩টি ওয়ানডে ও ৫টি টি-২০ খেলতে যাচ্ছে। বিরাট কোহলির (Virat Kohli) থেকে সব ফরম্যাটে অধিনায়কত্বের ব্যাটন উঠেছে রোহিতের হাতে। দেশের তারকা ওপেনারের নেতৃত্বে ভারত ব্য়াক-টু-ব্যাক আইসিসি ট্রফিতে (টি-২০ বিশ্বকাপ ২০২২-এর পর ডব্লিইটিসি ফাইনাল ২০২৩) দাগ কাটতে পারল না। অন্যদিকে রোহিতের ব্যাটেও সেই চেনা ছন্দ নেই। অনেকেই মনে করছেন যে, এবার রোহিতের দিন ঘনিয়ে এসছে, কেড়ে নেওয়া হবে তাঁর ক্যাপ্টেনসি। এই খবরেই জ্বলে গিয়েছে আগুন। এবার রোহিতের অধিনায়কত্ব নিয়ে চলে এল বিরাট আপডেট।

আরও পড়ুন: WTC 2023 Final: 'কাউন্টি খেলেও তো পারেনি'! পূজারার জন্য কটাক্ষের মিসাইল, ধেয়ে এল পাকিস্তান থেকে

সংবাদসংস্থা পিটিআই বিসিসিআই-এর এক আধিকারিককে উদ্ধৃত করে রিপোর্ট দিয়েছ। সেখানে লেখা হয়েছ, 'রোহিতকে অধিনায়কত্ব থেকে সরানো হবে বলে যে, খবর রটেছে, তা একেবারে ভিত্তিহীন। তবে রোহিত পুরো ডব্লিউটিসি সাইকেলে, অধিনায়ক হিসেবে থাকবে কিনা, তা নিয়ে বড় প্রশ্নচিহ্ণ আছে! কারণ ২০২৫ সালের শেষ এই সাইকেল শেষ হবে। তখন রোহিতের বয়স হবে ৩৮। আমি বিশ্বাস করি যে, শিব সুন্দর দাস ও তাঁর সতীর্থরা ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে দুই টেস্টে, রোহিতের ব্যাটিং ফর্ম দেখেই সিদ্ধান্ত নেওয়া হবে। ওয়েস্ট ইন্ডিজ সফর শেষ হলে আমাদের ডিসেম্বর পর্যন্ত কোনও টেস্ট নেই। এরপর দল দক্ষিণ আফ্রিকা উড়ে যাবে। ফলে নির্বাচকদরা ভেবেচিন্তে সিদ্ধান্ত নেওয়ার অনেক সময় পাবেন। ততদিনে পঞ্চম নির্বাচক (নতুন চেয়ারম্যান) প্যানেলে যোগ দেওয়া হয়ে যাবে। তারপর সিদ্ধান্ত নেওয়া যাবে।' রোহিতকে সরিয়ে ফের নিজের জায়গায় আসতে পারেন বিরাট। এমনটাও শোনা যাচ্ছে। রোহিত এখনও পর্যন্ত সাতটি টেস্টে দেশকে নেতৃত্ব দিয়েছেন এবং তিনটি টেস্টে পারেননি। তার মধ্যে একটি কোভিড আবহে ইংল্যান্ডে। বাকি দুইটি বাংলাদেশে চোটের জন্য। রোহিত যে সাত টেস্টে দেশের হয়ে অধিনায়কত্ব করেছেন, সেখানে তিনি ব্যাট হাতে করেছেন ৩৯০ রান। তাঁর গড় ৩৫.৪৫। নাগপুরে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে ১২০ রানের ইনিংসই তাঁর শ্রেষ্ঠ।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)  

.