Rohit Sharma: এখন সবার আগে রোহিত শর্মা! নিজামের শহরে বিশ্বরেকর্ডে টি-২০ সিংহাসনে 'হিটম্যান'

প্রত্যাশিত রান সংখ্যা স্পর্শ করেই বিশ্বরেকর্ড করে ফেললেন রোহিত শর্মা।

Updated By: Feb 25, 2022, 10:47 AM IST
Rohit Sharma: এখন সবার আগে রোহিত শর্মা! নিজামের শহরে বিশ্বরেকর্ডে টি-২০ সিংহাসনে 'হিটম্যান'
বিশ্বরেকর্ড রোহিত শর্মার

নিজস্ব প্রতিবেদন: লখনউয়ের একানা ক্রিকেট স্টেডিয়ামে, ভারত-শ্রীলঙ্কা তিন ম্যাচের টি-২০ সিরিজের প্রথম ম্যাচেই (India vs Sri Lanka 1st T20I) কাঙ্খিত বিশ্বরেকর্ডটি করে ফেললেন রোহিত শর্মা (Rohit Sharma)। 

এখন আন্তর্জাতিক ক্রিকেটের ক্ষুদ্রতম সংস্করণে সর্বোচ্চ রানশিকারি রোহিত। বিশ্ববন্দিত ব্যাটার ও ভারত অধিনায়ক টপকে গেলেন নিউজিল্যান্ডের মার্টিন গাপটিলকে (Martin Guptil)। রোহিত এদিন ৩২ বলে ৪৪ রানের ঝকঝকে ইনিংস খেলেন ২টি চার ও একটি ছয়ের সৌজন্যে। 

রোহিত ৩২৬৩ রান ঝুলিতে নিয়ে ব্যাট করতে নেমেছিলেন। এদিন ৩৭ রান করার সঙ্গেই টপকে যান গাপটিলকে (৩২৯৯)। এই মুহূর্তে মগডালে থাকা রোহিতের রানসংখ্যা ৩৩০৭ রান। রোহিতের ঠিক পরেই ভারতের সদ্য প্রাক্তন ক্যাপ্টেন বিরাট কোহলি (Virat Kohli)। তাঁর রান সংখ্যা ৩২৯৬। 

তবে রোহিতের সিংহাসনে বসা কিন্তু সাময়িক। কারণ রোহিত-গাপটিল এবং কোহলির মধ্যে রানের ব্যবধান কিন্তু খুব বেশি না। ফলে এই তিনের মধ্যে এক নম্বর আসনটা নিয়ে লড়াই জারি থাকবে। একথা বলাই যায়। 

আন্তর্জাতিক টি-২০ ক্রিকেটে রোহিতের সেঞ্চুরির সংখ্যা ৪। এই ফরম্যাটে সবচেয়ে বেশি শতরান তিনি হাঁকিয়েছেন। গাপটিলের রয়েছে জোড়া শতরান। এখনও কোহলি টি-২০ ক্রিকেটে সেঞ্চুরির স্বাদ পাননি।

এই সিরিজেই রোহিতের চোখ থাকবে আরও একটি অনন্য বিশ্বরেকর্ডে। সবচেয়ে বেশি আন্তর্জাতিক টি-২০ ম্যাচ খেলা ক্রিকেটার হতে চলেছেন তিনি। রোহিতের ১২৩টি টি-২০ ম্যাচ খেলা হয়ে গেল। তাঁর ঠিক আগেই রয়েছেন পাকিস্তানের শোয়েব মালিক। যিনি দেশের জার্সিতে ১২৪টি টি-২০ ম্যাচ খেলেছেন। অর্থাৎ দ্বিতীয় টি-২০ খেললে রোহিত স্পর্শ করে ফেলবেন শোয়েবকে। তৃতীয় তথা সিরিজের শেষ টি-২০ খেলে রোহিত গড়ে ফেলেবেন বিশ্বরেকর্ড।

আরও পড়ুন: INDvsSL: এগিয়ে যাওয়ার পর Ishan Kishan, Ravindra Jadeja-কে নিয়ে বড় মন্তব্য করলেন Rohit Sharma
আরও পড়ুন
INDvsSL: এগিয়ে যাওয়ার পর Ishan Kishan, Ravindra Jadeja-কে নিয়ে বড় মন্তব্য করলেন Rohit Sharma

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.