Watch | Rohit Sharma | IND vs ENG: ডাগআউটে বসে অঝোরে কাঁদছেন রোহিত! যে দৃশ্যে বুক ভাঙল ফ্যানদের

রোহিত শর্মা নিজেকে ধরে রাখতে পারলেন না। ইংল্যান্ডের কাছে হারের পরেই কান্নায় ভেঙে পড়লেন তিনি। ডাগআউটে বসে চোখের জল ফেললেন তিনি। ভিডিয়ো হয়ে গেল ভাইরাল।

Updated By: Nov 10, 2022, 06:16 PM IST
Watch | Rohit Sharma | IND vs ENG: ডাগআউটে বসে অঝোরে কাঁদছেন রোহিত! যে দৃশ্যে বুক ভাঙল ফ্যানদের
দলের হারে ভেঙে পড়লেন রোহিত

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: টিম ইন্ডিয়ার তিন ফরম্যাটে পূর্ণ দায়িত্বপ্রাপ্ত অধিনায়ক হওয়ার পর, এই প্রথম কোনও আইসিসি ইভেন্টে তাঁর নেতৃত্বে দল খেলল। পারলেন না রোহিত শর্মা (Rohit Sharma) গতবছর টি-২০ বিশ্বকাপে বিরাট কোহলির (Team India) টিম ইন্ডিয়া গ্রুপ পর্যায়ে বিদায় নিয়েছিল। এবার রোহিতের ভারত থেমে গেল শেষ চারে। ইংল্যান্ডের কাছে ১০ উইকেটে হেরে বিশ্বজয়ের স্বপ্নভঙ্গ হয়েছে ভারতের। এই ধাক্কা সহ্য করতে পারেননি রোহিত। ম্যাচের পর  ডাগআউটে বসে অঝোরে কেঁদেছেন তিনি। সেই ভিডিয়ো নিমেষে ভাইরাল হয়ে গিয়েছে। আর এই দৃশ্যে বুক ভেঙেছে ফ্যানদের। রোহিতের ব্যাটও এই বিশ্বকাপে কথা বলেনি। ছয় ইনিংসে তাঁর রান মাত্র ১১৬। গড় ১৯.৩৩ ও স্ট্রাইক রেট ১০৬.৪২। 

দীর্ঘ ১৫ বছরের খরা আর কাটল না। ২০০৭ সালই শেষ। ২০২২-এ টি-টোয়েন্টি বিশ্বকাপই শেষ আর চ্যাম্পিয়ন হওয়া হল না টিম ইন্ডিয়ার। কাপ যুদ্ধ জেতা থেকে আর দু' ধাপ দূরে ছিলেন রোহিত শর্মারা। কিন্তু সেমিতেই শেষ হয়ে গেল ভারতের গল্প। প্রতিযোগিতার শুরু থেকেই রোহিত বলে এসেছেন যে, ১৫ বছরের খরা মেটাতে মরিয়া 'মেন ইন ব্লু' ব্রিগেড। কিন্তু তাঁর দল কথা রাখতে পারল না। টস হেরে প্রথমে ব্যাট করে বারবার চাপের মুখে পড়েও শেষ পর্যন্ত ৬ উইকেটে ১৬৮ রান তুলেছিল ভারত। তবে রোহিতের বোলাররা জস বাটলার ও অ্যালেক্স হেলসকে আটকে রাখতে পারলেন না। ১০ উইকেটে জিতে ফাইনালে চলে গেল ইংল্যান্ড। এবার মেলবোর্নে তাদের সামনে পাকিস্তান। ম্যাচ হেরে রোহিতের সঙ্গী শুধু হতাশাই।

আরও পড়ুন: Virat Kohli | IND vs ENG: অ্যাডিলেডে বিরাট বিশ্বরেকর্ড কোহলির, যা এর আগে কেউ করতে পারেননি!

এদিন ম্যাচের পর রোহিত বলেন, 'অত্যন্ত হতাশাজনক পারফরম্যান্স আমাদের। আমরা ভেবেছিলাম যে, শেষ পর্যন্ত ভালো ব্যাট করে ওই স্কোর করেছিলাম। কিন্তু বল হাতে একদমই ভালো করতে পারিনি। এটা একেবারেই সেই উইকেট নয়, যেখানে ১৬ ওভারে এই রান তাড়া করে কোনও দল জিততে পারে। বলই ভালো করতে পারিনি আমরা। নকআউট পর্যায়ে সবটাই নির্ভর করে চাপ সামাল দেওয়ার ওপর। এই দলের কাউকে সেই শিক্ষা দেওয়ার প্রয়োজন নেই। কারণ আইপিএল প্লেঅফে এরা খেলেছে। সেখানেও প্রচুর চাপ থাকে। তারা সেটা সামাল দিতে পারে। তারা সত্যিই ভালো খেলেছে। ভুবনেশ্বর কুমার যখন প্রথম ওভার বল করল, তখন বল সুইং করছিল। কিন্তু ঠিক জায়গায় সুইং হচ্ছিল না। অ্যাডিলেডের স্কোয়ার অফ দ্য উইকেট একটা ভাবনার জায়গা, সেটা আমরা মাথায় রেখেছিলাম। আর ওখান থেকেই রান এসেছে। বাংলাদেশের বিরুদ্ধে আমরা স্নায়ুর চাপ ধরে রেখেছিলাম। কিন্তু এদিন প্রয়োগ করতে পারেনি।'ফের একবার আইসিসি ইভেন্ট থেকে খালি হাতে ফিরল ভারত। ২০১৩ সালে শেষবার এমএস ধোনির টিম ইন্ডিয়া জিতেছিল আইসিসি চ্যাম্পিয়ন্স ট্রফি। দীর্ঘ নয় বছরেও এল না আইসিসি ট্রফি।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.