Rohit Sharma: 'ঋষভ পন্থ নামে একজন আছে'! ব্রিটিশ তারকাকেই চুনকাম রোহিতের, গরম হয়ে গেল পাহাড়

Rohit Sharma Silences England Star On Yashasvi Jaiswal Remark: ব্রিটশ তারকা বেন ডাকেট এবার থেকে কিছু বলার আগে দু'বার ভাববেন। অবশ্য়ই যতদিন রোহিত শর্মা রয়েছেন বাইশ গজে।

Updated By: Mar 6, 2024, 06:14 PM IST
Rohit Sharma: 'ঋষভ পন্থ নামে একজন আছে'! ব্রিটিশ তারকাকেই চুনকাম রোহিতের, গরম হয়ে গেল পাহাড়
রোহিত উড়িয়ে দিলেন ব্রিটিশ তারকাকে

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: তারুণ্যের জয়গানে রাঁচিতে জয়ধ্বজা উড়িয়েছে রোহিত শর্মা (Rohit Sharma) অ্যান্ড কোং। বহু চর্চিত বাজবলকে বুড়ো আঙুল দেখিয়েই, ইংল্যান্ডের বিরুদ্ধে, এক ম্য়াচ হাতে রেখে পাঁচ ম্য়াচের টেস্ট সিরিজ ৩-১ জিতে নিয়েছে ভারত। আগামী ৭ মার্চ অর্থাৎ আগামিকাল থেকে ধরমশালায় শুরু পঞ্চম তথা সিরিজের শেষ টেস্ট। পাহাড়ের কোলে শৈলশহরে খেলবেন রোহিত-স্টোকসরা। তবে ধরমশালায় নামার আগে রোহিত ফিরে গেলেন রাজকোট টেস্টে। ওই টেস্টে যশস্বী জয়সওয়ালের (Yashasvi Jaiswal) আক্রমণাত্মক ব্য়াটিং ব্রিটিশ তারকা বেন ডাকেট বলেছিলেন, 'প্রতিপক্ষ দলের কোনও ক্রিকেটারকে এরকম খেলতে দেখলে মনে হয়, আমাদেরও কিছু কৃতিত্ব প্রাপ্য়। কারণ বাকিদের থেকে তারা আলাদা রকমের টেস্ট খেলছে।' 

আরও পড়ুন: R Ashwin 100th Test: 'বারবার ফোন কেটে দিচ্ছে...', অশ্বিনকে বেনজির আক্রমণ, ফের ফোঁস প্রাক্তনের

বুধবার ধরমশলায় সাংবাদিক বৈঠকে ডাকেটকে ইঞ্চিতে ইঞ্চিতে বুঝে নিলেন রোহিত। ডাকেটের মন্তব্য়ের পাল্টা দিয়ে ভারত অধিনায়ক বলেন, 'আমাদের দলে ঋষভ পন্থ নামে একটা ছেলে আছে। বেন ডাকেট সম্ভবত ওর খেলা দেখেনি।' রোহিত বুঝিয়ে দিলেন 'আহত বাঘ'কে যেন কেউ ভুলে না যায়।' বাজবল ক্রিকেট! এই শব্দবন্ধে বাইশ গজের কান প্রায় ঝালাপালা হয়ে গিয়েছে। কী এই 'বাজবল ক্রিকেট'? এক কথায় বললে আগ্রাসী ও স্বাধীন এক ব্র্যান্ডের ক্রিকেট। যা ইংল্যান্ড খেলে চলেছে ব্রেন্ডন ম্য়াকালাম ব্রিটিশ টেস্ট দলের কোচ হওয়ার পর থেকে। বাজবল ক্রিকেট শব্দবন্ধের আমদানি করেছিলেন ব্রিটিশ সাংবাদিক অ্যানড্রিউ মিলার। ম্যাকালামের ডাকনাম 'বাজ' (থেকেই এসেছে এই 'বাজবল ক্রিকেট'। যে ক্রিকেটীয় স্ট্র্যাটেজিতে সীমিত ওভারের ক্রিকেটের আক্রমণ ও রক্ষণাত্মক দিকটাও ফুটে ওঠে।  নিউজিল্যান্ডের প্রাক্তন অধিনায়ক ম্য়াকালাম নিজে অত্যন্ত আগ্রাসী ব্র্যান্ডের ক্রিকেট খেলতেন। তবে এই বাজবলকে কার্যত উড়িয়ে দিলেন রোহিত।

এদিন বাজবলের সমালোচনা করে হিটম্য়ান বলেন, 'দেখুন আক্রমণাত্মক ক্রিকেট বহু বছর ধরে খেলা হচ্ছে। এমনকী আন্তর্জাতিক ক্রিকেটে ক্রিসে গেইলের আবির্ভাবেরও আগে। আমরা ভিভ রিচার্ডস, ব্রায়ান লারাকে পেয়েছি। তাঁরা সব ফরম্য়াটেই এরকমই খেলতেন। তাঁদের পরিসংখ্য়ান দেখার আগে একবার দেখে নেবেন যে, তাঁরা কীভাবে ইনিংস খেলতেন। আমি সত্য়িই জানি না বাজবল মানে কী! আমি কারোর থেকে বন্য় সুইং দেখিনি। গতবার ইংল্য়ান্ড এখানে এসে যে ক্রিকেট খেলেছিল, তার চেয়ে ভালো ক্রিকেট এবার খেলেছে। তবুও আমি জানি না বাজবল মানে কী!' রোহিত চোখে আঙুল দিয়ে দেখিয়ে দিলেন যে, মারকুটে ক্রিকেটের ইতিহাস বহু পুরনো।

আরও পড়ুন: WATCH | MS Dhoni | IPL 2024: হঠাৎ বুকে যন্ত্রণা দাদুর, ৩০ সেকেন্ডে শেষ '৭২ ঘণ্টার' খেলা! সব ছেড়ে দেখুন ভিডিয়ো

 

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

 

.