IND vs NZ: বিশ্রামে রোহিতও! কানপুরে ক্যাপ্টেন হওয়ার দৌড়ে এগিয়ে এই ক্রিকেটার

রোহিত শর্মাকেও ব্রেক দিচ্ছে টিম ম্যানেজমেন্ট।

Updated By: Nov 11, 2021, 06:17 PM IST
IND vs NZ: বিশ্রামে রোহিতও! কানপুরে ক্যাপ্টেন হওয়ার দৌড়ে এগিয়ে এই ক্রিকেটার
অজিঙ্কা রাহানে

নিজস্ব প্রতিবেদন: টি-২০ বিশ্বকাপ (T20 World Cup) শেষ করেই ভারতে আসছে কেন উইলিয়ামসনের নিউজিল্যান্ড। তিনটি টি-২০ ও জোড়া টেস্টের সিরিজ খেলতে এই দেশে পা রাখছে কিউয়িরা। টি-২০ সিরিজে নেই বিরাট কোহলি (Virat Kohli)। তিনি বিশ্রাম চেয়েছেন। এমনকী প্রথম টেস্টেও খেলবেন না ক্যাপ্টেন কোহলি। 

এখন জানা যাচ্ছে যে, রোহিত শর্মাকেও (Rohit Sharma) ব্রেক দিচ্ছে টিম ম্যানেজমেন্ট। বিরাট-রোহিতের বদলে প্রথম টেস্টে ক্যাপ্টেনসির ব্যাটন উঠবে টেস্ট ভাইস-ক্যাপ্টেন অজিঙ্কা রাহানের (Ajinkya Rahane) হাতে। এমনটাই রিপোর্ট। আগামী ২৫ নভেম্বর (বৃহস্পতিবার) থেকে ২৯ নভেম্বর (সোমবার) অনুষ্ঠিত হবে ভারত-নিউজিল্যান্ড প্রথম টেস্ট, খেলা কানপুরের গ্রিন পার্কে। কানপুরে রাহানের হাতেই দলের দায়িত্ব বলে মনে করা হচ্ছে। সিরিজের দ্বিতীয় ও শেষ টেস্ট শুরু ৩ ডিসেম্বর (শুক্রবার) থেকে ৭ ডিসেম্বর (মঙ্গলবার)। খেলা হবে মুম্বইয়ের ওয়াংখেড়ে স্টেডিয়ামে। এই টেস্টে দলে ফিরবেন কোহলি। ফের নেবেন দায়িত্ব। 

আরও পড়ুন: India vs New Zealand: কিউয়িদের বিরুদ্ধে টেস্টে ভারতের এই ৪ তারকা সম্ভবত বিশ্রামে!

টিম ম্যানেজমেন্ট সিদ্ধান্ত নিয়েছে যে, টেস্ট সিরিজে দলের কয়েকজন প্রথমসারির ক্রিকেটারদেরকে তারা বিশ্রামে পাঠাবে। চলতি বছর শেষের দিকে ভারত মাল্টি ফর্ম্যাটের সিরিজ খেলতে দক্ষিণ আফ্রিকা উড়ে যাবে। বিসিসিআই চাইছে তার আগে যেন ক্রিকেটারদের বায়ো বাবল ক্লান্তি (bio-bubble fatigue) গ্রাস না করে। 

জানা যাচ্ছে তারকা পেসার জসপ্রীত বুমরা (Jasprit Bumrah), মহম্মদ শামি (Mohammed Shami) ও শার্দূল ঠাকুর (Shardul Thakur) বিশ্রামে থাকবেন টেস্টে। সম্ভবত তারকা ব্যাটার-উইকেটকিপার ঋষভ পন্থকেও (Rishabh Pant) নাও খেলাতে পারে টিম ইন্ডিয়া। তবে রোহিতকে বিশ্রামের পাঠানোর কারণ 'ওয়ার্কলোড ম্যানেজমেন্ট'। অর্থাৎ তাঁকে খেলার ধকলের সঙ্গে মানিয়ে নেওয়ার সময় দিতে চাইছে টিম। টেস্টের দল এখনও ঘোষণা হয়নি।  বুমরা-শামি-শার্দূলকে বাদ দিয়েই টি-২০ সিরিজের ১৬ সদস্যের দল বেছে নিয়েছে ভারত। পন্থ খেলছেন।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)  

.