Rohit Sharma: ১০০ বার ভিডিয়ো দেখেই মাঠে নামতেন! দুঃস্বপ্নের সেই বোলারের নাম বললেন রোহিত

Rohit Sharma names toughest bowler he has faced: বিশ্বের একমাত্র ব্যাটার হিসেবে একদিনের আন্তর্জাতিক ক্রিকেটে তিনটি দ্বি-শতরান করেছেন রোহিত শর্মা। এবার তিনি জানালেন কোন বোলার তাঁর ঘুম কেড়েছে কেরিয়ারে।  

Updated By: May 15, 2024, 07:12 PM IST
Rohit Sharma: ১০০ বার ভিডিয়ো দেখেই মাঠে নামতেন! দুঃস্বপ্নের সেই বোলারের নাম বললেন রোহিত
রোহিত জানালেন তাঁর জীবনে খেলা কঠিনতম বোলারের নাম

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: ভারত অধিনায়ক (Indian Captain) ও মুম্বই ইন্ডিয়ান্স (Mumbai Indians) ব্য়াটার রোহিত শর্মাকে (Rohit Sharma) 'মডার্ন গ্রেট' শব্দবন্ধেই বাঁধা যায়। সাদা বলের ক্রিকেটের সর্বকালের সেরা ব্য়াটারদের একজন তিনি। কোনও বোলার রেয়াত করেন না ওপেন করতে নেমে। ঘণ্টায় ১৫০ কিলোমিটার বেগে বল আসলেও, পুল করে ওভার বাউন্ডারিতে পাঠাতে পারেন 'হিটম্য়ান'! লাল বলের ফরম্য়াটে রোহিত করেছেন ৪১৩৭ রান। পঞ্চাশ ওভারের ক্রিকেটে রোহিত করেছেন ১০৭০৯ রান। ক্রিকেটের ক্ষুদ্রতম সংস্করণের আন্তর্জাতিক আঙিনায় রোহিতের ব্য়াট থেকে এসেছে ৩৯৭৪ রান। সব ফরম্য়াট মিলিয়ে রোহিত ১৮ হাজারের উপর রান করেছেন। বিশ্বের প্রতিটি মহাতারকা ব্য়াটারের মতোই রোহিতের জীবনে ছিলেন একজন দুঃস্বপ্নের বোলার। রোহিত জানালেন তাঁর নাম।

আরও পড়ুন: Viral Video | Saeed Anwar: 'চাকরিতে বেরিয়েই মেয়েরা ডিভোর্স বাড়িয়ে ধ্বংস করছে সমাজ'! ভাইরাল পাক ক্রিকেট তারকা

দুবাইয়ের এক রেডিয়ো স্টেশনে দেওয়া সাক্ষাৎকারে রোহিত বলেন, 'দেখুন সত্য়ি বলতে, আমি ব্য়াট করার আগে ১০০ বার ডেইল স্টেনের ভিডিয়ো দেখতাম। ও প্রকৃত অর্থেই একজন কিংবদন্তি। কেরিয়ারে স্টেন যা যা অর্জন করেছে, তা এককথায় অতুলনীয়। আমি ওর বিরুদ্ধে বহুবার খেলেছি। অত্য়ন্ত দ্রুত বোলার। গতির সঙ্গে সুইং করাতে পারত বল। যা সহজ তো নয়ই, রীতিমতো কঠিন। মাঠে তীব্র প্রতিদ্বন্দ্বী ছিল। প্রতিটি খেলা এবং প্রতিটি সেশন জেতার জন্য় যা যা দরকার ছিল, ঠিক সেটাই করার চেষ্টা করত স্টেন। এই জন্য়ই ওর বিরুদ্ধে খেলতে আমার এত ভালোলাগত।'

সর্বকালের সেরা জোরে বোলারদের তালিকা করা হলে স্টেনের নাম প্রথম দশে রাখতেই হবে। দক্ষিণ আফ্রিকার জার্সিতে সবটা নিংড়ে দিয়েছেন। কেরিয়ারে একের পর এক চোটের ধাক্কা না পেলে, তাঁর ক্রিকেট আরও দীর্ঘায়িত হত। প্রকৃত অর্থেই ব্যাটারদের বুকে কাঁপুনি ধরাতে পারতেন স্টেন। তিনি দক্ষিণ আফ্রিকার সর্বকালের সর্বোচ্চ টেস্ট উইকেট সংগ্রাহক। স্টেন ৯৩টি টেস্টে ৪৩৯টি উইকেট নিয়েছেন। লাল বলকে তিনি অবসর জানান ২০১৯ সালে। এরপর সাদা বলে ক্রিকেট চালিয়ে যান তিনি। সবরকমের ক্রিকেট থেকে অবসর নেন ২০২১ সালে। ১২৫টি ওয়ানডে ম্যাচে তাঁর রয়েছে ১৯৬টি উইকেট। ৪৭টি আন্তর্জাতিক টি-২০ ম্যাচে স্টেনের ঝুলিতে আসে ৬৪ উইকেট। স্টেন ৯৫টি আইপিএল ম্যাচও খেলেছেন। পেয়েছেন ৯৭ উইকেট। 

আরও পড়ুন: Rohit Sharma Retirement: 'চাপে' পড়ে করেছেন দল! বিশ্বকাপই শেষ রোহিতের, অবসর নিচ্ছেন অধিনায়ক

 

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.