Rohit Sharma | BGT 2023: ভবিষ্যতে যেন ভুলেও না হয় এই কাজ! জাদেজার এই আচরণ একেবারে নাপসন্দ রোহিতের

Rohit Sharma made a hilarious remark on Ravindra Jadeja as he talked about India's poor DRS appeals: ইন্দোর টেস্টে একাধিক ভুল ডিআরএস নিয়েছে ভারত। যার জন্য রীতিমতো ভুগতে হয়েছে রোহিত অ্যান্ড কোংকে। আহমেদাবাদে নামার আগে রোহিত কথা বললেন ডিআরএস ইস্যু ও রবীন্দ্র জাদেজাকে নিয়ে।

Updated By: Mar 8, 2023, 04:37 PM IST
Rohit Sharma | BGT 2023: ভবিষ্যতে যেন ভুলেও না হয় এই কাজ! জাদেজার এই আচরণ একেবারে নাপসন্দ রোহিতের
অকপট রোহিত

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: টিম ইন্ডিয়া (Team India) ফের নামছে লাইভ অ্যাকশনে। আগামিকাল থেকে আহমেদাবাদের নরেন্দ্র মোদী স্টেডিয়ামে শুরু সিরিজের চতুর্থ তথা শেষ টেস্ট। এই টেস্ট জিতেই ভারত বিশ্ব টেস্ট (World Test Championship) চ্যাম্পিয়নশিপ ফাইনালের টিকিট সংরক্ষণ করতে মরিয়া। 
ভারত যদি জিততে না পারে তাহলে, ভারতের ভাগ্য ঝুলে থাকবে শ্রীলঙ্কা ও নিউজিল্য়ান্ডের (Sri Lanka and New Zealand) মধ্যে দুই ম্যাচের সিরিজের ওপর। ভারত প্রথম দুই টেস্ট জিতে ২-০ এগিয়ে গিয়ে টানা তৃতীয়বারের জন্য চলতি বর্ডার-গাভাসকর (Border Gavaskar Trophy 2023) ট্রফি ধরে রাখে। নাগপুরে প্রথম ম্যাচে ভারত ইনিংস ও ১৩২ রানে জিতেছিল। দ্বিতীয় টেস্টে দেশের রাজধানীতেও জয়ধ্বজা উড়িয়েছে টিম ইন্ডিয়া। রোহিত শর্মা (Rohit Sharma) অ্যান্ড কোং দিল্লির অরুণ জেটলি স্টেডিয়ামে প্যাট কামিন্সদের হারিয়েছিল ৬ উইকেটে। এরপর ইন্দোরে ভারতকে ৯ উইকেটে হারায় অস্ট্রেলিয়া। ঘূর্ণি পিচে ভারতের ব্যাটিং ব্যর্থতাও ছিল ভুল ডিআরএস (DRS) নেওয়া। প্রথম ইনিংসে ভারত জোড়া রিভিউ নষ্ট করে রবীন্দ্র জাদেজার পরপর ওভারে। এবার সাংবাদিক বৈঠকে রোহিত কথা বললেন এই ডিআরএস ও জাদেজার আবেদন নিয়ে।

আরও পড়ুনRohit Sharma, BGT 2023: পিচ নিয়ে ভাবনা ছেড়ে ব্যাটিংয়ে মন দেওয়া উচিত, ফের বিস্ফোরক রোহিত

রোহিত এদিন বলেন, 'দেখুন ডিআরএস খুব ট্রিকি, অনেকটা লটারির মতো! ঠিক হলে হল নাহলে গেল। ভালো কিছুর আশা করতে হয়। পিচিং থেকে শুরু করে লাইনে ইমপ্যাক্ট ও বলের টার্ন, এই ফ্যাক্টরগুলি মাথায় রাখতেই হয়। গত ম্যাচে যেটা প্রচুর হয়েছে। দিল্লিতে সেভাবে টার্ন ছিল না পিচে। আমাদের ইমপ্যাক্ট ও লাইন দেখতে হয়েছে। গত টেস্টে ডিআরএস নিয়ে আমরা কয়েকটা ভুল সিদ্ধান্ত নিয়েছি। কিন্তু এটা খেলার অঙ্গ। আসলে উপমহাদেশীয় পিচে বাউন্স তুলনামূলকভাবে অনেক কম থাকে। তাই বল প্যাডে গিয়ে লাগলেই যে লেগ বিফোর পাওয়া যাবে, এমন কোনও গ্যারান্টি নেই। আমরা ঠিক করেছি যে, বোলার, কিপার ও ক্যাপ্টেন ডিআরএস নিয়ে কথা বলব। যারা উইকেটের কাছে থাকে তারা অনেক বেশি কিছু শুনতে পায়। তবে একটা ব্যাপার আমাদের মাথায় রাখতেই হবে। কেএস ভরত নতুন উইকেটকিপার। রঞ্জি ট্রফি কিংবা ভারতীয় এ দলের ম্যাচে ডিআরএস থাকে না। তাই ওর এক্ষেত্রে ভরতের অভিজ্ঞতা অনেক কম। তাই ওকে আরও সময় দেওয়া উচিত। ও ব্যাপারটা বুঝুক।'জাদেজার প্রসঙ্গেও রোহিত বড় কথা বলেছেন,। রোহিত হাসতে হাসতে বলছেন, 'এই এক জাড্ডু। ও প্রতি বলেই ভাবে আউট হয়েছে। খেলার প্রতি ওর প্যাশন এমনই। তখন আমার ভূমিকা থাকে, ওকে এটাই বলা যে, ভাই তুই রিল্যাক্স কর। স্টাম্পের আশেপাশে বল লাগলে ঠিক আছে, কিছু ক্ষেত্রে তো বল লাগেও না। পিচও হয় বাইরে।' এখন দেখার ভারত ডিআরএস সমস্যা শুধরে নিয়ে আহমেদাবাদ টেস্ট জিততে পারে কিনা!

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.