Rohit Sharma, IPL 2022: Virat Kohli-র কোন রেকর্ডের তালিকায় নাম লেখাতে চলেছেন 'হিট ম্যান'? জেনে নিন

রোহিত এখনও পর্যন্ত আন্তর্জাতিক টি-টোয়েন্টি ম্যাচে ৩৩১৩ রান, আইপিএল-এ ৫৬৫২ রান এবং ঘরোয়া টি-টোয়েন্টিতে ৯৬১ রান করেছেন। ফলে এই ফরম্যাটে এখন পর্যন্ত ৯৯৩৬ রান করেছেন তিনি।

Updated By: Apr 2, 2022, 02:02 PM IST
Rohit Sharma, IPL 2022: Virat Kohli-র কোন রেকর্ডের তালিকায় নাম লেখাতে চলেছেন 'হিট ম্যান'? জেনে নিন
'বিরাট' মাইলস্টোনের সামনে 'হিট ম্যান'। ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন: ব্যাট চললে শনিবার রাজস্থান রয়্যালসের (Rajsthan Royals) বিরুদ্ধে খেলতে নেমে ফের একটা রেকর্ড গড়ে ফেলতে পারেন রোহিত শর্মা (Rohit Sharma)। ছুঁয়ে ফেলতে পারেন বিরাট কোহলিকে (Virat Kohli)। চলতি আইপিএল-এ ( IPL 2022) মুম্বই ইন্ডিয়ান্সের (Mumbai Indians) অধিনায়ক আর ৬৪ রান করলেই, তিনি হবেন ভারতের (Team India) দ্বিতীয় ব্যাটার যিনি টি-টোয়েন্টি ক্রিকেটে দশ হাজা রান পূর্ণ করবেন। 'হিট ম্যান'-এর আগে ভারতের হয়ে এই কীর্তি গড়েছেন 'কিং কোহলি'।

রোহিত এখনও পর্যন্ত আন্তর্জাতিক টি-টোয়েন্টি ম্যাচে ৩৩১৩ রান, আইপিএল-এ ৫৬৫২ রান এবং ঘরোয়া টি-টোয়েন্টিতে ৯৬১ রান করেছেন। ফলে এই ফরম্যাটে এখন পর্যন্ত ৯৯৩৬ রান করেছেন তিনি। ফলে ১০,০০০ রান পূর্ণ করার ক্ষেত্রে আর মাত্র ৬৪ রান দূরে রয়েছেন এই মুম্বইকর। গত বছরের সেপ্টেম্বরে বিরাট আইপিএল-এর মঞ্চে ১০,০০০ রান পূর্ণ করেছিলেন।  

রোহিত যদি ৬৪রান করেন, তাহলে তিনি বিশ্বের সপ্তম ব্যাটার হয়ে উঠবেন যিনি টি-টোয়েন্টি ক্রিকেটে ১০,০০০ রান সেরে ফেলবেন। রোহিতের আগে রয়েছেন, ক্রিস ক্রিস গেইল (১৪,৫৬২), শোয়েব মালিক (১১,৬৯৮), কায়রন পোলার্ড (১১,৪৩০), অ্যারন ফিঞ্চ (১০,৪৪৪), বিরাট (১০,৩২৬) এবং ডেভিড ওয়ার্নার (১০,৩০৮) এই কৃতিত্ব অর্জন করেছেন। 

একনজরে টি-টোয়েন্টিতে সর্বাধিক রানশিকারি 

ক্রিকেটার             ম্যাচ          রান
ক্রিস গেইল           ৪৬৩        ১৪,৫৬২
শোয়েব মালিক     ৪৭২          ১১,৬৯৮
কায়রন পোলার্ড   ৫৮২          ১১,৪৩০
অ্যারন ফিঞ্চ        ৩৪৭           ১০,৪৪৪
বিরাট কোহলি     ৩২৮           ১০,৩২৬
ডেভিড ওয়ার্নার   ৩১৮           ১০,৩০৮
রোহিত শর্মা         ৩৭১            ৯৯৩৬

আরও পড়ুন: IPL 2022, KKRvsPBKS: 'ভয়ঙ্কর' Andre Russel, 'আগুনে' Umesh-এ মুগ্ধ Shah Rukh Khan

আরও পড়ুন: IPL 2022, KKRvsPBKS : কোন কারণে Punjab Kings-কে উড়িয়ে দিল KKR? ছবিতে দেখে নিন

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.