Steve Smith: বিরাটের জায়গায় কে আসবেন? দু'জনের নাম জানালেন অজি তারকা

স্টিভ স্মিথ ভারতের পরবর্তী টেস্ট ক্যাপ্টেন হিসাবে বেছে নিলেন এই দুই ক্রিকেটারকে।

Updated By: Jan 26, 2022, 01:25 PM IST
Steve Smith: বিরাটের জায়গায় কে আসবেন? দু'জনের নাম জানালেন অজি তারকা
স্টিভ স্মিথ বেছে নিলেন কেএল রাহুল ও রোহিত শর্মাকে

নিজস্ব প্রতিবেদন: বিরাট কোহলি (Virat Kohli) টেস্ট অধিনায়কত্ব ছাড়ার পর এখন একটাই প্রশ্ন ঘুরপাক খাচ্ছে ভারতীয় ক্রিকেটকে ঘিরে। লাল বলের ক্রিকেটে কোহলির জুতোয় পা গলাবেন কে? টেস্ট ক্যাপ্টেনসির ব্যাটন উঠবে কার হাতে? ভারতীয় ক্রিকেট বোর্ড (BCCI) কাকে বেছে নেবে পরবর্তী টেস্ট ক্যাপ্টেন হিসাবে? এবার নিজের পছন্দের দুই প্রার্থীর নাম জানালেন স্টিভ স্মিথ (Steve Smith)

কোহলির সঙ্গে বহু ম্যাচ খেলা স্মিথ সম্প্রতি ইনস্টাগ্রামে প্রশ্নোত্তর পর্বে হাজির হয়েছিলেন। অজি তারকা ব্যাটারকে প্রশ্ন করা হয়েছিল যে, বিরাটের জায়গায় কে আসতে পারেন? স্মিথ বলেন, "প্রথমত, বিরাটকে আমার শুভেচ্ছা। বিগত ৬-৭ বছরে ভারতীয় দলকে দারুণ নেতৃত্ব দিয়েছে ও। দুর্দান্ত কাজ করেছে ক্যাপ্টেন হিসাবে। সামনের দিনের কথা ভেবে বলব, অধিনায়ক হিসাবে ফেভারিট রোহিত বা রাহুল।"

আরও পড়ুন: Narendra Modi-র মেসেজে বুধের সকালে ঘুম ভাঙল Chris Gayle-এর!

গতবছর ঘরের মাঠে নিউজিল্যান্ডের বিরুদ্ধে টি-২০ সিরিজ খেলার পর থেকে একেবারে ক্রিকেটের বাইরে রয়েছেন রোহিত শর্মা (Rohit Sharma)। বাঁ-হাতের হ্যামস্ট্রিংয়ে চোটের জন্য দক্ষিণ আফ্রিকায় খেলা হয়নি তাঁর। রোহিতের পরিবর্তে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে তিন ম্যাচের ওয়ানডে সিরিজে ক্যাপ্টেনসি করেন রাহুল। দক্ষিণ আফ্রিকা সফরের আগে রোহিতকে টেস্ট দলের ভাইস-ক্যাপ্টেনও করা হয়েছিল অজিঙ্কা রাহানের পরিবর্তে। কোহলি টি-২০ ক্যাপ্টেনসি ছাড়ার পরে তাঁর ওয়ানডে দলের অধিনায়কত্ব কেড়ে নেয়ে বিসিসিআই (BCCI)। এরপর কোহলি টেস্ট অধিনায়কত্বও ছেড়ে দেন। মনে করা হচ্ছে যে, টেস্ট ক্যাপ্টেন হওয়ার দৌড়ে এগিয়ে আছেন রোহিতই।

ভারতের সর্বকালের সেরা টেস্ট অধিনায়ক হিসাবে নিজেকে প্রমাণ করেছেন কোহলি। তাঁর নেতৃত্বে ভারত ৬৮টি টেস্ট ম্যাচের মধ্য়ে ৪০টি জিতেছে। ২৯টি ম্যাচ হারতে হয়েছে। ভারতীয় টেস্ট অধিনায়ক হিসেবে সবচেয়ে বেশি জয় রয়েছে কিন্তু কোহলির ঝুলিতেই। মহেন্দ্র সিং ধোনি, সৌরভ গঙ্গোপাধ্যায় ও মহম্মদ আজহারউদ্দিনের থেকেও এগিয়ে তিনি। ক্যাপ্টেন হিসেবে কোহলির থেকে বেশি টেস্ট জিতেছেন দক্ষিণ আফ্রিকার গ্রেম স্মিথ (৫১টি),অস্ট্রেলিয়ার রিকি পন্টিং (৪৮টি) ও অস্ট্রেলিয়ার স্টিভ ওয়া (৪১)। কোহলির কাছে সুযোগ ছিল সর্বকালের সেরা হওয়ার। কিন্তু কোহলি সেই পথে আর হাঁটলেন না।

Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App

.