৭৩ বলে সেঞ্চুরি, ঋদ্ধিমান সাহার রাস্তা আটকে দাঁড়ালেন ঋষভ পন্থ

ঋষভ দিনের শেষ ওভারে ২২ রান তুলে পূর্ণ করেন নিজের শতরান। 

Updated By: Dec 12, 2020, 10:54 PM IST
৭৩ বলে সেঞ্চুরি, ঋদ্ধিমান সাহার রাস্তা আটকে দাঁড়ালেন ঋষভ পন্থ

নিজস্ব প্রতিবেদন- অস্ট্রেলিয়ায় টেস্ট সিরিজ শুরুর আগে দ্বিতীয় প্রস্তুতি ম্যাচে শনিবার আক্রমণাত্মক শতরান করলেন বাঁহাতি উইকেটকিপার-ব্যাটসম্যান ঋষভ পন্থ। দ্বিতীয় দিনের খেলার শেষে ৭৩ বলে ১০৩ রানে অপরাজিত থাকেন তিনি। মারেন ৯টি চার ও ৬টি ছক্কা। তাঁর এই ইনিংসের ফলে বৃহস্পতিবার থেকে অ্যাডিলেডে শুরু হতে চলা পিঙ্ক বল টেস্টে কঠিন চ্যালেঞ্জের মুখে পড়লেন বাংলার ঋদ্ধিমান সাহা।

ঋষভ দিনের শেষ ওভারে ২২ রান তুলে পূর্ণ করেন নিজের শতরান। হনুমা বিহারীর সঙ্গে পঞ্চম উইকেটে ১৪৭ রানের পার্টনারশিপ গড়ে ভারতকে দ্বিতীয় ইনিংসে পৌছে দেন ৩৮৬ রানে। এই মুহুর্তে ভারতের লিড ৪৭২ রানের। হনুমা বিহারী অপরাজিত থাকেন ১০৪ রানে। ১৩টি চারের সাহায্যে প্রথম শ্রেণীর ক্রিকেটে নিজের ২১তম শতরান করেন বিহারী। এর আগে শুভমান গিল ও মায়াঙ্ক আগরওয়াল করেন যথাক্রমে ৬৫ ও ৬১ রান। তবে শুভমানের আউট নিয়ে সংশয় আছে।

আরও পড়ুন-  মাঠে ডাকাবুকো হার্দিক যখন দায়িত্ববান বাবা

ম্যাচের প্রথম দিন ভারত নিজেদের প্রথম ইনিংসে ১৯৪ রানে অল আউট হয় জবাবে মাত্র ১০৮ রানেই গুটিয়ে যায় অস্ট্রেলিয়া এ দল। ৩টি করে উইকেট পান শামি ও সাইনি, ২টি উইকেট নেন বুমরা। প্রথম অনুশীলন ম্যাচে লড়াকু অর্ধ-শতরান করেছিলেন ঋদ্ধিমান। কিন্তু তা যথেষ্ট কিনা তা সময়ই বলবে। পান্থের শতরান নিশ্চয় করে প্রথম টেস্টের আগে উইকেটরক্ষক নির্বাচন কঠিন করে তুলল ভারতীয় টিম ম্যানেজমেন্টের জন্য।

.