Rishabh Pant Health Update: ঋষভের আরোগ্য কামনায় উজ্জয়িনীর মহাকাল মন্দিরে টিম ইন্ডিয়া

Rishabh Pant Health Update: গত ৩০ ডিসেম্বর দিল্লি থেকে উত্তরাখণ্ড যাওয়ার পথে নিয়ন্ত্রণ হারিয়ে তাঁর গাড়ি ধাক্কা মারে হাইয়ের ডিভাইডারে। কোনওক্রমে প্রাণ বাঁচেন ঋষভ। প্রথমে দেরাদুনের হাসপাতালে চিকিৎসাধীন ছিলেন। পরে তাঁকে উড়িয়ে আনা হয় মুম্বইয়ে।

Updated By: Jan 23, 2023, 12:57 PM IST
Rishabh Pant Health Update: ঋষভের আরোগ্য কামনায় উজ্জয়িনীর মহাকাল মন্দিরে টিম ইন্ডিয়া
সোমবার সকালে মহাকাল মন্দিরে ভারতীয় দলের তিন ক্রিকেটার সূর্যকুমার যাদব, ওয়াসিংটন সুন্দর ও কুলদীপ যাদব। ছবি: টুইটার

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: হাসপাতালের বিছানায় রয়েছেন ঋষভ পন্থ (Rishabh Pant)। অনেকটাই সুস্থ হয়ে উঠছেন টিম ইন্ডিয়ার (Team India) তারকা উইকেটকিপার। তবুও তাঁর বন্ধুদের চিন্তা কিন্তু কাটছে না। আর তাই মধ্যপ্রদেশে খেলতে গিয়ে সতীর্থ ঋষভের আরোগ্য কামনায় উজ্জয়িনীর (Ujjain) মহাকাল মন্দিরে (Mahakaleswar Temple) পুজো দিলেন সূর্য কুমার যাদব (Suryakumar Yadav), কুলদীপ যাদব (Kuldeep Yadav) ও ওয়াসিংটন সুন্দর (Wasington Sundar)। সেই ছবি এখন সোশ্যাল মিডিয়াতে ভাইরাল। 

গত ৩০ ডিসেম্বর দিল্লি থেকে উত্তরাখণ্ড যাওয়ার পথে নিয়ন্ত্রণ হারিয়ে তাঁর গাড়ি ধাক্কা মারে হাইয়ের ডিভাইডারে। কোনওক্রমে প্রাণ বাঁচেন ঋষভ। প্রথমে দেরাদুনের হাসপাতালে চিকিৎসাধীন ছিলেন। পরে তাঁকে উড়িয়ে আনা হয় মুম্বইয়ে। বর্তমানে মুম্বইয়ের কোকিলাবেন হাসপাতালে ভরতি তিনি। দিন কয়েক আগেই লিগামেন্টে টানা তিন ঘণ্টার অস্ত্রোপচার হয় তাঁর। তারপর প্রথমবার সাপোর্টে ভর করে বিছানা ছেড়ে উঠেও দাঁড়িয়েছিলেন ২৫ বছরের তারকা। এরপর ১৬ জানুয়ায়রি নিজের সুস্থতার কথা টুইটারে জানিয়েছিলেন এই তারকা। 

২৪ জানুয়ারি মধ্যপ্রদেশের হোলকার স্টেডিয়ামে নিউজিল্যান্ডের (New Zealand) বিরুদ্ধে নামবে টিম ইন্ডিয়া। কিউইদের ৩-০ ব্যবধানে একদিনের সিরিজে উড়িয়ে দেওয়ার আগে সূর্য কুমার যাদব বলেন, "ঋষভের দ্রুত আরোগ্য কামনার জন্যই আমরা পুজো দিতে এসেছিলাম। ওর দ্রুত দলে ফেরা আমাদের জন্য খুবই গুরুত্বপূর্ণ।" ম্যাচ সম্পর্কে তাঁর প্রতিক্রিয়া, "আমরা ইতিমধ্যেই সিরিজ জিতে গিয়েছি। তবে আমাদের লক্ষ্য হল ৩-০ ব্যবধানে একদিনের সিরিজে জয়। সেই টার্গেট নিয়েই আমরা মাঠে নামব।" 

দুই হাঁটুর তিনটি লিগামেন্টে অস্ত্রোপচারের পর এখন অনেকটাই সুস্থ আছেন তরুণ উইকেটকিপার। হাসপাতাল সূত্রে জানা গিয়েছে যে, আগামি কয়েক দিনের মধ্যেই মুম্বইয়ের কোকিলাবেন ধীরুভাই আম্বানি হাসপাতাল অ্যান্ড মেডিক্যাল রিসার্চ ইনস্টিটিউট (Kokilaben Dhirubhai Ambani Hospital) থেকে ছুটি পাবেন তিনি। তাঁর চিকিৎসকদের দাবি, আর নতুন করে অস্ত্রোপচারের প্রয়োজন নেই। 

আরও পড়ুন: Cristiano Ronaldo: আল নাসেরের হয়ে অভিষেক ম্যাচে কেমন পারফর্ম করলেন 'সিআর সেভেন'?

আরও পড়ুন: Sachin Tendulkar vs Virat Kohli: সচিন-বিরাটের মধ্যে কে সেরা? এবার কপিল জমিয়ে দিলেন খেলা

বিসিসিআই-এর (BCCI) একটি সূত্রের দাবি, "ঋষভ পন্থের হাঁটুর তিনটি লিগামেন্টই (অ্যান্টেরিয়র ক্রুসেট লিগামেন্ট, পোস্টেরিয়র ক্রুসেট লিগামেন্ট ও মেডিক্যাল কোলাটেরাল লিগামেন্ট) ছিঁড়ে গিয়েছিল। এই তিন লিগামেন্টে এসিএল, পিসিএল এবং এমসিএল-এ ফের অস্ত্রোপচার করা হয়েছে। তবে এসিএল ও এমসিএল ঠিক করার জন্য প্রয়োজন আরও একটি অস্ত্রোপচার। তবে এখনই সেই অস্ত্রোপচার করার দরকার নেই।" 

তবুও বুঝতে অসুবিধা নেই যে ঋষভের মাঠে ফিরতে প্রায় ছয় মাসের বেশি সময় লেগে যাবে। শোনা যাচ্ছে এখন অনেকটা সুস্থবোধ করছেন ঋষভ। তাই তাঁকে আগামি দুই সপ্তাহের মধ্যে ছুটি দেওয়া হতে পারে। এরপর তাঁর রিহ্যাব শুরু হবে। 

এই প্রসঙ্গে নাম প্রকাশে অনিচ্ছুক সেই বোর্ড কর্তা ফের বলেন, "লিগামেন্ট পুরো ঠিক হতে অন্তত চার-ছয় সপ্তাহ সময় লেগে যায়। এরপর ওকে সুস্থ করে তোলার জন্য রিহ্যাবের মধ্যে দিয়ে যেতে হবে। রিহ্যাব ও পেশির জোর বাড়ানোর জন্য ঋষভের আরও দুই মাস লাগতে পারে। সেই পর্ব মিটে যাওয়ার পরেই ও মাঠে নামতে পারবে। ফলে চার-ছয় মাসের আগে ওর পক্ষে মাঠে নামা কিছুতেই সম্ভব নয়।" 

কোন কোন সিরিজে নেই ঋষভ পন্থ? একনজরে দেখে নিন.....

ভারত বনাম নিউজিল্যান্ড সিরিজ (৩টি একদিনের ম্যাচ ও ৩টি টি-টোয়েন্টি, জানুয়ারি ও ফেব্রুয়ারি) 
ভারত বনাম অস্ট্রেলিয়া (৪টি টেস্ট ও ৩টি একদিনের ম্যাচ, ফেব্রুয়ারি-মার্চ) 
২০২৩ সালের আইপিএল (এপ্রিল-মে)
বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ ফাইনাল (যদি ভারত কোয়ালিফাই করে, জুন) 
ভারতের ওয়েস্ট ইন্ডিজ সফর (জুলাই) 
এশিয়া কাপ (সেপ্টেম্বর) 
২০২৩ সালের আইসিসি বিশ্বকাপ (লিগামেন্টের অবস্থা দেখে সিদ্ধান্ত নেওয়া হবে, অক্টোবর-নভেম্বর) 

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.