বর্ণাঢ্য উদ্বোধনী অনুষ্ঠানের মধ্যে দিয়ে শুরু হয়ে গেল রিও অলিম্পিক

শুরু হয়ে গেল রিও অলিম্পিক। বর্ণাঢ্য উদ্বোধনী অনুষ্ঠানের মধ্যে দিয়ে শুভ সূচনা হল গ্রেটেস্ট শো অন আর্থের। সব খেলার মন্তাজের মধ্যে দিয়ে শুরু হয় উদ্বোধনী অনুষ্ঠান। তারপর আতসবাজির রোশনাইয়ে ছেয়ে যায় মারাকানার আকাশ। লেজারের আলোয় মারাকানার মঞ্চে জেগে ওঠে ব্রাজিলের সমুদ্র সৈকত থেকে আমাজনের অভয়ারান্য। উদ্বোধনী অনুষ্ঠান মাতিয়ে দিয়ে যায় সুপার মডেল জিজেলের উপস্থিতি।

Updated By: Aug 6, 2016, 08:56 AM IST
বর্ণাঢ্য উদ্বোধনী অনুষ্ঠানের মধ্যে দিয়ে শুরু হয়ে গেল রিও অলিম্পিক

ওয়েব ডেস্ক : শুরু হয়ে গেল রিও অলিম্পিক। বর্ণাঢ্য উদ্বোধনী অনুষ্ঠানের মধ্যে দিয়ে শুভ সূচনা হল গ্রেটেস্ট শো অন আর্থের। সব খেলার মন্তাজের মধ্যে দিয়ে শুরু হয় উদ্বোধনী অনুষ্ঠান। তারপর আতসবাজির রোশনাইয়ে ছেয়ে যায় মারাকানার আকাশ। লেজারের আলোয় মারাকানার মঞ্চে জেগে ওঠে ব্রাজিলের সমুদ্র সৈকত থেকে আমাজনের অভয়ারান্য। উদ্বোধনী অনুষ্ঠান মাতিয়ে দিয়ে যায় সুপার মডেল জিজেলের উপস্থিতি।

আরও পড়ুন- রিওতে অলিম্পিকের মানসিক প্রস্তুতিতে দীপিকা কুমারি, বোম্বেলা দেবীরা

১৮৯৬ সালে প্রথম অলিম্পিকের আসর বসেছিল গ্রিসে। প্রথা মেনে প্রথম প্যারেডটি করে ইউরোপের এই দেশটি। তারপর একে একে স্পেন,ফ্রান্স,দক্ষিণ,জার্মানি। ভারতের পতাকা বহন করেন অলিম্পিকে সোনাজয়ী শুটার অভিনব বিন্দ্রা। নাদাল,মারের উপস্থিতিকেও ছাপিয়ে যায় বোল্টের আগমন। বিশ্বের দ্রুততম পুরুষ স্টেডিয়ামে প্রবেশ করতেই উচ্ছ্বাসের বাঁধ ভাঙে দর্শকদের। একইরকম উতসাহ ছিল উদ্বাস্তুদের দলকে ঘিরে।

 

.