Virat Kohli, Ricky Ponting: অনুষ্কার প্রতি কোহলির এই ভালোবাসাকে কুর্নিশ করছেন পন্টিং

কোহলি ৭১ তম সেঞ্চুরির পর বলেছিলেন যে, এই দীর্ঘ লড়াইয়ে তাঁর পাশে ছিলেন শুধুই স্ত্রী অনুষ্কা শর্মা (Anushka Sharma)। কোহলির মুখে অনুষ্কার কথা শুনে হৃদয় গলে গিয়েছে কিংবদন্তি রিকি পন্টিংয়ের (Ricky Ponting)। কোহলির রানে ফেরার সঙ্গেই তাঁর প্রেমযাপনেরও প্রশংসা করলেন পন্টিং।

Updated By: Sep 21, 2022, 09:49 PM IST
Virat Kohli, Ricky Ponting: অনুষ্কার প্রতি কোহলির এই ভালোবাসাকে কুর্নিশ করছেন পন্টিং
কোহলিকে কুর্নিশ পন্টিংয়ের

জি ২৪ ঘন্টা ডিজিটাল ব্যুরো: ১০০-২০০ বা ৫০০ দিন নয়, গুনে গুনে ১০২০ দিন পর সেঞ্চুরির মুখ দেখেছিলেন বিরাট কোহলি (Virat Kohli)। ২০২০ সালের ২৩ নভেম্বর বাংলাদেশের বিরুদ্ধে কলকাতার ইডেন গার্ডেন্সে দিন-রাতের টেস্টে শেষবার তিন অঙ্কের রান করেছিলেন কোহলি। এরপর ক্রিকেটের কোনও ফরম্যাটেই সেঞ্চুরির মুখ দেখেননি কোহলি। দুবাই আন্তর্জাতিক স্টেডিয়ামে এশিয়া কাপের (Asia Cup 2022) সুপার ফোরে নিয়মরক্ষার ম্যাচে আফগানিস্তানের বিরুদ্ধে ঝলসে উঠেছিল কোহলির ব্যাট। কেরিয়ারের ৭১ তম সেঞ্চুরি পেয়েছিলেন প্রাক্তন ভারত অধিনায়ক। এর সঙ্গেই আন্তর্জাতিক টি-২০ ফরম্যাটে দেশের জার্সিতে প্রথম সেঞ্চুরির স্বাদও পান তিনি। ইনিংস ব্রেকে সেঞ্চুরি নিয়ে কোহলির কথা বলেছিলেন সঞ্জয় মঞ্জরেকরের সঙ্গে। কোহলি বলেছিলেন এই দীর্ঘ লড়াইয়ে তাঁর পাশে ছিলেন শুধুই স্ত্রী অনুষ্কা শর্মা (Anushka Sharma)। কোহলির মুখে অনুষ্কার কথা শুনে হৃদয় গলে গিয়েছে কিংবদন্তি রিকি পন্টিংয়ের (Ricky Ponting)। কোহলির রানে ফেরার সঙ্গেই তাঁর প্রেমযাপনেরও প্রশংসা করলেন পন্টিং।

আইসিসি রিভিউ-তে পন্টিং বলেন, 'কোহলিকে রানে ফিরতে দেখে দারুণ লেগেছে। ওর মুখে হাসি ফিরেছে। কোহলির সেঞ্চুরি বলে দিয়েছিল যে, ও কতটা খুশি হয়েছিল। ওর খেলা দেখে আমার মনে হয়েছিল ও কোথাও যেন ম্যাচের শেষে স্বস্তি পেয়েছে। কোহলি ম্যাচের পর খুব স্নেহ ভরে ওর স্ত্রীর কথা বলেছিল, ও জানিয়েছিল, বিগত কয়েক বছরে ওর জীবনে স্ত্রীর প্রভাব ঠিক কতখানি। যেটা শুনে আমার বড় ভালোলেগেছিল। ছেলেদের স্পোর্টসে অনেক কিছু না বলাই থেকে যায়। যেমন পরিবারের প্রভাব। খুব কাছের মানুষ কীভাবে কেরিয়ারে ছাপ রাখে। সত্যিই কোহলির মুখে ওর স্ত্রীর কথা শুনে আমার ভালোলেগেছে। আবারও বলব বিরাটের রানে ফেরাও দারুণ ব্যাপার।'

আরও পড়ুন: Virushka : কেন স্ত্রী অনুষ্কাকে 'স্যালুট' জানালেন বিরাট? জানতে পড়ুন

কোহলি আফগানিস্তানের বিরুদ্ধে সেঞ্চুরির পর, কোনও উচ্ছ্বাস প্রকাশ করেননি। শুধু এক গাল হেসেছিলেন। নিজের লকেটে চুম্বন করেছিলেন। ব্যাট বিস্ফোরণের পর একেবারে শান্ত ছিলেন তিনি। সেঞ্চুরি নিয়ে কথা বলতে গিয়ে তিনি বলেন, '১০০০ শব্দে এই সেঞ্চুরির মূল্যায়ন করব। এই মুহূর্তে আমি ধন্য ও কৃতজ্ঞ। বিগত আড়াই বছরে অনেক কিছু শিখেছি। আগামী নভেম্বরে আমি ৩৪ বছরে পা দেব। অতীতে সেলিব্রেট করেছি। আজকের সেলিব্রেশনে অনেক কিছু মিশে ছিল। সত্যি বলতে আমি চমকে গিয়েছি। ন্যূনতম ভাবনাতেও আসেনি যে, এই ফরম্যাটে সেঞ্চুরি পাব। বিশেষ মুহূর্ত আমার এবং দলের কাছে ভীষণ স্পেশ্যাল। ঈশ্বরের আশীর্বাদ ছাড়া সম্ভব নয়। এই সেলিব্রশনের সঙ্গেই জুড়ে রয়েছে কয়েকটি বিষয়। আমি এই দলের পাশে থাকতে পারি কিনা, এই দল এতটাই মুক্ত যে, আমাকে সুযোগ দিয়েছে নিজের খেলায় সাহায্য করার। এই কঠিন লড়াইতে আমার পাশে ছিল একজন, তাঁর নাম অনুষ্কা। আমি অনুষ্কা ও ভামিকাকে এই সেঞ্চুরি উৎসর্গ করছি। সময় আমাকে অনেক কিছু শিখিয়েছে। ছ সপ্তাহের ব্রেক নিয়ে কামব্যাক করে খুশি হয়েছি। বুঝেছিলাম যে, মানসিক ও শারীরীক ভাবে আমি কতটা ক্লান্ত ছিলাম। দেখতে গেল এই ব্রেক আমার কাছে আশীর্বাদের মতো। এখানে ফিরে নেটে ব্যাট করার সময়ে ভাল অনুভূতি এসেছিল।' কোহলি এই মুহূর্তে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে তিন ম্যাচের টি-২০ সিরিজ খেলছেন। প্রথম ম্যাচে ব্যর্থ হয়েছেন তিনি।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)    

.