Ravindra Jadeja : অপারেশন সাকসেসফুল, কবে মাঠে ফিরছেন 'স্যর জাদেজা'? জেনে নিন

Ravindra Jadeja : গত বছর টি-টোয়েন্টি বিশ্বকাপের পর থেকে একাধিক চোটে ভুগেছেন জাদেজা। সেইজন্য আইপিএল থেকে শুরু করে ঘরের মাঠে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধেও খেলতে পারেননি। 

Updated By: Sep 6, 2022, 07:47 PM IST
Ravindra Jadeja : অপারেশন সাকসেসফুল, কবে মাঠে ফিরছেন 'স্যর জাদেজা'? জেনে নিন
অপারেশন সাকসেসফুল। হাসিমুখে জাদেজা। ছবি: ইনস্টাগ্রাম

জি ২৪ ঘন্টা ডিজিটাল ব্যুরো: শ্রীলঙ্কার (Sri Lanka) বিরুদ্ধে এশিয়া কাপের (Asia Cup 2022) 'ডু অর ডাই' ম্যাচ শুরু হওয়ার লগ্নে বড় আপডেট দিলেন রবীন্দ্র জাদেজা (Ravindra Jadeja)। মঙ্গলবার সন্ধের দিকে ইনস্টাগ্রামে দুটি ছবি পোস্ট করেছেন টিম ইন্ডিয়ার তারকা অলরাউন্ডার। সেই পোস্টেই জাড্ডু বার্তা দিয়েছেন যে তাঁর ডান হাঁটুর অস্ত্রোপচার সফল হয়েছে। এ বার মাঠে নামার অপেক্ষায় রয়েছেন তিনি। ৩১ অগস্ট হংকং-এর বিরুদ্ধে খেলার সময় হাঁটুতে গুরুতর চোট পেয়েছিলেন জাড্ডু। চোট এতটাই গুরুতর যে তাঁকে শেষ পর্যন্ত অস্ত্রোপচার করাতে হল। তাই অনির্দিষ্ট সময়ের জন্য মাঠের বাইরে থাকতে হবে তারকা ক্রিকেটারকে। 

ইনস্টাগ্রামে জাদেজা লিখেছেন, 'অস্ত্রোপচার সফল হয়েছে। আমার আশেপাশের একাধিক মানুষ এই কঠিন সময় আমাকে ভরসা জুগিয়েছে। বিসিসিআই, সতীর্থ, সাপোর্ট স্টাফ, ডাক্তার, সমর্থকরা সবসময় আমার সঙ্গে ছিল। এবং পরিবারের সবাইকেও ধন্যবাদ জানাতে চাই। খুব দ্রুত রিহ্যাব শুরু করব। এরপর মাঠে ফেরার জন্য মুখিয়ে আছি। আপনাদের শুভেচ্ছার জন্য অনেক ধন্যবাদ।' 

 

৩৩ বছরের অলরাউন্ডার ভারতের হয়ে এশিয়া কাপে প্রথম দু’টি ম্যাচে খেলেছিলেন। হংকং-য়ের বিরুদ্ধে খেলার সময় তাঁর চোট লাগে। এর পরেই প্রতিযোগিতা থেকে ছিটকে যান তিনি। জাদেজার বদলে অক্ষর প্যাটেলকে (Axar Patel) দলে নেওয়া হয়েছিল। এই চোটের আকার এতটাই বড় যে আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপ (T20 World Cup 2022) থেকেও ছিটকে যেতে পারেন তিনি। ২৩ অক্টোবর পাকিস্তানের (Pakistan) বিরুদ্ধে টি-টোয়েন্টি বিশ্বকাপ অভিযান শুরু করবে টিম ইন্ডিয়া। ফলে এমন গুরুত্বপূর্ণ সিরিজে এই অভিজ্ঞ অলরাউন্ডারের সার্ভিস না পাওয়া গেলে সেটা ভারতীয় দলের জন্য সবচেয়ে বড় ধাক্কা হবে। 

আরও পড়ুন: Sachin Tendulkar on Arshdeep Singh, IND vs PAK : দুঃসময়ে 'গড অফ ক্রিকেট'-এর বিশেষ বার্তা পেলেন তরুণ অর্শদীপ

আরও পড়ুন: BCCI vs Virat Kohli : ফের 'বিরাট' বিতর্কে কোহলি! কোন মন্তব্যের জন্য ফের কোহলির বিরুদ্ধে সরব বিসিসিআই?

জাদেজার চোটের ইস্যু নিয়ে নাম প্রকাশে অনিচ্ছুক এক বোর্ড কর্তা বলেন, 'জাদেজার ডান হাঁটুর চোট বেশ গুরুতর। অস্ত্রোপচারের পর রিহ্যাব করার জন্য ওকে এনসিএ-তে থাকতে হবে। অনির্দিষ্টকালের জন্য মাঠের বাইরে চলে যেতে পারে জাদেজা। ফলে কবে মাঠে ফিরবে সেটা এখনই বলা সম্ভব নয়।'

গত বছর টি-টোয়েন্টি বিশ্বকাপের পর থেকে একাধিক চোটে ভুগেছেন জাদেজা। সেইজন্য আইপিএল থেকে শুরু করে ঘরের মাঠে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধেও খেলতে পারেননি। এ বার তিনি চোট পেয়ে এশিয়া কাপ থেকে ছিটকে গেলেন। সুত্র মারফত জানা গিয়েছে, তাঁকে নাকি আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপেও পাওয়া যাবে না। জাদেজার অবর্তমানে স্পিন বিভাগের দায়িত্বে রয়েছেন রবিচন্দ্রন অশ্বিন (Ravichandran Ashwin), যজুবেন্দ্র চাহাল (Yuzvendra Chahal) ও রবি বিষ্ণোই (Ravi Bishnoi)। তবে এই তিন স্পিনার কেউই জাদেজার মতো ব্যাটিং ও ফিল্ডিংয়ে প্রভাব ফেলতে পারেন না। ফলে জাড্ডুর না থাকা নিঃসন্দেহে রোহিত শর্মার (Rohit Sharma) দলের কাছে বড় ধাক্কা। 

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.