Ravindra Jadeja | Border Gavaskar Trophy: দলে ফিরেও পরীক্ষা! জাদেজাকে খেলতেই হবে রঞ্জি! কেন এই নিদান বোর্ডের?

Ravindra Jadeja set to take part in Ranji Trophy: জাতীয় দলে প্রত্যাবর্তন করেছেন রবীন্দ্র জাদেজা। অস্ট্রেলিয়ার বিরুদ্ধে তাঁকে নিয়েই প্রথম দুই টেস্টের দল ঘোষণা হয়েছে। তবুও জাদেজার কিন্তু সরাসরি এন্ট্রি হচ্ছে না টিমে। ফিটনেসের পরীক্ষা দেওয়ার জন্য খেলতেই হবে রঞ্জি ট্রফি। এমনটাই নাকি নিদান দিয়েছে ভারতীয় ক্রিকেট বোর্ড।

Updated By: Jan 15, 2023, 01:04 PM IST
Ravindra Jadeja | Border Gavaskar Trophy: দলে ফিরেও পরীক্ষা! জাদেজাকে খেলতেই হবে রঞ্জি! কেন এই নিদান বোর্ডের?
দলে প্রত্যাবর্তন করেও দিতে হবে পরীক্ষা!

জি ২৪ ঘন্টা ডিজিটাল ব্যুরো: ভারতে আসছে ক্রিকেটের অন্যতম দুই হেভিওয়েট দল-নিউজিল্যান্ড ( New Zealand) ও অস্ট্রেলিয়া (Australia)। কেন উইলিয়ামসন (Kane Williamson), প্যাট কামিন্সদের (Pat Cummins) বিরুদ্ধে ভারতীয় দল ঘোষণা করেছে বিসিসিআই। চেতন শর্মার (Chetan Sharma) জাতীয় নির্বাচক কমিটি কিউয়িদের বিরুদ্ধে সাদা বলের সিরিজের জন্য দল ঘোষণা করেছে। পাশাপাশি অস্ট্রেলিয়ার বিরুদ্ধে জোড়া টেস্টের জন্যও দল বেছে নিয়েছেন নির্বাচকরা। কামিন্সদের বিরুদ্ধে রবীন্দ্র জাদেজাকে (Ravindra Jadeja) নিয়েই দল করা হয়েছে। তবে জাদেজা কিন্তু সরাসরি দলে এন্ট্রি পাচ্ছেন না। তাঁকে ফিটনেস পরীক্ষায় পাস করতে হবে চলতি রঞ্জি ট্রফি (Ranji Trophy) খেলেই। এমনটাই নিদান বিসিসিআই (BCCI)-এর।

জাদেজা কিন্তু গত অগাস্ট থেকে ক্রিকেটের বাইরে। কোনও রকমের ক্রিকেটই খেলেননি দেশের তারকা অলরাউন্ডার। এশিয়া কাপে হংকংয়ের বিরুদ্ধে শেষবার দেশের জার্সিতে মাঠে নেমেছিলেন জাদেজা। দুবাই আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামের পর আর মাঠমুখো হননি তিনি। ডান হাঁটুতে চোট পাওয়ায় করতে হয়েছে অস্ত্রোপচার। এরপর থেকে জাদেজার রিহ্যাব হয়েছে জাতীয় ক্রিকেট অ্যাকাডেমিতে। আগামী ২৪ জানুয়ারি থেকে সৌরাষ্ট্র-তামিলনাড়ু ম্যাচ শুরু হচ্ছে চেন্নাইয়ের এমএ চিদম্বরম স্টেডিয়ামে। এই ম্যাচেই 'স্যার'কে খেলে নিজের ফিটনেসের প্রমাণ দিতে হবে। ৩৩ বছরের ক্রিকেটার গত অগাস্টে ভারতের হয়ে এশিয়া কাপের প্রথম দু’টি ম্যাচে খেলেছিলেন। হংকং-য়ের বিরুদ্ধে খেলার সময় তাঁর চোট লাগে। এর পরেই প্রতিযোগিতা থেকে ছিটকে যান তিনি। জাদেজার বদলে অক্ষর প্যাটেলকে দলে নেওয়া হয়েছিল। চোটের আকার এতটাই বড় ছিল যে, টি-টোয়েন্টি বিশ্বকাপ থেকেও ছিটকে যান তিনি। 

আরও পড়ুন: Sarfaraz Khan: ৯৮২ রান, চার সেঞ্চুরি, ঈশান-সূর্য এলেও সরফরাজ আজও ব্রাত্য! ফুঁসছেন ফ্যানরা

অন্যদিকে সাদা বলের ক্রিকেটে দারুণ পারফরম্যান্সের সুবাদে ঈশান কিশান ও সূর্যকুমার যাদব সুযোগ পেয়েছেন টেস্টে। তাঁদের নিয়েই হয়েছে টেস্ট দল। অস্ট্রেলিয়ার বিরুদ্ধে প্রথম দুই টেস্টের ভারতীয় দল: রোহিত শর্মা (অধিনায়ক), কেএল রাহুল (সহ অধিনায়ক), শুভমন গিল, চেতেশ্বর পুজারা, বিরাট কোহলি, শ্রেয়স আইয়ার, কেএস ভরত, ঈশান কিশান, রবিচন্দ্রন অশ্বিন, অক্ষর প্যাটেল, কুলদীপ যাদব, রবীন্দ্র জাদেজা, মহম্মদ শামি, মহম্মদ সিরাজ, উমেশ যাদব, জয়দেব উনাদকাট ও  সূর্যকুমার যাদব। 

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.