BEN vs JHA, Ranji Trophy Quarterfinals 2022-23: বাইশ গজে ফের আগুনে আকাশ! ১৭৩ রানে গুটিয়ে ঝলসে গেল ঝাড়খণ্ড

বোলারদের পর এবার পরীক্ষা বাংলার ব্যাটারদের। কম আলোর জন্য ঝাড়খণ্ডের ইনিংস শেষ হওয়ার পর বাংলা ব্যাট করতে নামতে পারেনি। আম্পায়াররা জানিয়ে দেন, ৬৬.২ ওভারেই প্রথম দিনের খেলা শেষ। বুধবার অর্থাৎ ২ ফেব্রুয়ারি সকালে বাংলার ব্যাটারদের অগ্নিপরীক্ষা।

Reported By: সব্যসাচী বাগচী | Updated By: Jan 31, 2023, 06:31 PM IST
BEN vs JHA, Ranji Trophy Quarterfinals 2022-23: বাইশ গজে ফের আগুনে আকাশ! ১৭৩ রানে গুটিয়ে ঝলসে গেল ঝাড়খণ্ড
চার উইকেট নিয়ে ফের দাপট দেখালেন আকাশ দীপ। ছবি: টুইটার

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: পিচ যেমনই হোক। আকাশ দীপ (Akash Deep) একই রকম আছেন। বাইশ গজে ঘাস না থাকলেও তিনি দাপট দেখাবেন। আর যদি ঘাস থাকে তাহলে সোনায় সোহাগা। ৩১ জানুয়ারি ইডেন গার্ডেন্সে (Eden Gardens) নামার আগে ৭ ম্যাচে তাঁর উইকেট সংখ্যা ছিল ২৫। এবার ঝাড়খণ্ডকে (Jharkhand) কোয়ার্টার ফাইনালের প্রথম ইনিংসে একাই বুঝে নিলেন আকাশ। নিলেন ৬২ রানে ৪ উইকেট। ধারাবাহিকতা বজায় রেখে একইরকমভাবে সফল মুকেশ কুমারও (Mukesh Kumar)। ৬১ রানে ৩ উইকেট নিয়ে মাঠ ছাড়লেন টিম ইন্ডিয়ার (Team India) সংসারে থাকা মুকেশ। ফলে প্রথম দিনের শেষে মাত্র ১৭৩ রানে গুটিয়ে যায় ঝাড়খণ্ডের প্রথম ইনিংস। তবে মন্দ আলোর জন্য দিনের বাকি সময় আর খেলা হয়নি। 

শহর থেকে জাঁকিয়ে বসা শীত অনেক আগেই বিদায় নিয়েছে। তবে তাতে কি ইডেনের সকালে পিচের চরিত্র একই রকম রয়ে গিয়েছে। সঙ্গে ছিল ঘাসে ভরা বাইশ গজ। তাই টসে জিতে বল করার সিদ্ধান্ত নিতে একফোঁটাও সময় নষ্ট করেননি বঙ্গ অধিনায়ক মনোজ তিওয়ারি (Manoj Tiwary)। দুই পেসার 'রেড চেরি' হাতে তুলে নেওয়ার পরই শুরু হল বিপক্ষের ব্যাটারদের নিয়ে ছেলেখেলা। তাঁদের সঙ্গে যোগ দিলেন ঈশান পোড়েল (Ishan Porel) ও নবাগত আকাশ ঘটক (Akash Ghatak)। লড়লেন শুধু কুমার সুরজ। বাইশ গজের যুদ্ধে বঙ্গ বোলারদের দাপটের দিনেও, দুরন্ত ব্যাটিং করলেন এই বাঁহাতি। 

আরও পড়ুন: Virat Kohli: কোন মহিলার দেখা না পেয়ে হতাশ বিরাট? নিজেই জানালেন 'কিং কোহলি'

আরও পড়ুন: Sachin Tendulkar: হার্দিকদের ম্যাচের আগে ভুবনজয়ী শেফালিদের শুভেচ্ছা জানাবেন 'গড অফ ক্রিকেট'

মাত্র ৩১ রানে দুই ওপেনারকে ফিরিয়ে দেন আকাশ। অধিনায়ক ও দলের সবচেয়ে অভিজ্ঞ ব্যাটার বিরাট সিং গত কয়েকটি রান পেয়েছেন। তবে ইডেনের ঘাসে ভরা পিচে সুবিধা করতে পারলেন না। আকাশ ঘটকের দারুণ অফ কাটারের লাইন মিস করেন বিরাট। উড়ে যায় তাঁর স্টাম্প। কিছুক্ষণ ৫৬ রানে ৩ উইকেট যেতেই ফের দাপট দেখাতে শুরু করেন মুকেশ ও আকাশ দীপ। ফলে মাত্র ৭৭ রানেই ৫ উইকেট হারায় ঝাড়খণ্ড। বাকিরা একে একে ফিরে গেলেও লড়লেন কুমার সুরজ। ১৭৫ বলে ৮৯ রানে অপরাজিত রইলেন এই তরুণ।  

বোলারদের পর এবার পরীক্ষা বাংলার ব্যাটারদের। কম আলোর জন্য ঝাড়খণ্ডের ইনিংস শেষ হওয়ার পর বাংলা ব্যাট করতে নামতে পারেনি। আম্পায়াররা জানিয়ে দেন, ৬৬.২ ওভারেই প্রথম দিনের খেলা শেষ। বুধবার অর্থাৎ ২ ফেব্রুয়ারি সকালে বাংলার ব্যাটারদের অগ্নিপরীক্ষা। শীতের সকালের স্যাঁতস্যাঁতে পিচ আর ঝাড়খণ্ড পেসারদের সামলে প্রথম ইনিংসে লিড এনে দেওয়ার দায়িত্ব এখন অভিমন্যু ঈশ্বরণ-মনোজ-অনুষ্টুপ মজুমদারদের কাঁধে। 

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.