Ranji Trophy: অবিশ্বাস্য কামব্যাক! Shahbaz,Abishek-এর দাপটে বরোদাকে হারাল Abhimanyu’র বাংলা

পালটা লড়াই করে এল দুরন্ত জয়। 

Updated By: Feb 20, 2022, 02:17 PM IST
Ranji Trophy: অবিশ্বাস্য কামব্যাক! Shahbaz,Abishek-এর দাপটে বরোদাকে হারাল Abhimanyu’র বাংলা
ফের একবার বাংলার মান বাঁচালেন শাহবাজ আহমেদ। ছবি: টুইটার

নিজস্ব প্রতিবেদন: এ ভাবেও ফিরে আসা যায়! হ্যাঁ এ ভাবেই ফিরে আসা যায়। সেটাই চোখে আঙ্গুল দিয়ে দেখিয়ে দিলেন দুই তরুণ শাহবাজ আহমেদ ও অভিষেক ঘটানো অভিষেক পোড়েল। দুই যোদ্ধার দৃঢ় সংকল্প ও পাল্টা মারের কাছে শেষ পর্যন্ত আত্মসমর্পণ করতে বাধ্য হলেন ক্রুনাল পান্ডিয়া-কেদার দেবধররা। শাহবাজ ১০০ বলে ৭১ ও অভিষেক ৭০ বলে ৫৩ রানে অপরাজিত থাকেন। ফলে অবিশ্বাস্য কামব্যাক ঘটিয়ে ৪ উইকেটে জিতে এ বারের রঞ্জি অভিযান দাপটের সঙ্গে শুরু করল বঙ্গব্রিগেড।

বরোদাকে প্রথম ইনিংসে ১৮১ রানে অলআউট করার পরে ৮৮ রানে শেষ হয়ে গিয়েছিল বাংলার ইনিংস। দ্বিতীয় ইনিংসে ২৫৫ রানে শেষ হয়ে যায় বরোদার ইনিংস। ৩৪৯ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে তৃতীয় দিনের শেষে দুই উইকেট হারিয়ে ১৪৬ রান তুলে নিয়েছিল বাংলা। জিততে হলে প্রয়োজন ছিল ২০৩ রানের। শেষ দিন এই রান চেজ করা কিন্তু মুখের কথা নয়। তবে অধিনায়ক অভিমন্যু দলকে শক্ত ভিত গড়ে দেওয়ার পর বাকি কাজটা সারেন দুই তরুণ শাহবাজ ও অভিষেক পোড়েল। যোগ্য সঙ্গত দেন দুই সিনিয়র মনোজ তিওয়ারি ও অনুষ্টুপ মজুমদার।

Abhimanyu

বড় রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে বাংলার ওপেনিং জুটি দলের মধ্যে জেতার বিশ্বাস তৈরি করার দায়িত্ব নেয়। ৮৯ রান যোগ করেন সুদীপ ঘরামি ও অভিমন্যু। ৮০ বলে ২৭ রান করে সুদীপ ফিরে গেলেও অভিমন্যুকে পরাস্ত করতে পারেনি বিপক্ষ। ক্রুণাল পাণ্ড্যরা। তৃতীয় দিনের শেষে ১১৪ বলে ৭৯ রান অপরাজিত ছিলেন বঙ্গ অধিনায়ক। ৫১ বলে ২২ রানে ক্রিজ়ে ছিলেন অভিজ্ঞ অনুষ্টুপ। তবে চতুর্থ দিনের শুরুতেই ফিরে যান অভিমন্যু। ৩৩ রান করে আউট হন অনুষ্টুপ। বাংলা তখন ১৭৬ রানে ৬ উইকেট হারিয়ে ধুঁকছে। সুদীপ বিশেষ কিছু অবদান রাখতে পারলেন না।

তবে প্রথম ইনিংসে খালি হাতে ফিরলেও এ বার মোক্ষম সময় ফের জাত চেনালেন মনোজ। শাহবাজকে সঙ্গে নিয়ে ষষ্ঠ উইকেটে জুড়ে দিলেন ৬৬ রান। সেখান থেকেই ম্যাচ ঘুরে যাওয়ার ইঙ্গিত পাওয়া যাচ্ছিল। কিন্তু মনোজ ৩৭ রানে আউট হতেই ম্যাচ বরোদার দিকে ঢলে যায়। কারণ সেই সময় স্কোরবোর্ডে ২৪২ রান উঠে গেলেও ৬ উইকেট চলে যায়।

কিন্তু বিপক্ষ দাত ফোটানোর আগেই পাল্টা মার দিতে শুরু করেন শাহবাজ ও নবাগত অভিষেক। প্রবল চাপের মুখে মাথানত করার বদলে সপ্তম উইকেটে ১৩৪ বল খেলে যোগ করলেন অবিচ্ছেদ্য ১০৮ রান। ফলে প্রথম ইনিংসে মাত্র ৮৮ রানে গুটিয়ে গেলেও, দুরন্ত কামব্যাক ঘটিয়ে দুরন্ত জয় তুলে নিল বাংলা।

শেষ বার রাজস্থানের বিরুদ্ধে ৩০০ বেশি রান তাড়া করে জিতেছিল বাংলা। এ বার বরোদার বিরুদ্ধে রান তাড়া করে জিতল অরুণ লালের বঙ্গব্রিগেড।

আরও পড়ুন: Exclusive: ‘দাদি ভরসা দেওয়ার পরেও বাদ পড়লাম!’ ফের বিস্ফোরক Wriddhiman Saha

আরও পড়ুন: বাদ যাওয়া Wriddhiman Saha-র কামব্যাক নিয়ে অদ্ভুত যুক্তি দিল BCCI

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)   

 

.