কর্নাটকের বিরুদ্ধে রঞ্জি ট্রফির সেমি ফাইনালে অ্যাডভান্টেজ বাংলার!

১৬১ রানে শেষ হয়ে যায় বাংলার দ্বিতীয় ইনিংস । শেষ ছয় উইকেট বাংলা হারায় মাত্র ৮৯ রানে।

Edited By: সুখেন্দু সরকার | Updated By: Mar 2, 2020, 06:08 PM IST
কর্নাটকের বিরুদ্ধে রঞ্জি ট্রফির সেমি ফাইনালে অ্যাডভান্টেজ বাংলার!

নিজস্ব প্রতিবেদন : কর্নাটকের বিরুদ্ধে রঞ্জি ট্রফির সেমি ফাইনালের তৃতীয় দিনের শেষে অ্যাডভান্টেজ বাংলার। বাংলা প্রথম ইনিংসে ১৯০ রানে লিড নেয় । দ্বিতীয় ইনিংসে বাংলার ঝুলিতে যোগ হয় মাত্র ১৬১ রান।  দুই ইনিংস মিলিয়ে বাংলা ৩৫২ রানের লক্ষ্যমাত্রা কর্ণাটকের সামনে রাখে। এই অবস্থায় তৃতীয় দিনের শেষে ৩ উইকেট হারিয়ে কর্ণাটক করেছে ৯৮ রান।

তৃতীয়দিন  সকালে ৭২ রান আর ৬ উইকেট পুঁজি নিয়ে ব্যাট করতে নামে বাংলা। দ্বিতীয় দিন বাংলার দুই অপরাজিত ব্যাটসম্যান অনুষ্টুপ আর সুদীপ যতক্ষন ক্রিজে ছিলেন ততক্ষন সচল ছিল বাংলার স্কোরবোর্ড । অনুষ্টুপ মজুমদার ৪১ রানে আর সুদীপ চ্যাটার্জি ৪৫ রানে আউট হতেই ধস নামে বাংলার ব্যাটিং লাইনআপে। ১৬১ রানে শেষ হয়ে যায় বাংলার দ্বিতীয় ইনিংস । শেষ ছয় উইকেট বাংলা হারায় মাত্র ৮৯ রানে।

ফাইনালে পৌছনোর জন্য কর্ণাটকের সামনে  দেওয়া হয় ৩৫২ রানের টার্গেট। এই বিরাট রানের পাহাড়ের সামনে শুরুতেই বড়সড় ধাক্কা খায় কর্ণাটক । শূন্য রানে দলের নির্ভরযোগ্য ওপেনার ব্যাটসম্যান লোকেশ রাহুল আউট হয়ে যেতেই  কর্ণাটকের মনোবলে চিড় ধরে ।এই অবস্থায় লড়াই দেওয়ার চেষ্টা করেন রবিকুমার এবং দেবদূত । কিন্তু ঈশাণ পোড়েলদের দাপটে তাদের স্থায়ীত্ব বেশিক্ষণ হয়নি । রবিকুমার ২৭ রানে আউট হয়ে গেলেও দেবদূত ৫০ রানে অপরাজিত আছেন । তার সঙ্গে জুটি বেঁধেছেন মনীশ পান্ডে। তৃতীয় দিনের শেষে তিন উইকেট হারিয়ে কর্ণাটক করেছে ৯৮ রান ।

 

আরও পড়ুন - ফের বিশ্বকাপের যোগ্যতা পর্বে সুনীলদের ম্যাচ পেল যুবভারতী

.